বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়। কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

বাতাসে পূজার গন্ধ। ফ্যাশনে নতুন হাওয়া। বিশেষ করে শারদীয় দূর্গা পূজাকে ঘিরে ফ্যশন হাউজ গুলোতে চলছে সাজ সাজ ভাব। সাজসজ্জার ধারাও অবশ্য পাল্টেছে। মেয়েদের তুলনায় ছেলেরাও ফ্যাশনে একদম পিছিয়ে নেই। তাইতো এবার পূজায় মেয়েদের পাশাপাশি ছেলেদের পোশাক আশাকেও ভিন্নতা দেখা যাচ্ছে। অন্যান্য দিনের চাইতে কিছুটা ফিটফাট থাকতে হয় পূজার সময়। আর সেকারণেই কিছুটা আলাদা সাজগোজ। ছেলেদের তো আর মেয়েদের মতো ত্বকের দিকে খুব বেশি লক্ষ্য করতে হয় না এবং মেকআপের ঝামেলায় যেতে হয় না। ছেলেদের ক্ষেত্রে শুধু পোশাক আশাক ও অন্যান্য এক্সেসরিজের দিকে লক্ষ্য রাখলেই চলে। 

  

পূজায় সব ফ্যাশন হাউজগুলোই ছেলেদের পোশাকের বেশ সমরাহ দেখা যাচ্ছে। পূজার ক্ষেত্রে ধুতি-পাঞ্জাবি-উত্তরীয় সাধারণত পুরুষদের জন্য ঐতিহ্যবাহী পোশাক হলেও তরুণরা ধুতি পাঞ্জাবী একটু কমই পড়েন। তরুণ বয়েসী ছেলেরা টি-শার্ট, শার্ট, প্যান্ট, ফতুয়া পড়তেই বেশি আগ্রহী।

তবে পূজায় এখনও পাঞ্জাবি আর ধুতির আবেদনটাই একেবারে আলাদা। তবে অনেকেই আজকাল স্টাইলে জিন্স ও টিশার্ট  ব্যবহার করছে। দেশের বিভিন্ন ফ্যাশন হাউজে ইতোমধ্যেই উঠে গিয়েছে নানান স্টাইলের পাঞ্জাবি। তবে পূজার পাঞ্জাবির ক্ষেত্রে সাদার রঙই পছন্দ সকলের। এর পাশাপাশি চলে ঘিয়া রঙের পাঞ্জাবীও। পাঞ্জাবীর জন্য এন্ডি সিল্ক, সিল্ক, জামদানি, মসলিন , সিল্ক , জামদানি, মসলিন, রেশমী কটন, ধুপিয়ান কাপড় পছন্দ অনেকের। 

 

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বাহারি সব শাড়িতে ভরে উঠেছে বিভিন্ন শপিংমল। তবে এবারে রোদ ও প্রচন্ড গরমের কারণে ব্যস্ত মানুষগুলো শাড়ি ও অন্যান্য শপিংয়ের জন্য অনলাইন মার্কেটপ্লেস গুলো থেকেই কেনাকাটা সেরে নিচ্ছেন। বরাবরের মত এবারেরও শাড়ি অন্যান্য পোশাকের চেয়ে বেশি বিক্রি হচ্ছে। অনলাইন থেকে এখন পর্যন্ত যেসব শাড়ি বেশি বিক্রি হচ্ছে সেগুলোর মধ্যে টাঙ্গাইলের কটন, হ্যান্ডলুম কটন সংখ্যায় বেশি। তাছাড়াও সিল্প, কোটা, বুটিক, জর্জেট ও প্রিন্টের শাড়িও বেশ বিক্রি হচ্ছে।

 

শাড়ির পাশাপাশি মেয়েদের সালোয়ার কামিজ চাহিদা বেশি। শারদীয় রঙের ছোঁয়া আছে এধরনের সালোয়ার কামিজ বেশি বিক্রি হচ্ছে। এছাড়াও পূজা উপলেক্ষ্যে বিভিন্ন ধরনের গহণা কিনছেন মেয়েরা। 

পূজায় পোশাকের পাশাপাশি এক্সেসরিজের দিকে লক্ষ্য রাখার প্রয়োজন রয়েছে। পূজার সময় মণ্ডপের আশেপাশে থাকতেই বেশি আনন্দ। সে আনন্দ দ্বিগুণ করে দিতে পারে সঠিক এক্সেসরিজ নির্বাচন। 

পূজা উপলক্ষ্যে সাজের আনকমন কালেকশন নিয়ে হাজির হয়েছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডটকম। দেশের যেকোন প্রান্ত থেকে পূজার চমৎকার ফ্যাশন আইটেম গুলো কিনতে এখানে ক্লিক করুন। 

*পূজারসাজ* *দূর্গাপূজা* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*