৫/৫

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: অনেকেই মনে করেন, নারীর অশালীন,ঔদ্ধতপূর্ণ’ পোশাকই ইভ টিজিং এর জন্য দায়ী। আমি বিনয়ের সাথে বলতে চাই, বিষয় টা আদৌ তা নয়। যে কোন পুরুষ নগ্ন নারী দেখলে বা অশালীন কাপর পরিহিতা নারী দেখলে কামোত্তেজনা বোধ করেন। সেই পুরুষই কিন্তু আবার বোরকা পরিহিতা নারী দেখলে সন্মানের চোখে তাকান বা বিশেষ কামোত্তেজক কথা থেকে বিরত থাকতে পারে্ন। তাহলে বিষয় টা কি দাড়ালো ? নারীকে উত্যক্ত করা, একান্তই পুরুষের, নিজের অভিমত বা ইচ্ছাশক্তির উপরই নির্ভর করে! যখন কোন নারী ইভ টিজিং এর স্বীকার হোন, তখন দেখা যায় সবায় সে নারীকেই দোষারুপ করেন। তার চলন-বলন বা পোশাক কেই দায়ী করেন। যখন সেই ব্যাক্তিদের নিজের পরিবারে কেউ ইভ টিজিং এর স্বীকার হোন, তখন কিন্তু নিজের মা বোন বা আত্বীয় কে দোষারুপ করেন না। যখন নিজের মা-বোন বুকের উড়না ফেলে বাড়ীতে হাটেন, তখন তো তাদের নগ্ন বক্ষে ওদের চোখ আঁটকে না ! যদি নারীর অশালীন,ঔদ্ধতপূর্ণ’ পোশাকই ইভ টিজিং এর কারন হতো, তবে প্রতিদিন, ২ বছরের শিশু থেকে ৯০ বছরের বৃদ্বা পর্যন্ত ধর্ষনের স্বীকার হতোনা। আমরা প্রায়ই শুধু নারীদের পর্দার কথা বলি, পুরুষদের ‘পর্দা’টা আড়ালেই থেকে যায়. যদি বেপর্দাই নারীর টিজড হওার কারন হয়ে থাকে, তবে পুরুষের জন্যও সেই একি পর্দার বিধান রয়েছে। সুরা আন-নূর ,আয়াত ৩০ এ বলা হয়েছে, ” মুমিন পুরুষদের বলঃ তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে এবং তাদের লজ্জাস্থানের হিফাজত করে; এটাই তাদের জন্য উত্তম; তারা যা করে সে বিষয়ে আল্লাহ্ অবহিত।

*ইভটিজিং*
কমেন্ট

ইসরাত: মাসউদুল ঠিক একই কথা কাল আমার ছেলে আমাকে বলছিল |

1429503792000 ভালো ১

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: খুবই রাগ লাগে যখন ইভটিজিং এর মত নিপীড়ন এর স্বীকার হওয়া একজন নারীকেই তার নিপীড়নের জন্য দায়ী করা হয়!!

1429504037000 ভালো ২

ইসরাত: আসলে এসব নোংরামি করার মানসিকতার লোক ই সম্পুর্ন আলাদা | যে কেওই এদের নিপীড়নের স্বীকার হতে পারে

1429504349000 ভালো ২

রং নাম্বার: যারা ইভ টিজিং এর জন্য নারীদের পোশাকের দোষ দিয়ে থাকেন তারা এক অর্থে খুব মৌন ভাবে ইভ টিজিং কে উস্কে দিয়ে থাকেন বলে মনে করি|

1429510153000 ভালো ১

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত