শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

নজরদারী ও নিরাপত্তা নিয়ে চিন্তিত মানুষগুলোর কাছে আইপি ক্যামেরা এক বিশ্বস্থ নাম। ইন্টারনেট প্রোটোকল ক্যামেরা বা আইপি ক্যামেরা বর্তমান সময়ে বিশ্বব্যাপী সার্ভিলেন্স তথা নজরদারি,মনিটরিং এর কাজে ব্যবহৃত অনেক বেশি ব্যবহৃত হচ্ছে। ১৯৯৬ সালে এক্সিস নেটওয়ে নামক একটি প্রতিষ্ঠান বানিজ্যিকভাবে আইপি ক্যামেরা প্রযুক্তি উন্মুক্ত করে। আপনি চাইলে আপনার বাসা কিংবা অফিসের নিরাপত্তা জোরদার করতে আইপি ক্যামেরা সংযুক্ত করতে পারেন।

আইপি ক্যামেরা কি?

সাধারনত হাইটেক সিকিউরিটির কাজে আইপি ক্যামেরা ব্যবহার করা হয়। এর পুরো নাম "Internet Protocol Camera" রিমোট বা দূর থেকে আপনার বাসা, অফিস বা যে কোন স্থানের উপর নজর রাখতে এই ক্যামেরা ব্যবহার করতে পারেন। WI-FI অথবা নেট কানেকশনের মাধ্যমে আপনার স্মার্ট ফোন বা ল্যাপটপ দিয়ে এই ক্যামেরার সাথে যুক্ত হতে পারেন, একে নিয়ন্ত্রন করতে পারেন। কিঞ্ছু ক্যামেরার সাথে বিল্টিন স্পিকার যুক্ত থাকে যার মাধ্যমে আপনি কথাও বলতে পারবেন। আইপি ক্যামেরা গুলোতে নাইট ভিশন সুবিধাও পাওয়া যায়। স্মার্ট ফোন দিয়ে আইপি ক্যামেরা এক্সেস করার জন্য বেশ ভালো কিছু এপ্স আছে। এই এপ্সের মাধ্যমে আপনি রিয়েল টাইম স্ট্রিমিং করে দেখতে পারবেন।

আপনি অভিভাবক আপনার সারাদিন বাহিরে থাকেন,তাই সন্তান ঘরে কি করছে জানেন না, এবং নজরদারি করতে পারছেন না? আপনি এক্ষেত্রে আইপি ক্যামেরা ব্যবহার করতে পারেন। ঘরের এককোনে আইপি ক্যামেরা ফিট করে রাখেন,ব্যাস! আপনার সন্তানের ঘরে কি হচ্ছে, কি করছে আপনার সন্তান দেখে নিতে পারবেন।একইভাবে আপনি যদি ব্যবসা প্রতিষ্ঠান বা অফিসের নজরদারি করতে চান, সেক্ষেত্রে এটি সেটাপ করে রিমোটলি অফিস বা ব্যবসা প্রতিষ্ঠান এর নজরদারি করতে পারবেন।

কিছু কিছু আইপি ক্যামেরাতে থাকা মোশন ডিটেক্টর ফিচারটি অ্যাপের মাধ্যমে অন করে রাখলে, ক্যামেরা কোন নড়াচড়া বা মুভমেন্ট লক্ষ্য করলে সাথে সাথে স্মার্টফোনে বার্তা তথা নোটিফিকেশন প্রেরন করে। একইভাবে আইপি ক্যামেরার স্মোক ডিটেকটর ফিচার আগুন বা ধোয়া জাতীয় কিছুর সংস্পর্শ পেলে তৎখনাৎ প্রতিক্রিয়াশীল হবে। আইপি ক্যামেরার নাইট ভিশন মোড তুলনামূলক ভালো এবং দারুন কার্যকর। ব্যাক্তিগত ব্যবহারে আলোকিত ঘরে বাতি নিভানোর ৪ সেকেন্ড এর মধ্যেই এর নাইটভিশন মোড সয়ংক্রিয়ভাবে চালু হয়ে যায়।

বন্ধুরা-আর্কষণীয় ফিচারে কার্যকরী আইপি ক্যামেরা পাওয়া যাচ্ছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিলে ওয়েবসাইটে। দেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসেই আইপি ক্যামেরা কিনতে ঢুঁ মারুন আজকেরডিলের ওয়েবসাইটে অথবা এখানে ক্লিক করুন

*আইপিক্যামেরা* *ক্যামেরা* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত