শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কম্পিউটার বা ল্যাপটপ চালাতে একটি গ্রিপে ভালোভাবে এটে যায় এমন একটি মাউসের কোন বিকল্প নেই। স্মুথ পিসি ব্যবহারের জন্য অবশ্যই একটি ভাল ব্রান্ডের মাউস ব্যবহার করতে হয়। এজন্য বাজারে এফোরটেক, লজিটেক, ডিলাক্স, প্রোলিঙ্ক, গিগাবাইট, এক্সট্রিম, টারগাস, মার্কারি, লজিক, ভিশনসহ বিভিন্ন ব্র্যান্ডের মাউস পাওয়া যাচ্ছে।
 
তবে বর্তমান সময়ে বিভিন্ন ব্র্যান্ডের মাউস পাওয়া গেলেও লজিটেক, এফোরটেক এবং ডিলাক্স ব্র্যান্ডের চাহিদা তুলনামূলক বেশি।”
 
 
রাজধানীর মাল্টিপ্ল্যান সেন্টারে ‘এফোরটেক’য়ের ইউএসবি মাউস পাওয়া যাবে ৩শ’ থেকে ৭শ’ টাকায়।
তবে ‘এফোরটেক’য়ের ব্লুটুথ মাউসগুলো কিনতে খরচ করতে হবে ৮শ’ থেকে ১ হাজার ১শ’ টাকা।
পাওয়া যাবে শহরের ‘রায়ানস কম্পিউটারস’য়ের শো রুমগুলোতে। অনলাইনে কিনতে দেখানো ছবিতে ক্লিক করুন ।
 
 
রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের ‘কম্পিউটার সোর্স’ দোকানে পাওয়া যাবে ‘লজিটেক’য়ের প্রায় সব ধরনের মাউস। সাধারণ মাউসগুলো পাওয়া যাবে সাড়ে ৪শ’ থেকে সাড়ে ৬শ’ টাকায়। তবে একই ব্র্যান্ডের ওয়্যারলেস মাউস কিনতে হলে গুনতে হবে সাড়ে ১ হাজার ২শ’ থেকে ২ হাজার ৪শ’ টাকা। ‘লজিটেক’য়ের মাউসগুলোতে পাওয়া যাবে এক বছরের ওয়ারেন্টি।
অনলাইনে কিনতে চাইলে ক্লিক করুন এই ছবিটাতে।
 
ডিলাক্স ব্রান্ডের মাউস কিনতে চলে যান রাজধানীর আইডিবি ভবনের ‘ফোরসাইট কম্পিউটার অ্যান্ড নেটওয়ার্ক’য়ে। বাহারি রঙের অপটিকাল মাউসগুলোর দাম পড়বে ৩শ’ থেকে ৫শ’ টাকা। তবে এই ব্র্যান্ডের ব্লুটুথ মাউস পাওয়া যাবে ৬শ’ থেকে ১ হাজার ২শ’ টাকায়।
 
গিগাবাইট। লজিটেক। ‘টারগাস’ ব্র্যান্ডের ইউএসবি মাউসের দাম পড়বে ৪শ’ থেকে ৬শ’ টাকা। একই ব্র্যান্ডের ব্লুটুথ মাউস পাওয়া যাবে ১ হাজার ২শ’ টাকায়। এ ধরনের মাউস অনলাইনে কিনতে চাইলে ক্লিক করুন  এখানে 
বাজেট কম হলে ‘এক্সট্রিম’ ব্র্যান্ডের মাউস বেছে নেওয়া যেতে পারে। মাত্র ১৬০ থেকে ২২০ টাকায়ই পাওয়া যাবে মাউসগুলো।
 
এছাড়া অন্যান্য ব্র্যান্ডের মধ্যে ‘গিগাবাইট’ ব্র্যান্ডের মাউস ৩শ’ থেকে ১ হাজার টাকা, ‘প্রোলিংক’ সাড়ে ৬শ’ থেকে ৮শ’ টাকা, ‘জিনিয়াস’ ৮শ’ থেকে ৯শ’ টাকা, ‘হাবিট’ ৮শ’ টাকা, ‘লেক্সমা’ ৯শ’ থেকে ১ হাজার ১শ’ টাকা এবং ‘এইচপি’র মাউসগুলোর দাম সাড়ে ৯শ’ থেকে ২ হাজার ১শ’ টাকা। অনলাইনে কিনতে চাইলে ক্লিক করুন এই ছবিটাতে।
 
 
লম্বা সময় ধরে মাউস ব্যবহার করতে চাইলে অবশ্যই কিছু বিষয় জেনে রাখতে হবে।
 
ঝামেলা বিহীন ব্যবহারের জন্য মাউস সবসময় মসৃণ জায়গায় রাখতে হবে। এক্ষেত্রে মাউসপ্যাড ব্যবহার করা ভালো।
 তিনি আরও বলেন, “ইউএসবি মাউস ঠিকমতো কাজ না করলে তা পোর্ট থেকে বিচ্ছিন্ন করে পুনরায় সংযুক্ত করে নিতে হবে।”এছাড়াও মাউস যাতে হাত থেকে পড়ে নষ্ট না হয়, সেদিকেও খেয়াল রাখতে হবে।
 
কোথায় পাবেন মাউসগুলো ?
ঢাকা শহরের আইডিবি ভবন, বসুন্ধরা সিটি, মাল্টিপ্ল্যান সেন্টার, যমুনা ফিউচার পার্কসহ ছোট বড় সব ধরনের কম্পিউটার কিংবা ইলেকট্রনিক্সের দোকানে মাউস পাওয়া যায়। এছাড়াও দেশের সবথেকে বড় অনলাইন শপিং মল আজকের ডিলে পাবেন বিভিন্ন ব্রান্ডের মাউসের বিশাল সমাহার। সেখান থেকে চাইলেও কিনতে পারবেন অনলাইনে অর্ডার দিয়ে।
 
*মাউস* *এক্সেসরিজ* *কম্পিউটারপণ্য* *স্মার্টশপিং*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন