দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

ওজন কমাতে চাইলে কাবাব, টিক্কা, বিরিয়ানিকে বাই বাই বলে বেছে নিতে হয় বিস্বাদ খাবার ওটসকে। তবে শরীরে ক্যালোরি ঝরাতে চোখ মুখ নাক আর ভ্রু কুঁচকিয়ে হলেও আমাদের গলাধঃকরণ করতেই হয় ওটসকে। তবে এখন থেকে টিক্কা বা কাবাব খেয়েই হবে ওজন কমানোর অভিযান আর সাথে ওটস তো থাকবেই থাকবে। ওটস এবং সবজি দিয়ে তৈরি করুন কম ক্যালরির খাবার। কারণ ওটসের মতো বিস্বাদ খাবারে টুইস্ট আনতে একটু স্পেশাল রেসিপি থাকছে আপনার জন্য। যার নাম 'ওটস ভেজিটেবল টিক্কা'

চলুন শিখিয়ে দেই আপনাকে পুরো রেসিপি

উপকরণ
১ কাপ ওটস। ১/৪ কাপ গাজর, কুচি করা। ১/৪ কাপ বাঁধাকপি, কুচি করা। আধা কাপ আলুসেদ্ধ। ১টি মাঝারি আকারের পেঁয়াজ, মিহি করে কুচি করা। আধা চা-চামচ ম্যাগি স্বাদে ম্যাজিক বা ম্যাগি নুডুলস মশলা। ১ টেবিল-চামচ লেবুর রস। ১ টেবিল-চামচ কাঁচামরিচ কুচি বা স্বাদ মতো। ধনেপাতা, কুচি করা (ইচ্ছে মতো)। আধা চা-চামচ আদাবাটা। সামান্য দুধ। কাবাব গড়িয়ে নেওয়ার জন্য ওটস পরিমাণ মতো। পরিমাণ মতো তেল, ভাজার জন্য।

প্রণালী
দুধ, তেল আর ওটস বাদে, বাকি সব উপকরণ একটি বড় বাটিতে নিয়ে ভালো মতো মাখিয়ে ১৫ মিনিটের জন্য রেখে দিতে হবে। এরপর মিশ্রণটি হাতের তালুতে অল্প অল্প করে নিয়ে গোল করে চেপ্টা আকার দিন। এরকম ছয় থেকে আটটি কাবাব হবে। প্যানে খুব সামান্য তেল দিন। কাবাবগুলো প্রথমে দুধে ডুবিয়ে এরপর ওটসে গড়িয়ে নিয়ে ভাজুন। দুই পাশ বাদামি রং হয়ে আসলে নামিয়ে ফেলুন। গরম গরম কাবাব, ধনেপাতার চাটনি অথবা টমেটো সস দিয়ে পরিবেশন করুন।

 

*ওটসটিক্কা* *ভেজিটেবলটিক্কা* *টিক্কা* *কাবাব* *রেসিপি* *ওটস*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত