শুভাশীষ: একটি বেশব্লগ লিখেছে

ঢাকার রেস্তোরঁগুলোর নাম নিয়ে প্রতিযোগিতা হলে ঢাকার ‘চাপের গলি’‘চাপ সামলাও’ অন্তত ‘তামাশা’ বিভাগে হয়ত পুরষ্কার জিতেও নিতে পারত! এই তামাশাকে অবশ্য কিছু পাঠক পোস্টমডার্ন ঘরানার ‘প্লেফুলনেস’য়ের সঙ্গে হয়ত মেলাতে পারবেন। তবে এই ‘চাপের গলি’ কিন্তু পুরান ঢাকার কোথাও না! আদতে এর অবস্থান বনানীতে, ১৭/এ রোডের ২৮ নম্বর বাড়িতে। আর রেস্তোরাঁর কারণে পোশাকি নাম বদলে তারা গলির নাম বদলে দিয়েছেন।  

চাপ সামলাও
চাপ সামলাও

রেস্তোরাঁর ভেতরে ঢুকলে অবধারিতভাবে চোখে পড়বে শুধু চাপ আর চাপ! পাঠক এখানে আসলে ভেতরের ছোট ছোট ছবির কথা বলা হচ্ছে, কারণ প্রতিটি ছবির থিম ওই ‘চাপ’! দুই বাসের মাঝে সিএনজি চালিত অটো রিক্সার চাপ, বা বিদেশের এক দম্পতির চুম্বনে নবজাতকের চাপ খাওয়া দেখতে দেখতে খেতে একটা ‘আলগা’ মজা অনেকেই পেতে পারেন। বনানীর ১৭/এ নং রোড ধরে হেঁটে যেতে যেতে সামনে পড়বে বাংলা সিনেমার পোস্টার সদৃশ এক সাইনবোর্ড! চাপ সামলাও!নানা স্বাদের চাপ, লেমোনেড আর দুধেল এক কাপ চায়ের টানেই জমে এখানে আড্ডা! থিমটা অনেক মজার বটেই। এই জগতে সবচেয়ে বেশি চাপে থাকে কারা? বাংলা সিনেমার নায়কেরা! তাদেরকে রিকশা চালিয়ে ধনী হয়ে বড়লোকের মেয়ের মন জোগাতে হয়! এমনি এক পরিস্থিতিতে চাপ সামলাও তাই নজর দিল বাংলা সিনেমাতেই। সারাদিন চলছে নানান ধাঁচের গান, ষাটের সত্তরের দশকের বাংলা গানগুলোও দিব্যি চলছে এখানে। দেয়ালজুড়ে চোখে পড়বে চাপের কত্ত বাহারি সব ছবি। অর্ডার করে বসে থাকার সময়ে দিব্যি ছোট্ট ইন্টেরিয়রের চারপাশটা দেখতে দেখতেই সময় কেটে যায়। এবার আসুন তো জানিয়ে দিই এখানে কী কী খাবার আছে! ঝামেলায় না গিয়ে চলে যেতে পারেন সেট মেন্যুতে।

পাওয়া যাবে বিফ, চিকেন, ফিশ চাপ। বিফের চাপের দাম ১৩০ টাকা। চিকেন ১৯০ আর মাছ (রূপচাঁদা) ২২০ টাকা। এছাড়াও মিলবে গিলা-কলিজা, মগজ, গুর্দা ইত্যাদি। সঙ্গে লুচি। আর এইসব চাপের সঙ্গে ‘গ্রিন সালাদ’ আর পানীয়সহ দাম ২৩৫ থেকে ৩৩৫ টাকা। বিফ চাপ, চিকেন চাপ, ফিশ চাপ, বিফ বটি, চিকেন বটি, চিকেন ফ্রাই! এগুলোর সবগুলোর সাথে দুই পিস লুচি, সালাদ, কোল্ড ড্রিংকস, অথবা হতে পারে লেমোনেড আর চা! দামটা শুরু ২৩৫ থেকে। রূপচাঁদার চাপ খেতে চাইলে ফিশ চাপের অর্ডার করুন! ৩৩৫ টাকা গুনতে হবে সে ক্ষেত্রে। এটি সর্বোচ্চ মূল্যের আইটেম। তবে মাছের চাপ বলে কথা! আর যদি একটু যাচাই বাছাই করে খেতে চান তাহলে তো সিঙ্গেল মেন্যুতে চোখ বুলাতে পারেন। এখানেও আলাদাভাবে চাপগুলো পাবেন ১৩০ টাকা থেকে শুরু করে ২২০ টাকায়। চিকেন রাই অথবা মগজ ভুনাও চেখে দেখতে পারেন। আছে খিরি আর গুরদাও! 

লুচিগুলো আলাদা যত খুশি অর্ডার করতে পারেন। আর সাথে লেমোনেড বা কোক, যেই ড্রিংকসই নেন না কেন, দাম পড়বে পঁচিশ টাকা মাত্র। জম্পেশ খাওয়া শেষে চা এলে রীতিমতো অবাক হবেন। মাটির ছোট্ট ভাড়ে চা। আর এত্ত ঘন দুধেল সরওয়ালা চা হয়তো এই শহরে অনেকদিনই খাননি আপনি। তাই চাইলে এবার যেতে পারেন চাপ সামলাও রেস্তোরাঁটি, আর দেখতে পারেন চাপের কত্ত বাহার আর তা সামাল দিতে প্রতিদিন বিকাল থেকে মাঝরাত পর্যন্ত তরুণদের আনাগোনা। আসছে অনেকে সপরিবারেও। আপনিও একদিন ০১৮৩৫৬০০৫০০ নম্বরে ফোন দিয়ে চলে আসুন বন্ধুদের নিয়ে! 

এবার ভাবুন ‘চাপ’ নিতে পারবেন তো!

"আমি এবার যাচ্ছি কিন্তু চাপ সামলাতে"
*রেস্টুরেন্ট* *বাইরেখাওয়া* *ঢাকাইয়াখাবার* *আড্ডা*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন