খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

দেখতে দেখতে শেষ হয়ে গেল ১১তম ক্রিকেট বিশ্বকাপ। নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার ম্যাচের মধ্য দিয়ে পর্দা ওঠে ২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের। আর ২৯ মার্চ নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামে এই ক্রিকেট মহাযজ্ঞের। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে  নিউজিল্যান্ডকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে রেকর্ড পঞ্চমবারের মতো শিরোপা নিজেদের করে নিল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হারলেও আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা একাদশে আধিপত্য বিস্তার করে আছে নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা। ব্রেন্ডন ম্যাককালামকে অধিনায়ক নির্বাচিত করে আইসিসির ঘোষিত  সেরা একাদশে সর্বোচ্চ পাঁচজনই নিউজিল্যান্ডের খেলোয়াড়। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে নির্বাচিত হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ৩ জন খেলোয়াড়। 

এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে ২ জন, শ্রীলঙ্কা থেকে ১ জন আর জিম্বাবুয়ে থেকে ১ জন খেলোয়াড় একাদশে স্থান পেয়েছে।

আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল খেললেও আইসিসি’র করা বিশ্বকাপের সেরা একাদশে জায়গা হয়নি ভারতের কোনো খেলোয়াড়ের।

আইসিসি সেরা একাদশঃ ব্রেন্ডন ম্যাককালাম( অধিনায়ক) মার্টিন গাপটিল, কুমার সাঙ্গাকারা, স্টিভেন স্মিথ, ডি ভিলিয়ার্স, গ্লেন মাক্সওয়েল, কোরি অ্যান্ডাসন, ড্যানিয়েল ভেট্টোরি, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মরনে মরকেল, (দ্বাদশ খেলোয়াড়) ব্রেন্ডন টেলর।
ছবিঃ জাগো

*সেরাএকাদশ* *বিশ্বকাপক্রিকেট২০১৫* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ২০১৫*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন