আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

সেন্সর বোর্ডের অনুমতি পেলে ডিসেম্বরেই মুক্তি পেতে পারে মুক্তিযুদ্ধ ভিত্তিক নতুন চলচ্চিত্র ‘৭১র মা জননী’ কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মাণ করেছে ‘৭১র মা জননী’ সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করেছেন শাহ আলম কিরণ।  ইতিমধ্যে এ সিনেমার শুটিং সহ সকল কার্যক্রম শেষ হয়েছে। সিনেমাটি সম্পূর্ণ সরকারি অনুদানে তৈরী হয়েছে বলে জানিয়েছেন, সিনেমাটির পরিচালক শাহ আলম কিরণ।

কয়েকদিন আগে সিনেমাটির টিজার ও একটি গানের ভিডিও প্রকাশিত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ৭১র মা জননী শিরোনামের একটি ফ্যান পেজে এ দুটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

একাত্তরের মা জননীতে অভিনয় করেছেনঃ
চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুন। এ ছাড়াও আরও অভিনয় করেছেন আগুন, শাকিল আহমেদ, মম মোর্শেদ, সাজু, শিশুশিল্পী সোহান।

সিনেমার শুটিং, ডাবিং, এমনকি এডিটিংয়ের কাজও শেষ। ইতোমধ্যে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে সিনেমাটি। তিনি আরও বলেন, সব কিছু ঠিকঠাক থাকলে ১৯ ডিসেম্বর সিনেমাটি মুক্তি দিব। সে লক্ষ্যে এখন প্রস্তুতি নিচ্ছি। এরই মধ্যে সিনেমাটির প্রচারণাও শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ৭১র মা জননী শিরোনামের একটি ফ্যান পেজে এ দুটি ভিডিও প্রকাশ করেছেন। এ পেইজে বেশকিছু স্থিরচিত্রও শেয়ার করা হয়েছে।

কাহিনী ও দৃশ্যপটঃ

এতদিন যারা নায়িকা নিপুণকে দেখে এসেছেন, তারা এবারে ভিন্ন এক নিপুণকে দেখতে পাবেন এ সিনেমার মাধ্যমে। এই নিপুণ একাত্তরের মা জননী। তিনি একজন মুক্তিযোদ্ধাও বটে। যে কিনা নিজের স্বামী-সন্তান, এমনকি নিজের সমভ্রম হারিয়েও পাক হানাদারদের সঙ্গে লড়াই করেন।

সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন মাহফুজুর রহমান খান। শিল্প নির্দেশনায় উত্তম গুহ, বিশেষ দৃশ্য পরিচালনায় আতিকুর রহমান চুন্নু। পরিচালকের একান্ত সহকারী এমএ আউয়াল। প্রধান সহকারী পরিচালক খাজা আহমেদ, স্থিরচিত্র ধারণ করেছেন- শাহ সুলতান।
*মুক্তিযুদ্ধেরচলচ্চিত্র* *বাংলাচলচ্চিত্র* *সিনেমা* *মুভি* *বাংলাসিনেমা*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন