ট্রাভেলার: একটি বেশব্লগ লিখেছে

পাহাড়ে ঘেরা সুন্দর ছোট্ট একটি দেশ সুইজারল্যান্ড, যার যে কোন প্রান্তে দাড়ালে আপনাকে দেখিয়ে দিবে এর ঐশ্বরিক সৌন্দর্য্য। সুইজারল্যান্ডের সবকিছু যেন সবুজে ঘেরা আল্পস পর্বতশ্রেনীর দিকে একই সমতলে হেলে পড়েছে। অবশ্য এই ভূখণ্ডের অনেকগুলো হ্রদ এর সৌন্দর্য্যকে আরও বিস্তীর্ণতা দিয়েছে। অনেক পর্যটকের আকর্ষণের মূল কেন্দ্র বিন্দু সুইজারল্যান্ড। 


ইন্তের্লাকেনঃ
ইন্তের্লাকেন বিশুদ্ধ বাতাস এবং এর স্পা ট্রিটমেন্ট জন্য পরিচিত একটি পর্যটন রিসোর্ট। এখানে তিনটি রাজকীয় সুইস পর্বত  ইজার, জাংফ্রাঊ এবং মঙ্কের বিস্তৃত দৃশ্য দেখতে পাবেন। এছাড়াও আপনি পনির থেকে তৈরী অতুলনীয় সুইস খাবার raclette চেষ্টা করে দেখতে পারেন। 
 

লুসানঃ
আরেকটি চমৎকার শহর লুসান, যা লেক জেনেভার দ্বিতীয় বৃহত্তম শহর হিসাবে চিহ্নিত এবং এর প্রবেশপথ বিশ্বের সেরা স্কি ঢালের একটি। লুসান যেন একটি বাণিজ্যিক শহরে এবং রিসোর্টের নিখুঁত সংমিশ্রন। দেশি বিদেশি পর্যটকদের কাছে এ্ই শহরটি বেশ জনপ্রিয়।
 

জেনেভাঃ 
সাইকেলে চড়ে ভ্রমন বা নৌকায় ভ্রমনের জন্য আরেকটি বিশাল শহর জেনেভা।অনেক সৌন্দর্যে বিমোহিত এই নগরী বিশ্বকে এক করেছে এবং আপনি একটি মহানগরীর কাছ থেকে যা আশা করতে পারেন তার সম্বনয় করেছে।
 

জুরিখঃ
জুরিখ সুইজারল্যান্ডের বৃহত্তম শহর। এখানে ৫০টিরও বেশি মিউজিয়াম এবং ১০০টিরও বেশি আর্ট গ্যালারী আছে। আপনি যদি শিল্প ও সংস্কৃতি ভালবাসেন, তাহলে আপনার জন্য জুরিখ অবশ্যই ঘুরে দেখার মতও একটি জায়গা।

 
যারম্যাটঃ
সুইজারল্যান্ড এর সর্বোচ্চ পর্বত ম্যাটারহর্ন এক কাছাকাছি অবস্থিত   ছোট একটি শহর যারম্যাট যা স্কিইং এবং পর্বতারোহণ জন্য একটি আদর্শ স্থান।
 

জাংফ্রাউঃ
স্কি বা পর্বতারোহন করতে চাই যেসব দু: সাহসী  তাদের জন্য  আল্পসের মধ্যে অবস্থিত জাংফ্রাউ।
 

লেক জেনেভাঃ
লেক জেনেভা ইউরোপের বৃহত্তম হ্রদ হিসাবে পরিচিত। জুরা পর্বতমালার এবং আল্পস পর্যটকদের প্রধান আকর্ষণ। 

*সুইজারল্যান্ড* *ভ্রমন* *বিদেশভ্রমন* *ভ্রমনটিপস* *ট্রাভেল*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন