আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল  মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র 'একাত্তরের ক্ষুদিরাম'। সব কিছু ঠিক থাকলে ১৬ ডিসেম্বরের আগেই বেশ কয়েকটি পেক্ষাগৃহে মুক্তি পাবে  বলে জানিয়েছেন চলচ্চিত্রটি রচয়িতা ও পরিচালক নাট্যকার মান্নান হীরা। মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে এই ছবির প্রেক্ষাপট আবর্তিত। আমরা যে শিশু ক্ষুদিরামের কথা শুনেছি তার পরিপূর্ণ চিত্রায়ান চলচ্চিত্রটির মধ্যে ফুটে উঠেছেন। বিজয়ের মাসে মুক্তি দিতে পারলে ছবিটি পরিপূর্ণতা পাবে বলে জানিয়েছেন ছবিটির কলা কৌশলী ও নির্মাতারা।

একাত্তরের ক্ষুদিরাম চলচ্চিত্রটিতে অভিনয় করেছেনঃ
মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, ড. ইনামুল হক, মোমেনা চৌধুরী, মুনসি মজনু, চঞ্চল, চিত্র ছবি, ফিরোজ আল মামুন, সাজু প্রমুখ। এ ছাড়া শিশু শিল্পীদের মধ্যে আছে স্বচ্ছ, রুদ্র, শাকিল, অন্তরা, মধুমণি, মুন্না, জুয়েল মিজি প্রমুখ।

ছবির চিত্রগ্রাহক মাহফুজুর রহমান, শিল্প নির্দেশক উত্তম গুহ, সহযোগী নির্দেশক এম এ আউয়াল, প্রধান সহকারী পরিচালক মো. শফিউল্লাহ সোহাগ ও সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম।

মান্নান হীরা বলেন, 'ডিসেম্বর মাসে মুক্তি দেয়ার লক্ষ্যে ছবিটি সেন্সর বোর্ডে জমা দিয়েছিলাম। অল্প সময়ের মধ্যে বিনা কর্তনে ছবিটির ছাড়পত্র দেয়ায় সেন্সর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।' তিনি আরো বলেন, 'মঞ্চে-টিভিতে বহু নাটক নিয়ে কাজ করেছি। কিন্তু আমার দীর্ঘদিনের একটা স্বপ্ন ছিল মুক্তিযুদ্ধের ওপর পূর্ণদৈর্ঘ্য ছবি বানাব। এবার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আশা করি, ছবিটি সবার ভালো লাগবে। এই ছবিতে মুক্তিযুদ্ধে যে নানা ধরনের নানা বয়সের মানুষ অংশগ্রহণ করেছিল, তারই প্রতিফলন দেখা যাবে। সব মিলিয়ে এ ছবির মধ্যে দর্শকরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারতবর্ষের সেই ক্ষুদিরামকে খুঁজে পাবেন।'
*মুক্তিযুদ্ধেরচলচ্চিত্র* *শিশুতোষচলচ্চিত্র* *সিনেমা* *মুভি* *বাংলাসিনেমা*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত