আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে যেকোন উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে তারা তৃতীয় উইকেট জুটিতে  তুলেছেন ১৭৮ রান। রেকর্ড এই জুটিতে তামিমের অবদান ৯২ আর মুশফিকের ৭৯ রান।

যে কোনো উইকেট জুটিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ রানের রেকর্ড ছিল রাজিন সালেহ ও হাবিবুল বাশারের। ২০০৬ সালে কেনিয়ার বিপক্ষে চতুর্থ উইকেট জুটিতে ১৭৫ রান তোলেন তারা।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার এ কীর্তি গড়ার পথে স্বাভাবিকভাবে তৃতীয় উইকেট জুটির আগের রেকর্ডও নতুন করে গড়েছেন তামিম-মুশফিক। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খুলনার ওয়ানডেতে তৃতীয় উইকেট জুটিতে এনামুল হক ও মুশফিকুর রহিম ১৭৪ রান করেছিলেন।

ইনিংসের ২০তম ওভারের শেষ বলে মাহমুদউল্লাহর বিদায়ের পর উদ্বোধনী ব্যাটসম্যান তামিমের সঙ্গে জুটি গড়েন মুশফিক। পরের ২১.৪ ওভার পাকিস্তানের বোলারদের ওপর ছড়ি ঘোরান দুজনে।

৪২তম ওভারে ওয়াহাব রিয়াজের বলে মোহাম্মদ রিজওয়ানকে তামিম ক্যাচ দিলে ভাঙে বাংলাদেশের তৃতীয় উইকেট জুটি। আউট হওয়ার আগে দুই বছরেরও বেশি সময় ধরে শতক না পাওয়ার হতাশা ঘোচান তামিম। ১৩৫ বলে ১৩২ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তামিমের ইনিংসটি ১৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো। এরপর অবশ্য মতক তুলে নিতে একদম ভুল করেননি মুশফিকুর রহিম।

*তামিম* *মুশফিক* *রেকর্ড* *ক্রিকেটরেকর্ড*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন