শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ঈদ তো প্রায় চলেই এলো। আর ঈদ মানেই নতুন কাপড় আর নতুন ডিজাইন। প্রতিটি ঈদেই কাপড়ের এই ট্রেন্ডের কথা তো জানাই থাকে। তাইতো সবার লক্ষ্য লেটেস্ট ঈদ ফ্যাশনের রকমারী বাহারী পোষাক থেকে পছন্দের সেরা পোষাকটিতে নিজেকে সাজিয়ে নিতে। এবারের ঈদেও গতবারের মত সেই সত্তর দশকের জনপ্রিয় লম্বা কামিজের ফ্যাশনটাই নতুন আংগিকে উপস্থাপিত হচ্ছে। তাছাড়া বাঙ্গালী রমনীর প্রিয় পোষাক শাড়ীতেও থাকছে বৈচিত্র্যতা। এমনি সব ঈদের সাজের কিছু দিক আপনাদের জন্য তুলে ধরা হলো।

লম্বা কামিজ কাটে ভিন্নতা

(কামিজের বিশাল সংগ্রহ দেখুন ছবিতে ক্লিক করে) 

গতবারের মতো এবারও কামিজের ঝুল দীর্ঘই থাকছে। তবে নিচের হেমের কাটিংয়ে বৈচিত্র্য দেখা গেছে। কোনাকুনি, এরোপ্লেন কাট ও একটু লম্বাটে কাটের কামিজ কিনছেন তরুণীরা।আবার কামিজ বা কুর্তায় প্লিটের আধিক্যও চলছে। সাধারণ কাটের সালোয়ারের থেকে লেগিংস ও চুড়িদারই বেশি পছন্দ করছে মেয়েরা।

শাড়ির পাড়ে বৈচিত্র্য আর ব্লাউজটা ভিন্নধর্মী

(এক্সক্লুসিভ ও আকর্ষণীয় দেশি-বিদেশি শাড়ির কালেকশন দেখতে ও কিনতে ক্লিক করুন)

এবারের ঈদে সুতি শাড়ির দিকেই ঝোক বেশী। তবে শাড়ি হালকা হলেও তার ঝলক কম নয়। শাড়ির আঁচল, কুঁচিতে ভিন্নতা এসেছে। শাড়িতে দু-তিনটি শেডের মিশ্রণ চলছে। দেখা যাচ্ছে কুঁচিতে একধরনের কাজ, আবার আঁচলে আরেক রকম।এ ছাড়া শাড়ির পাড়ে প্যাচওয়ার্ক ও লেইসের ব্যবহার চলছে, জরি, সাটিন ও এমব্রয়ডারি কাজও থাকছে শাড়িতে।শাড়ির সঙ্গে বাহারি কাটের ব্লাউজ।সুতির পাশাপাশি মসলিন, জামদানি ও হাফ সিল্কও চলছে।এবারের শাড়িতে যেহেতু খুব জমকালো কাজ থাকছে না, তাই সাজ ও গয়না হতে হবে জাঁকজমক।

গয়নায় স্বর্ণালি ছোঁয়া

(এক্সক্লুসিভ ও আকর্ষণীয় গয়নার কালেকশন দেখতে ও কিনতে ক্লিক করুন)

গোল্ড প্লেটেড গয়নার চাহিদা বেড়েছে। কোনোটাতে থাকছে কুন্দনের কাজ, কোনোটাতে কৃত্রিম রং-বেরঙের মুক্তা। গয়নায় অ্যান্টিক কাজের ব্যবহারও দেখা গেছে।কম বয়সের মেয়েরা পুতির গয়না ব্যবহার করতে পারেন। হাতে পরতে পারেন উজ্জ্বল রঙের বিভিন্ন রকমের বালা। এবারের ঈদ ফ্যাশনের নারীদের পছন্দের তালিকায় রয়েছে হালকা ও ভারী মেটালের তৈরি গয়না।

পোশাকে বৈচিত্র্য

(কিশোরীদের পোশাকের কালেকশন দেখতে ও কিনতে ক্লিক করুন)

উজ্জ্বল রং, পরীক্ষাধর্মী কাট আর আরামদায়ক কাপড়—এই তিনের সমন্বয়ে বানানো হয়েছে কিশোরীদের পোশাক। কিশোরীদের ঈদ পোশাকের সম্ভারে আছে স্কার্ট, পালাজ্জো বা ডিভাইডারের মতো প্যান্ট, লম্বা ও খাটো কামিজ। প্লিটেড, ড্রেপিং, অসম কাট, বিভিন্ন রকমের ফ্লেয়ার ও লেয়ার কাটের মাধ্যমে ফতুয়া, পনচো, টিউনিক ও ড্রেস তৈরি করা হয়েছে।

জমকালো জুতা 

(এক্সক্লুসিভ ও আকর্ষণীয় জুতার কালেকশন দেখতে ও কিনতে ক্লিক করুন)

হালফ্যাশনের ঈদের পোশাকের সঙ্গে জুতা-ব্যাগ যদি মানানসই না হয়, তাহলে কি আর ঈদ জমে? লম্বা কামিজ ও শাড়ির সঙ্গে উঁচু হিল জুতা বেশি মানানসই।প্রয়োজনে প্ল্যাটফর্ম হিল পরতে পারেন।

বাহারি ব্যাগ

Handbag

(আকর্ষণীয় সব ব্যাগের কালেকশন দেখতে ও কিনতে ক্লিক করুন)

জমকালো পোশাক আর মানানসই জুতার সঙ্গে দেশীয় মোটিফের ব্যাগ ভালো মানাবে। পাশ্চাত্য পোশাকের সঙ্গে চটি জুতা ও ফিতাদার কিংবা পেছনে চেইন দেওয়া চটি জুতা এবং বড় ঝোলা ব্যাগ বেছে নিতে পারেন।

 

*ঈদেরসাজ* *ঈদফ্যাশন*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন