আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আইফোনের আদলে নতুন স্মার্টফোন আনতে যাচ্ছে তাইওয়ান ভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি। 'ওয়ান এ নাইন' মডেলের এই স্মার্টফোনটি দেখতে হুবহু আাইফোন সিক্স এজ এর মত বলে অনেকেই এটিকে এইচটিসির আইফোন সংস্করণ বলেও অভিহিত করছেন।

htc iphone

আদতে ওয়ান এ নাইন হ্যান্ডসেটটি আইফোন না হলেও তার চেয়ে কোন অংশে কম হবে না বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। বিশেষজ্ঞরা মনে করছেন, স্মার্টফোন বাজারে অ্যাপল এবং স্যামসাংয়ের সাথে চূড়ান্তভাবে প্রতিযোগিতায় লড়তেই নতুন এই স্মার্টফোন নিয়ে আসছে এইচটিসি।

অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালো ৬.০ ভার্সনে চলবে ফোনটি। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যার দ্বারা অ্যাড্রয়েড পের সুবিধা গ্রহণ করা যাবে। আর ক্যামেরার ক্ষেত্রেও বরাবরের মত থাকছে জো মোডের উন্নত সংস্করণ। যা ছবির মান আইফোনের চেয়ে কোন অংশে কম হওয়ার সম্ভাবনা নেই। ফোনটিতে রয়েছে আইফোনের মতই মেটাল বডি।

নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, কর্ণিং গরিলা গ্লাসের পাঁচ ইঞ্চির ফুল এসডি ডিসপ্লে রয়েছে হ্যান্ডসেটটিতে। রয়েছে স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেটের পাশাপাশি ১.৫ এবং ১.২ গিগাহার্জের দুটি মডিউলের কোয়াডকোর অক্টাকোর প্রসেসর। দুই জিবি এবং তিন জিবি উভয় র‍্যাম ভার্সনে পাওয়া যাবে ফোনটি। আভ্যন্তরীন মেমোরি সর্বোচ্চ ৩২ জিবি থাকলেও ফোনটির দুটি ভ্যারিয়েন্টেই ২ টেরাবাইট পর্যন্ত আলাদা মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

ফোনটির সামনের ক্যামেরায়া ১৩ মেগাপিক্সেল থাকলেও সেলফি ক্যামেরার জন্য রাখা হয়েছে ৪ মেগাপিক্সেল। তবে এতেই উন্নত কোয়ালিটির ছবির নিশ্চয়তা দিয়েছে এইচটিসি।

এইচটিসি ওয়ান এ নাইন মডেলের ডিজাইন আইফোনের সাথে মিলে যাওয়া বিষয়ে প্রতিষ্ঠানটির ক্রিয়েটিভ ল্যাবের প্রধান ড্রিউ ব্যামফোর্ড জানান, ‘আমরা ইচ্ছে করে এমন করিনি। পুরো ব্যাপারটিই আমাদের মনের অজান্তেই ঘটেছে।’

আইফোন আর স্যামসাংয়ের দখল করা বাজারে নতুন এই ফোন দিয়ে কতটা নিজের অবস্থান তৈরি করে নিতে পারে এইচটিসি সেটাই এখন দেখার বিষয়।


*বেশটেক* *মোবাইল* *আইফোন* *এইচটিসি* *প্রযুক্তি*

*মোবাইল* *আইফোন* *এইচটিসি* *প্রযুক্তি*
কমেন্ট

জিসান জাকারিয়া: অ্যান্ড্রয়েড ওএস দিয়ে আইফোন (চিন্তাকরি) (ভেঙ্গানো২)

1449508140000 ভালো ১

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত