ছবি

রাজনীতির খবর: ফটো পোস্ট করেছে

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার অনুমতি দিয়েছে সরাষ্ট্র মন্ত্রণালয়, বেগম জিয়ার বক্তব্যে রাষ্ট্রদ্রোহিতার কিছু নেই বললেন: অ্যাডভোকেট খন্দকার মাহবুব

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার অনুমোদন দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল রবিবার অনুমোদনের কপি হাতে পেয়েছেন আবেদনকারী সুপ্রিম কোর্টের আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। আজ সোমবার তিনি বিচারিক আদালতে এ মামলা করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। এদিকে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, 'মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যে রাষ্ট্রদ্রোহিতার কিছু নেই। বরং তিনি সঠিক বক্তব্য দিয়েছেন। ফৌজদারি দণ্ডবিধির ১২৪(ক) ধারায় রাষ্ট্রদ্রোহের যে সংজ্ঞা রয়েছে, খালেদা জিয়ার বক্তব্য তার মধ্যে পড়ে না।' তিনি বলেন, 'ফৌজদারি কার্যবিধি অনুযায়ী সরকারকে উত্খাতের জন্য জঙ্গি কার্যক্রম করলে রাষ্ট্রদ্রোহ হয়। কিন্তুএই জিনিসটি এখানে করা হয়নি।' রবিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন খন্দকার মাহবুব।

*রাজনীতি* *চটখবর*
কমেন্ট

অনি: তিনি রাষ্ট্রকে অবমাননা করেছেন কি?

1453697557000 ভালো ০

জিসান জাকারিয়া: মুক্তিযুদ্ধের ব্যপারে কোন আপস চলবে না, ক্ষমতায় ইচ্ছা মতো ইতিহাস রচনা করেছেন । এখন ক্ষমতা না থাকার পরও সেই রোগ যায় নাই (রাগী)

1453705833000 ভালো ০

অনি: (ভালো)

1453706109000 ভালো ১

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন