আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে


জিম্বাবুয়েকে ৩-০-তে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ টেস্ট র‌্যাংকিংয়ে নয় নম্বরে উঠে এসেছে। হোয়াইওয়াশ করার পর রেটিং পয়েন্টও বেড়েছে। এদিকে দলীয় প্রাপ্তির সঙ্গে বাংলাদেশের ব্যাটসম্যান ও বোলারদের র‌্যাংকিংয়েও ব্যপক উন্নতি হয়েছে। সাকিব আল হাসান প্রথম টেস্টের পরই টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে একনম্বর স্থান ফিরে পেয়েছেন। বাংলাদেশের টেস্ট বোলিং র‌্যাংকিংয়েও সেরাদের মধ্যে রয়েছেন সাকিব।

তবে র‌্যাংকিংয়ের সবচেয়ে বড় উন্নতি হয়েছে মুমিনুল হকের। দুর্দান্ত একটি সিরিজ পার করার পর এই বাঁ-হাতি ব্যাটসম্যানের র‌্যাংকিং এখন ১৯তম। বাংলাদেশ ও ভারত মিলে ব্যাটিং র‌্যাংকিংয়ে ২০-এর মধ্যে রয়েছেন মাত্র দু’জন। ভারতের চেতেশ্বর পূজারা রয়েছে ১৬ নম্বরে। মুমিনুল ১৪ ধাপ এগিয়ে ১৯ নম্বরে এসেছেন। তার রেটিং পয়েন্ট এখন ৬৪৪। ১৮ নম্বরে থাকা ইয়ান বেলের রেটিং পয়েন্ট ৬৫২। র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবালেরও। তিন ধাপ উপরে উঠে এসেছেন তিনি। তামিম রয়েছেন ৩৪তম স্থানে। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে সাকিবের অবস্থান ৩৩। এছাড়া মুশফিকুর রহিম ৩৭ ও মাহমুদউল্লাহ ৫৩তম স্থানে রয়েছেন।

বোলিং র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছেন লেগ-স্পিনার জুবায়ের হোসেন। অভিষেক সিরিজেই ১১ উইকেট নিয়ে তিনি উঠেছেন ৫৮তম স্থানে। তাইজুল রয়েছেন ৪২তম স্থানে। এদিকে শ্রীলংকা ও ভারত শেষ ওয়ানডে শেষে আইসিসি র‌্যাংকিংয়ের অলরাউন্ডার তালিকায় শীর্ষে উঠে এসেছেন লংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। আইসিসি ওয়ানডেতে ব্যাটিংয়ের র‌্যাংকিংয়ে দুই নম্বরে উঠে এলেন বিরাট কোহলি। রোববার রাঁচিতে সেঞ্চুরি করে অলরাউন্ডার তালিকায় প্রথমবার শীর্ষস্থান দখল করেছেন ম্যাথিউস। ম্যাচে ১৩৯ রানের পাশাপাশি দুই উইকেটও নিয়েছেন তিনি। অলরাউন্ডার তালিকায় ৪২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন তিনি। তার পেছনে দ্বিতীয় স্থানে আছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ৩৬১ রেটিং পয়েন্ট নিয়ে তিনে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।
*খেলাধুলা* *সাকিব* *মুশফিক* *মমিনুল* *র‌্যাংকিং* *ক্রিকেট*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন