শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

পৃথিবীতে সবচেয়ে মধুর কোন শব্দ যদি থেকে থাকে সেটি ‘মা’। মা কথাটি ছোট্ট হলেও মা-ই ত্রিভুবনের মমতার আধার। মমতাময়ী মাকে নতুন বছরে নতুন কিছু উপহার দিতে পারার চেয়ে অধিক আনন্দ অন্য আর কোনকিছুতে হয়তবা পাওয়া যাবে না। সেই ছোটবেলা থেকে অবুঝ আঙুল ধরে মা আমাদের বড় করে তুলেছেন। মায়ের এই অফুরন্ত ভালোবাসার ঋণ শোধ করবে সে সাধ্য আছে কার! যদিও মায়ের প্রতি ভালোবাসা প্রকাশের কোনো নির্দিষ্ট দিন নেই। তবুও  নতুন বছরে  ‘মা তোমায় ভালোবাসি, বড় বেশি ভালোবাসি’ বলার জন্য, মায়ের প্রিয় কোনো কিছু উপহার হিসেবে হাতে তুলে দিন। নতুন বছরে মাকে কি উপহার দেবেন চলুন একটু আইডিয়া নিয়ে নেই। 
 
শাড়ি অথবা শাল
মায়ের জন্য নতুন বছরের শুভেচ্ছা উপহার হওয়া উচিত শাড়ি কিংবা শাল। কারণ  নতুন পোশাকের দিকে একটা ঝোঁক সবারই থাকে। এক্ষেত্রে মায়ের পছন্দ অনুযায়ী শাড়ি উপহার দিতে পারেন। যে রংটা মায়ের ভালো লাগে সেই রঙের একটা শাড়ি কিনে দিন মাকে। কটন, সূতীরশাড়ি, সিল্কের শাড়ি, তাঁতের শাড়ি ও টাঙ্গাইলের মোটা পাড় যুক্ত শাড়ি পছন্দের তালিকায় রাখতে পারেন।  এছাড়াও বাজারে ভাল মানের অনেক শাল পাওয়া যায় পছন্দ অনুযায়ী সেরাটি কিনে আপনি আপনার মাকে উপহার দিতে পারেন।  
 
সোয়েটার
জানুয়ারি মাসেই সবচেয়ে বেশি শীত পড়ে। এই শীতে মাকে দিতে পারেন আকর্ষনীয় ডিজাইনের সোয়েটার। মায়ের বয়স যদি একটু বেশি হয় সেক্ষেত্রে মানানসই কালারের সোয়েটারকে পাধান্য দেওয়া উচিৎ। শীত থেকে দূরে রাখতে সোয়েটার খুব কার্যকর। বাজারে ফেব্রিক-উলেন কটনের নরম ও আরামদায়ক অনেক সোয়েটার পাওয়া যায়। সেখানে থেকে আপনি আপনার পছন্দেরটি বেছে নিতে পারেন আপনার মায়ের জন্য।
 
বেডসীট
রকমারি বেডশীট হতে পারে মায়ের জন্য নতুন বছরের অন্যতম একটি উপহার। পছন্দ অনুযায়ী নানা রকমের বেডশীট হতে মায়ের জন্য সেরাটি কিনে উপহার দিন। বেডশীট পেলে মা যেমন খুশি হবে ঠিক তেমন ভাবে সেজেও উঠবে আপনার ঘর। 
 
 
ডিজিটাল থেরাপি মেশিন
মায়ের বয়স একটু বেশি হয়ে গেলেই ঘাড়, পা, পিঠ ও মেরুদন্ডে ব্যাথা শুরু হয়। মায়ের যদি এ ধরনের সমস্যা থাকে তাহলে নববর্ষ উপলক্ষ্যে ডিজিটাল থেরাপি মেশিন দিতে পারেন। ঘাড়,পা,মেরুদন্ড,পিঠ,কোমর ব্যথা থেকে শুরু করে যেকোন ব্যথায় আরাম দিবে এই ডিজিটাল থেরাপি মেশিন।আছে ব্যাটারি তে চালানো সহ সরাসরি কারেন্ট কিংবা পিসির ইউ এস বি তে চালানোর সুবিধা। সমস্যা অনুযায়ী আছে ৮ ধরনের মুড,যা ব্যথা অনুযায়ী থেরাপি দিবে ২ টা কানেক্টিং প্যাড। সুতরাং এটিও মাকে উপহার দিত পারেন। 
 
গৃহস্থালি সামগ্রী
ইংরেজী নববর্ষ উপলক্ষে মাকে দিতে পারেন আধুনক সব গৃহস্থালী সামগ্রী। তালিকায় রাখতে পারেন রুটিমেকার, নুডলস মেকার, রাইসকুকার ও মসলা বাটার জন্য বিভিন্ন আধুনিক সামগ্রী । এগুলি বাড়ির কাজে খুব উপকারী। এগুলি পেয়ে গেলে মা নিশ্চয় খুব খুশি হয়ে যাবেন। 
 
 
ব্যাগ ও পার্স
বছরের প্রথম দিন চমক হিসেবে মায়ের হাতে ধরিয়ে দিতে পারেন চমকপ্রদ পার্স বা ব্যাগ।   যদি মায়ের পছন্দের কোনো আলাদা ব্র্যান্ড থাকে সেই ব্র্যান্ডের ব্যাগ কিনে দিতে পারেন। বাড়ি থেকে বেড়ানোর জন্য কোথাও বের হলে মায়ের এই গুলি খুব লাগে। সুতরাং উহারের তলিকায় এটিও রাখতে পারেন। 
 
অন্যান্য উপহার
উপরের গুলি বাদেও মাকে দিতে পারেন, পছন্দের বই, প্রিয় কোন কিছুর সিডি, মোবাইল ফোন না থাকলে মোবাইল ফোন, পারফিউম, ডায়েরি, আয়না, কয়েন ব্যাংক, গয়না, গয়নার বাক্স, শোপিস, বাণী লেখা মগ, অলঙ্কার, ফটোফ্রেমসহ নানা কিছু। যারা মায়ের থেকে দূরে থাকেন তাঁরা মাকে টাকা বা প্রাইজবন্ড পাঠিয়ে দিতে পারেন। মা তাঁর পছন্দের কিছু কিনে নিতে পারবেন তা দিয়ে।
 
 
কোথায় থেকে কিনবেন?
 
উপহার কিনতে ঢুঁ মারতে পারেন যে কোনো গিফট শপে। এছাড়াও উপহার কেনার জন্য রাজধানীসহ দেশের সব শপিংমল গুলোতেই যেতে পারবেন। একসাথে পছন্দের সবধরনের আইটেম গুলো কিনতে ঘরে বসেই দেশের বড়বড় অনলাইন শপিংমল গুলোর ওয়েবসাইটে নক করতে পারেন।  নিচে একটি লিংক দিয়ে দিলাম এখানে সব আইটেম পাবেন।
*গিফট* *উপহার* *নিউইয়ারগিফট* *গিফটআইডিয়া* *মায়েরউপহার* *শপিং* *কেনাকাটা* *স্মার্টশপিং*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন