বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়। কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

প্যান্ট বর্তমান সময়ের সবচেয়ে বেশি পরিধেয় পোশাক। ফ্যাশনেবল ছেলে মেয়ে সহ সব বয়সী মানুষ এখন প্যান্ট পরছে। মূলত ৯০ এর দশকের পর থেকে এক চেটিয়া রাজত্ব করছে জিন্স প্যান্ট। তবে বর্তমানে যুগের সাথে পাল্লা দিয়ে জিন্স প্যান্টের পাশাপাশি গ্যাবার্ডিন, কার্গো ও শর্টস প্যান্টও ফ্যাশনে জনপ্রিয় হয়ে উঠেছে। গরম কিংবা শীত সব সময়েই জিন্স ও গ্যাবার্ডিন প্যান্ট হিট।


জিন্স তো দিন দিন স্টাইলিশ হচ্ছেই পাশাপাশি গ্যাবার্ডিন প্যান্টের কাটেছাঁটেও তাই এসেছে নতুনত্ব। বাইরে বের হলে জিন্স, খেলতে গেলে টাউজার আর রাতে শোবার সময় শর্টস সহ বিভিন্ন প্যান্টের সর্বোত্তম ব্যবহার হচ্ছে।

 
তরুণদের পাশপাশি মধ্যবয়সী পুরুষেরাও সেমিফরমাল বা ক্যাজুয়াল লুকের জন্য বেছে নিচ্ছে গ্যাবার্ডিন প্যান্ট। সাধারণত টুইল ও জিন এই দুইটা কাপড়ে প্যান্ট তৈরি হচ্ছে বেশি। এতে করে গ্যাবার্ডিনের সাধারণ দর্শনের বাইরে কিছুটা নতুনত্ব এসেছে। এই প্যান্টগুলো জিন্সের মতো ভারী নয় বলেও অনেকে পছন্দ করেন। ফ্যাশনে উজ্জ্বল রঙের গ্যাবার্ডিন প্যান্টের চল দেখা যাচ্ছে। আগাগোড়া ঢোলা প্যান্টের বদলে এখন বেশি চলছে ন্যারো শেপ। ‘ক্যাজুয়াল ডে’তে শার্টের সঙ্গে একটা গ্যাবার্ডিন প্যান্ট পরে যেতে পারেন। এ ছাড়া কলারওয়ালা টি-শার্টের সঙ্গে রঙের কনট্রাস্ট করেও পরতে পারেন প্যান্ট।

 

আগেই বলেছি জিন্স প্যান্টের জনপ্রিয়তা কয়েক দশক ধরে বেশ তুঙ্গে। তরুণ-তরুণীদের কাছে জিন্স প্যান্ট প্রথম পছন্দের পোশাক, বাদ যায় না বৃদ্ধ এবং শিশুরা। অবশ্য বিভিন্ন পার্টিতে আজকাল জিন্সের আধিক্য চোখে পড়ার মতো। রুচি এবং চাহিদার প্রেক্ষিতে জিন্স প্যান্টের রয়েছে রকমভেদ। যেমন ব্যাগি জিন্স, ন্যারো শেপ, স্ট্রেট, স্টিচ ইত্যাদি। ফুটপাথ থেকে শুরু করে বড় বড় শপিং কমপ্লেক্সগুলোয় জিন্সের চমকপ্রদ সমাহার।

 

আগে জিন্স প্যান্ট মানেই ছিল নীল রঙ, কিন্তু বর্তমানে জিন্সের রয়েছে বহু রঙ এবং স্টাইল। বর্তমান সময়ে ব্লু জিন্স ছাড়াও চোখে পড়ে লাল, সবুজ, কালো, হলুদ, কমলা রঙের জিন্স, তারুণ্যের সঙ্গে মানিয়েও যাচ্ছে বেশ। দেশেই প্রস্তুত হচ্ছে উন্নতমানের জিন্স প্যান্ট। ফলে পর্যাপ্ততার কারণে দামও সাধ্যের মধ্যে।এখন শুধু নিজের সাধ্য এবং রুচি অনুযায়ী বেছে নিলেই হলো।


গরমের সময়ে শর্টস ও কার্গো প্যান্টগুলো বেশি চলছে। তরুণরা মূলত শর্টস ও কার্গোর ভক্ত। ক্যাজুয়ালি বিকেলে বের সময় সময় এধরনের প্যান্ট পরছেন। রাতে ঘুমানোর পরিধেয় হিসেবেও এগুলোর জন্যপ্রিয়তা বেশ তুঙ্গে।


রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন ফ্যাশন হাউসগুলো থেকেই আপনার পছন্দের জিন্স ও গ্যাবার্ডিন প্যান্ট কিনে নিতে পারবেন। তবে বর্তমানে প্যান্ট কেনার জন্য অনেকেই অনলাইন শপিংমলের উপর আস্থা রাখছে। আপনিও আপনার পছন্দের প্যান্ট অনলাইন শপিংমল থেকে কিনে নিতে পারেন। কমদামে সব ধরনের প্যান্টের লেটেস্ট কালেকশন পাবেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিলে। ঘরে বসে আজকেরডিল থেকে পছন্দের জিন্স ও গ্যাবার্ডিন প্যান্ট কিনতে এখানে ক্লিক করুন

*জিন্সপ্যান্ট* *প্যান্টকালেকশন* *স্মার্টশপিং*