★ছায়াবতী★: একটি বেশব্লগ লিখেছে

দই বড়া
উপকরণ : কাঁচা মাষকলাই ডাল আধা কাপ, টকদই ৮ কাপ, ধনে টালা গুঁড়া ১ চা-চামচ, জিরা টালা গুঁড়া ১ চা-চামচ, মরিচ টালা গুঁড়া ১ চা-চামচ, বিট লবণ ১ চা-চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, পুদিনাপাতা কুচি ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, তেঁতুলের সস আধা কাপ, লবণ পরিমাণমতো, তেল ভাজার জন্য।
প্রণালি: ডাল ৫-৬ ঘণ্টা ভিজিয়ে রেখে মিহি করে বেটে নিন। অল্প পানি দিয়ে খুব ভালো করে ফেটান। বড় বাটিতে ২ কাপ পানিতে ১ টেবিল চামচ লবণ ও ৪ কাপ দই মিশিয়ে রাখুন। ফ্রাইপ্যানে তেল গরম করে বড়া ভেজে নিন। তেল থেকে উঠিয়ে দই মিশ্রিত লবণ পানিতে রেখে দিন। ঘন দই হলে সামান্য পানি দিয়ে ফেটিয়ে নিন। তাতে লবণ, চিনি ও কিছু গুঁড়া মসলা মিশিয়ে বড়ার ওপর ঢেলে দিন। বাকি সব উপকরণ দিয়ে রেফ্রিজারেটরে রেখে ঠান্ডা পরিবেশন করতে হবে।

(জোস)(জোস)


মাংস-ডিমের তাওয়া পরোটা
উপকরণ ১: ময়দা ২ কাপ, চিনি ১ চা-চামচ, লবণ আধা চা-চামচ, তেল আধা কাপ।
প্রণালি: সব উপকরণ দিয়ে ময়দা ময়ান দিয়ে পানি দিয়ে মথে ২ ঘণ্টা রেখে দিন।
উপকরণ ২: মাংসের সেদ্ধ কিমা ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা কুচি ১ টেবিল চামচ, সয়া সস ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, সাদা গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, কাঁচা মরিচ কুচি ১ চা-চামচ, পুদিনা বা ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, গাজর কুচি সিকি কাপ, টমেটো কুচি সিকি কাপ, তেল সিকি কাপ ভাজার জন্য।
প্রণালি: সিকি কাপ তেল গরম করে কাঁচা মরিচ, পেঁয়াজ, আদা ও মাংস দিয়ে ভেজে নিন। সয়া সস, টমেটো সস, গোলমরিচ দিয়ে মাংস একটু নাড়ুন। গাজর, টমেটো, গোলমরিচ, ধনেপাতা দিয়ে নামিয়ে নিন।

ময়দার মিশ্রণ থেকে ছোট লেচি কেটে রুটি বেলে নিন। গরম তাওয়াতে রুটি রেখে কিছু মাংস ও ডিম দিয়ে রুটি তাওয়ার ওপরে ভাঁজ করে নিন। দুই পিঠ তেলে সেঁকে গরম গরম পরিবেশন করুন।
(পেটুক)

*ইফতারি-আইটেম* *দইবড়া*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত