শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বৈশাখ মানেই অন্যরকম আনন্দ আর ভিন্ন রকম সাজগোজ। নববর্ষের শুরু এই সময়টাতে সাজে-পোশাকের পাশাপাশি গহনাতেও পরিপূর্ণ বাঙালিয়ানা না থাকলে কেমন জানি বেমানান দেখায়। আর তাই বৈশাখের গয়নার ধরণও যে বাঙালিয়ানায়ও পরিপূর্ণ হবে তা আর বলে দিতে হয় না। বৈশাখের শাড়ি, কিংবা কামিজের সঙ্গে মিলিয়ে পরার জন্য পাবেন নানারকমের গয়না। চলুন বৈশাখের নান্দনিক কিছু গহনা সম্পর্কে জেনে নেই। 
 
কাঠের গহনা
কাঠের দুল ও মালা এক সময় পছন্দের তালিকায় না থাকলেও ধীরে ধীরে এর চাহিদা বাড়ছে। উঠে আসছে অনেকের পছন্দের তালিকায়। এ ছাড়া নানা বৈচিত্রময় ডিজাইনের কারণে এটি হয়ে উঠেছে সব ধরণের পোশাকের সঙ্গে ব্যবহার উপযোগী। বাজারে কাঠের চুড়ি পাওয়া যাবে ৮০-২৫০ টাকায় আর কাঠের মালার দাম পড়বে ২০০-৫০০ টাকা।
কাঠের গহনা কিনতে এখানে ক্লিক করুন
 
 
পুতির গহনা
বাজারে নানা আকারের পুতির গয়না পাওয়া। লম্বা, খাটো, দুই বা তিন ধাপের ইত্যাদি। এ ছাড়া প্রায় প্রতিটা পুতির মালাতেই থাকে অনেক রঙের পুতির ব্যবহার। এই বৈশাখে পুতির মালা পরলে আপনাকে বেশ মানিয়ে যাবে। তবে সেটি অবশ্যই পোশাকের সাথে ম্যাচিং করে পরবেন। বাজারে পুতির দুলের দাম ২০০-৪০০ টাকা। আর মালার দাম ৩০০-১০০০ টাকা।
বৈশাখী আর্টিফিশিয়াল পার্ল নেকলেস সেট কিনতে এখানে ক্লিক করুন
 
 
মাটির গয়না
বৈশাখে পরার ক্ষেত্রে মাটির গয়না ধীরে ধীরে উঠে এসেছে তরুণীদের পছন্দের শীর্ষে। বৈশাখৈ বাঙালিয়ানা ফুটিয়ে তুলতে মাটির গহনার বিকল্প নেই। তাই বৈশাখ উপলক্ষ্যে মাটির দুল ও মালায় রয়েছে রঙের বৈচিত্র্য। মাটির দুলের দাম ৭০-৩০০ টাকা আর মালাসহ দুলের দাম ১৫০-৩০০ টাকার মধ্যে।
মাটির গহনা কিনতে এখানে ক্লিক করুন
 
পিতল ও অক্সিডাইজড
পিতল ও অক্সিডাইজডের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। তাই এবার বৈশাখে ফ্যাশন হাউজগুলো এদের ওপর দিয়েছে আলাদা গুরুত্ব। পিতলের বালা, কানের দুল আর অক্সিডাইজড কানের দুলে রয়েছে বৈচিত্রের বাহার। পিতলের বালার দাম পড়বে ১৫০-৪০০ টাকা, কানের দুল ১৫০-৮০০ টাকা। আর অক্সিডাইজড কানের দুল পাবেন ১০০-৩০০ টাকার মধ্যে।
 
কড়ি, ব্রাসো ও বাঁশ
কড়ি, ব্রাসো আর বাঁশের গয়নায় এবার আনা হয়েছে আরও নতুনত্ব। ব্রাসো, বিডসের মালা ও খোঁপার কাঁটা, দুল বা গহনার সেট ১৫০-৫০০ টাকা, বাঁশের মালা ১৫০-৩০০ টাকা পর্যন্ত। এ ছাড়া কড়ি ও মাদুলি পাবেন ১৮০-১৫০০ টাকার মধ্যে।
গহনাটি কিনতে এখানে ক্লিক করুন
 
শেল ও পার্ল
শেল ও পার্লের গয়না যদিও প্রায়ই ব্যবহার করা হয় কিন্তু এদের মধ্যে বেছে নিতে পারেন আলাদা ডিজাইন ও রঙের মালা এবং দুল। দুলের দাম পড়বে ১৫০-৩০০ টাকা। আর মালার দাম ২০০-৫০০ টাকা। এ ক্ষেত্রে মানের ওপর দাম কম বেশি হয়ে থাকে।
গহনাটি কিনতে এখানে ক্লিক করুন
 
কোথায় পাবেন
মাটি, কড়ি, বাঁশ, শেল, পার্ল, কাঠ ও পুতির গয়না পাওয়া যাচ্ছে শিশু একাডেমীর সামনে, চারুকলার বাইরে, শাহবাগের আজিজ সুপার মার্কেটে, নিউমার্কেটে ও ইডেন কলেজের সামনে। এ ছাড়াও যারা ঘরে বসে আকর্ষণীয় ডিজাইনের বাঙালিয়ানা গহণা কিনতে চান তারা ঘুরে আসতে পারেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইট থেকে। তাদের কালেকশনে অসংখ্য গহনার সমাহার রয়েছে আপনি সেখান থেকে আপনার পছন্দেরটি বেছে নিন। বিস্তারিত জানতে ও কিনতে এখানে ক্লিক করুন
*গহনা* *বৈশাখীসাজ* *স্মার্টশপিং*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত