নাহিন: একটি বেশব্লগ লিখেছে



১. একর্নস: দীর্ঘমেয়াদী আর্থিক সাফল্যের জন্য ভেবেশুনে বিনিয়োগ করাটা অনেক জরুরি। এই ধরনের বিনিয়োগের ক্ষেত্রে শুরু করাই অনেক সময় জটিল হয়ে দাঁড়ায়। একর্নস এমন একটি অ্যাপ যা ব্যবহারকারীর প্রতিদিনের ছোটখাট ক্রয় থেকে বাবদ বেঁচে যাওয়া খুচরা অর্থ একটি পোর্টফোলিওতে বিনিয়োগ করবে যা নিয়ন্ত্রণ করেন অর্থনীতি খাতের পেশাদাররা। একর্নস বিনামূল্যে ডাউনলোড করা গেলেও বিনিয়োগ প্রক্রিয়া শুরুর পর থেকে প্রতি মাসে এক ডলার খরচ করতে হবে, জানিয়েছে ম্যাশএবল।

২. হিউমিন: এই অ্যাপটি ফোনের কনট্যাক্টগুলোর সঙ্গে ব্যবহারকারীর পরিচয়ের ভিত্তিতে খুব সহজ এবং দ্রুত কনট্যাক্ট ইনফো সার্চের সুবিধা দিয়ে থাকে, যেমন, ‘অফিসের সহকর্মী’ বা ‘বন্ধু’ কমান্ড দিয়ে দ্রুত তাদের কন্ট্যাক্ট ইনফো পাওয়া যায়। এছাড়াও হিউমিন ইনস্টল করার ব্যবহারকারীর আগের অভিজ্ঞতারভিত্তিতে ব্যবহারকারী কার সঙ্গে যোগাযোগে আগ্রহী সেটা অনুমান করতে পারে। যত বেশি ব্যবহার করা হবে, তত বেশি সঠিক অনুমান করতে পারবে অ্যাপটি।
৩. হাইপারল্যাপস: ফেইসবুক মালিকানাধীন ইনস্টাগ্রামের নতুন আরেকটি অ্যাপ হচ্ছে হাইপারল্যাপস। অ্যাপটির মাধ্যমে টাইম-ল্যাপস ভিডিও ধারণ করে সহজেই ফেইসবুক বা ইনস্টাগ্রামে শেয়ার করা যায়। টাইম-ল্যাপস সেলফি তুলতে চাইলেও সমস্যা নেই, অ্যাপটি আইফোনের ফ্রন্ট-ফেসিং ক্যামেরার সঙ্গেও কাজ করতে সক্ষম ।
 ৪. জেলি: টুইটার সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোনের নতুন উদ্ভাবিত এই অ্যাপের মাধ্যমে এমন অনেক প্রশ্নের উত্তর পাওয়া সম্ভব হবে যা হয়তো গুগল সার্চেও পাওয়া সম্ভব নয়। এক্ষেত্রে কোনো যন্ত্র বা প্রোগ্রামের বদলে উত্তর দেবে অনলাইনে ব্যবহারকারীরাই। টেক্সট, ছবি বা ম্যাপের অবস্থান ব্যবহার করে জেলির সাহায্যে প্রশ্ন করা যাবে বন্ধুদেরকে অথবা বন্ধুর বন্ধুকে। আর এভাবেই নিজস্ব ‘সোশাল সার্কেল’ থেকেই সবচেয়ে ভালো উত্তর বা পরামর্শ পেতে সাহায্য করবে জেলি। 
৫. কিম কার্দাশিয়ান: হলিউড – কার্দাশিয়ানকে পছন্দ করুন আর নাই করুন বছরের অন্যতম জনপ্রিয় গেইমের খাতায় ইতোমধ্যেই নাম লিখিয়েছে কিম কার্দাশিয়ান: হলিউড। গেইমটিতে কৃত্রিম একটি চরিত্র তৈরি করে ভার্চুয়াল হলিউডের বিভিন্ন পার্টিতে গিয়ে বা সঠিক চরিত্রের পরামর্শে আপনাকে নিজের অবস্থান গড়ে নিতে হবে। আর ম্যাশএবলের তথ্য অনুসারে, পরামর্শ নেওয়ার জন্য কোনো চরিত্রকে গেইমে খুঁজে না পেলেও কিম কার্দাশিয়ানকে যে পাওয়া যাবে সে বিষয়টি নিশ্চিত।
৬. লিংকডইন জব সার্চ: কাঙ্খিত চাকরি খুঁজে পাওয়ার ক্ষেত্রে লিংকডইন অনেক সময় বড় ভূমিকা পালন করে আসছে। আর এই বিষয়টি আরও সহজ করে দিয়েছে এই অ্যাপটি। লিংকড ইনের এই জব সার্চ অ্যাপের মাধ্যমে স্মার্টফোন থেকে জানা যাবে চাকরির খোঁজ, করা যাবে আবেদন। এমনকি নির্দিষ্ট কোনো চাকরির জন্য ব্যক্তিগত অ্যালার্টও সেট করে রাখা যাবে।
৭. নাজেল: খবর পড়ার মতো অসংখ্য অ্যাপ থাকলেও নাজেলের মাধ্যমে ব্যবহারকারীরা জানতে পারবেন বন্ধুরা কোন খবরগুলো বেশি পড়ছেন, শেয়ার করছেন। ফ্রেন্ডস্টারের প্রতিষ্ঠাতা জোনাথান এব্রাহামসের তৈরি এই অ্যাপটিতে তেমন একটা নতুনত্ত্ব না থাকলেও এটি আর্টিকল পড়ার জন্য বেশ ভালো একটি অ্যাপ বলেই মন্তব্য করেছে ম্যাশএবল।
 ৮. ওভারকাস্ট: পডকাস্ট প্লেয়ার – ইনস্টাপেপার নির্মাতাদের তৈরি এই অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারী নিজস্ব পডকাস্টগুলো সহজে পরিচালনা করতে পারবেন। এটির মাধ্যমে সাবস্ক্রিপশান ও ডাউনলোডের মতো মৌলিক কাজগুলো করা সম্ভব। আর অ্যাপটির প্রিমিয়াম ফিচারের কারণেই সাধারণ ব্যবহারকারীদের কাছ থেকে সবচেয়ে বেশি সাড়া পেয়েছে অ্যাপটি।
৯. সিক্রেট: ২০১৪ সালের শুরুর দিকে আসা এই অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারী চাইলে তার আইফোন থেকেই পরিচয় গোপন রেখে নিজের সবচেয়ে গোপন কথাটি পোস্ট করতে পারবেন। অ্যাপটির সব পোস্ট অজ্ঞাতনামা হলেও পোস্টটি কাছের কেউ করেছে না দূর থেকে করা হয়েছে সে বিষয়টি দেখতে পারবেন ব্যবহারকারীরা। এর কমেন্ট সেকশনে অংশ নিয়ে ব্যবহারকারীরা নিজেদের মধ্যে কর্থাবার্তাও বলতে পারবেন।
১০. সোয়াইপ: আইওএস ৮-এর বদৌলতে আইফোন ব্যবহারকারীরা এখন সহজেই সোয়াইপ অ্যাপের ‘জেশ্চার কিবোর্ড’ ব্যবহারের সুযোগ পাচ্ছেন। টেক্সট লেখার গতি বাড়ায় এই অ্যাপ। এই কিবোর্ডে ব্যবহারকারী শুধু প্রয়োজনীয় অক্ষরের উপর দিয়ে দ্রুত হাত বুলিয়ে গেলেই, কিবোর্ডটি অনুমান করে নেবে ব্যবহারকারী কোন শব্দটি টাইপ করতে চাচ্ছেন।
১১. থ্রিস: এই গেইমটি প্রমাণ করে দিয়েছে যে কখনও সবচেয়ে সরলসোজা গেইমটিও সেরা হতে পারে। সুন্দর ডিজাইনের গেইমটি আইফোন গেইমারদের মন জিতে নিয়েছে বলেই জানিয়েছে ম্যাশএবল। গেইমাররা এতে প্রথমে এক ও দুই এর সমন্বয়ে তিন তৈরি করা শুরু করেন, ধীরে ধীরে গেইমটিতে তিন এর বৃহত্তম গুণিতক পাওয়ার জন্য বড় বড় সংখ্যা সমন্বয় করতে হয়।
১২. টুডটস: সঠিক সিরিজের ডট সংযোগের মাধ্যমে পরের লেভেলে যেতে পারেন গেইমার।
*আইফোন* *অ্যাপস*
কমেন্ট

শুভ্র: কিন্তু এসব ব্যাবহার করার জন্য আইফোনটি আমাকে কে দিবে? (হিহিহি)

1417713833000 ভালো ০

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত