শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুন নিখুঁত ও পরিপাটি পোশাকই বলে দেবে আপনার স্মার্টনেস কেমন? মনে রাখবেন, নিখুঁত পোশাক মানেই দামি বা চকচকে কিছু নয়। পোশাকের আভিজাত্য পরিচ্ছন্নতায়। কুঁচকানো একটা পোশাক ইমেজ নষ্ট করতে যথেষ্ট। তাই সবসময় কাপুড় থাকা চাই পরিপাটি। আর প্রতিদিন জামাকাপড় নিয়ে লন্ড্রিতে দৌড়াদৌড়ি করতে না চাইলে ঘরে রাখুন ইলেকট্রিক আয়রন মেশিন। সাধ্যের মধ্যেই বাজারে পাবেন চমৎকার সব আয়রন। আর নিপাট পরিপাটি পোশাক পাবেন কোনো ঝামেলা ছাড়াই। এতে খরচ ও সময় দুই-ই বাঁচবে। নিচে সমসাময়িক ইস্ত্রির ডিজাইন ও ব্রান্ড নিয়ে আলোচনা করা হল। পাশাপাশি কিছু আয়রনের ছবিও দেওয়া হল আপনারা ছবিতে ক্লিক করে বিস্তারিত দেখে নিতে পারবেন।
 
বাহারি ডিজাইনের আয়রন মেশিন
কাপড় আয়রনকে আরো সহজ করতে এখনকার আয়রন মেশিনে রয়েছে পানি ও এরারুট স্প্রে করার ব্যবস্থা। এগুলোর মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে স্টিম আয়রন। এতে একটি ওয়াটার চেম্বার যুক্ত থাকে। আর মেশিনের হিটিং প্লেটে থাকে সূক্ষ্ম সূক্ষ্ম ছিদ্র। আয়রন মেশিন গরম হয়ে গেলে এসব ছিদ্র দিয়ে জলীয়বাষ্প বেরিয়ে আসে। আলাদা করে আর পানি ছিটানোর প্রয়োজন হয় না। কিছু আয়রন মেশিনে আবার আলাদা করে স্প্রে কিট থাকে। প্রয়োজনমতো পানি স্প্রে করে নেওয়া যায়। কিছু মেশিনে রয়েছে অটো তাপমাত্রা নিয়ন্ত্রণ ব্যবস্থা। এতে কাপড় পুড়ে যাওয়ার ভয় থাকে না। কাপড় ধোয়ার পর মাড় বা এরারুট দেওয়া বেশ ঝামেলার। সমাধান এখন আয়রন মেশিনে। মেশিনেই পাবেন এরারুট চেম্বার। কাপড় আয়রনের আগে এরারুট জ্বাল দিয়ে চেম্বারে ভরে নিন। আর আয়রন করার সময় চেম্বার থেকে এরারুট স্প্রে করুন। কাজ অনেকটাই সহজ হয়ে যাবে।
 
আয়রনের  ব্র্যান্ড
বর্তমানে বাজারে রয়েছে ব্র্যান্ড আর ননব্র্যান্ড আয়রন মেশিনের সমাহার। ব্র্যান্ডের মেশিনে বিক্রয়োত্তর সেবা পাবেন ক্রেতারা। তাই নিশ্চিন্তে ব্যবহার করতে চাইলে ব্র্যান্ডের মেশিন কেনারই পরামর্শ দেন বিক্রেতারা। ফিলিপস, ন্যাশনাল, ট্রান্সকম, প্যানাসনিক, জ্যাকপট, আরএফএল ও সেবেকসহ বিভিন্ন ব্র্যান্ডের আয়রন মেশিন পাবেন বাজারে। এসব মেশিনের চাহিদা ও গুণগত মান দুই-ই ভালো। এ ছাড়া রয়েছে ননব্র্যান্ডের হরেক রকম আয়রন মেশিন। প্লাস্টিক বডির আয়রন মেশিনগুলো হালকা হওয়ায় ব্যবহার করা সহজ।
 
দরদাম ও কোথায় পাবেন?
আকার ও মানের ওপর নির্ভর করে আয়রন মেশিনের দামের তারতম্য হবে। ননব্র্যান্ডের আয়রন মেশিনের দাম শুরু হয় ৬০০ টাকা থেকে ১ হাজার টাকার মধ্যে। ফিলিপস, ন্যাশনাল, সিঙ্গার আরএফএল, সেবেক, ট্রান্সকমের মতো ব্র্যান্ডেড আয়রন মেশিনগুলো পাবেন ৯৫০ থেকে এক ২ হাজার টাকার মধ্যেই। 
 
যেকোনো ভালো মানের ইলেকট্রনিকের দোকানেই পাবেন আয়রন মেশিন। দেখেশুনে কিনতে চাইলে চলে যান বায়তুল মোকাররম, নিউ মার্কেট অথবা এলিফেন্ট রোডের ইলেকট্রনিক দোকানগুলোতে। এছাড়াও দেশের বড় বড় অনলাইন শপ গুলোতে রয়েছে অনেক রকমের আয়রন মেশিনের সম্ভার। বাজেট, পছন্দ ও প্রয়োজন অনুযায়ী ঘরে বসেই অর্ডার করে আইরন মেশিন কিনতে পারবেন। আপনাদের সুবিধার্থে নিচে একটি অনলাইন শপের লিংক দিয়ে দিলাম। 
*আয়রন* *ইস্ত্রি* *পোশাকেরযত্ন* *গৃহস্থালিসামগ্রী* *কেনাকাটা* *শপিং* *স্মার্টশপিং*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন