আব্দুস সালাম

@AbdusSalam779988

অতি সাধারণ ও হাসি মুখের একজন মানুষ
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1373534625000  থেকে আমাদের সাথে আছে

আব্দুস সালাম: [বাঘমামা-ওস্তাদমানুষ] মেলা দিন পর আইলাম ..... আগের মতন কিচ্ছুই নাই, সব কেমুন জানি বদলাইয়া গেছে .....(মনখারাপ)(মনখারাপ)(মনখারাপ)

আব্দুস সালাম: দীর্ঘ ৪ মাস পর *বেশতো* তে আসলাম.... অনেকের উষ্ণ আহবান, জন্মদিনের শুভেচ্ছা, অনেকের রাগ, অনেকের ঘৃনা, অনেকের আক্ষেপের বহির্প্রকাশ দেখতে পেলাম l আরো দেখতে পেলাম আমার কিছু নতুন ফলওয়ারদের..... সবাইকে অনেক অনেক ধন্যবাদ আর ভালবাসা জ্ঞাপন করছি...... সবার ভালবাসায় আমি সিক্ত l *বেশতো* কর্তৃপক্ষ চাইলে হয়তবা আমি এই ৪ মাস বেশতো তে না এসে পারতামনা.....

*বেশতোমোবাইলএপ্লিকেশন* *বেশতো*

আব্দুস সালাম: [বাঘমামা-শরীরটাভালোনা] ৫ দিন ঈদের ছুটি শেষে আজকে অফিসে আসলাম........... কেমন জানি শরীরটা মেজ মেজ করছে .....কিছু ভালো লাগছেনা কোনো কাজেও মন বসছেনা..(মনখারাপ)...l তা ঈদে আপনারা কে কেমন মজা করলেন ....(খুকখুকহাসি)..

*ঈদছুটি* *ছুটি* *ঈদ*

আব্দুস সালাম: পলাতক আমি বহু জনপথ ঘুরে ...... আবার এলাম তোমার কাছে ফিরে ...... পেড়িয়ে এসেছি অজস্র বাঁধা সময়ের হাত ধরে ...... এসেছি আবার মোমের স্নিগ্ধ আলো ভরা এই তোমারি ছোট্ট ঘরে .................................. (খুকখুকহাসি)

আব্দুস সালাম: একটি বেশটুন পোস্ট করেছে

বেশতোর নতুন রূপ ..........
সর্বনাশ ....... আইজকা মাথাডা এমুন চক্কর দিতাছে কে .... চোখে উল্টাপাল্টা দেখতাছি .....চোখে কি সমেসসা অইলো নাকি ......ডাক্তার এর কাছে জোন লাগব ...
এইত্ত ....বুঝা গেল তুমি বেশতো তে আসোনা.....এল্লায়গ্গা তুমি কিছুই জাননা ....বেশতো দেন দেন ফেয়ার এন্ড ডাব্লি মাইখা দিন দিন সুন্দর হইতাছে ....
*বেশতো*
৫/৫

আব্দুস সালাম: পলাতক আমি, বহু জনপথ ঘুরে আবার এলাম তোমার কাছে ফিরে l এসেছি আবার মনের রিক্ত, বেদনার শেষ তোমারি দীপ্ত ঘরে .........

*ব্যাক-টু-দ্যা-প্যাভিলিয়ন*

আব্দুস সালাম: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
ধুর ..............ধুর ..............
ভাবছি .....সবকিছু থেকে কিছু দিনের জন্য ছুটি নিব
জোকস

আব্দুস সালাম জোকসটি শেয়ার করেছে

ছাত্র: জানেন Sir আমি না A B C D মুখস্থ পারি। Sir- তাহলে একবার বলে দেখাও। ছাত্র::- A B C D E F G H I J K L M N O P Q R S T U V W X Y Z Sir: এভাবে না, একটা করে শব্দ সহ বল। ছাত্র: ঠিক বুঝলাম না, একটা উদাহরণ দিতে পারেন? Sir: যেমন A-তে apple ছাত্র:→→→→ ↓ A- apple ↓ B- বড় apple ↓ C- চিকুন apple ↓ d- ডোরাকাটা apple ↓ E- আদখাওয়া apple ↓ F- ফাপা apple ↓ G- গোল apple ↓ H- হাজার apple ↓ I- ইরাকের apple ↓ J- জঙ্গলি apple ↓ K- কোটি apple ↓ M- মাঝারি apple ↓ N- নানা apple ↓ O- অস্থির apple ↓ P- পাগলা apple ↓ Q- কিছু apple ↓ R- রোগীর apple ↓ S- সুন্দর apple ↓ T- টক apple ↓ U- উরাধুরা apple ↓ V- ভাঙ্গা apple একি sir আপনি পরে গেলেন কেন !!!! আমি তো এখনও w,x,y,z বলি নাই.....!!

আব্দুস সালাম বেশব্লগটি শেয়ার করেছে

একটা ২৫ বছরের ছেলে আর তার বাবা ট্রেন এ করে যাচ্ছিল!! ছেলেটা জানালার বাইরে মুগ্ধ
দৃষ্টিতে তাকিয়ে আছে!!হঠাত সে বাচ্চাদের মত চিত্কার করে বলল-
বাবা বাবা, দ্যাখো গাছগুলো কিভাবে পেছনের দিকে যাচ্ছে!!
বাবা ছেলেটার দিকে তাকিয়ে হাসলো!!
তাদের পাশের সিটের ভদ্রলোক করুনার চোখে তাকালো ছেলেটার দিকে!! একটু পরে ছেলেটা আবার
খুশিতে চিত্কার করে বলল,বাবা দ্যাখো,মেঘগুলোও আমাদের সাথে যাচ্ছে!!
বাবা আবার সুন্দর করে হাসলো!!
পাশের ভদ্রলোক এবার নিজেকে কন্ট্রোল করতে পারলনা!! ছেলেটার বাবাকে বলল- ভাই,আপনার
ছেলেটার তো মনে হয় মাথায় সমস্যা!! ওকে একটা ভালো সাইক্রিয়াটিস্ট দেখান না কেন??
ছেলেটার বাবা স্মিত হেসে উত্তর দিল- জি,ডাক্তারের কাছ থেকেই ফিরছি!!আমার ছেলেটা আজই
হাসপাতাল থেকে রিলিজ হলো!! গত ২৫ বছর ধরে সে অন্ধ!! জীবনের প্রথম নিজের
চোখে পৃথিবী দেখেছে তো,তাই একটু এক্সাইটেড!!
ভদ্রলোক লজ্জা পেয়ে চুপ হয়ে গেলেন!! সত্যিই তো,আমরা কোনো মানুষকে না চিনে,না জেনে কত
মানুষ সম্পর্কে কত রকম মন্তব্য করি,তার সম্পর্কে জাজমেন্ট দিয়ে দেই!!সল্প
সময়ের পরিচয়ে কাওকে খারাপ আবার কাওকে প্রচন্ড ভালো বলি!! ভালো এবং খারাপ আপেক্ষিক
ব্যাপার!! আপনার কাছে যেটা ভালো সেটা আরেকজনের কাছে খুব খারাপ হতে পারে!! আর
কারো সম্পর্কে আপনি যা ভাবেন সেটা সবসময় ঠিক হবে এটাও জরুরি না!!
তাই,অন্যের সম্পর্কে জাজমেন্ট দেয়ার আগে,প্লিজ নিজের চেহারাটা আয়নায় দেখে নেন!!
অন্যকে পাগল বলার আগে ভাবেন,কারো চোখে আপনিও হয়ত বিরাট বড় "উন্মাদ"!!
(লেখাটি ফেসবুক থেকে সংগৃহীত)

আব্দুস সালাম বেশব্লগটি শেয়ার করেছে
"রনি ভাই আসলেই উস্তাদ মানুষ "

একজন বেশতো ব্যবহারকারী হিসেবে বেশতোতে যারা নতুন এসেছেন তাদের জন্য বেশতো সম্পর্কে ধারণা দেবার একটু চেষ্টা করলাম যেন সহজে ও দ্রুত আপনারা বেশতো ব্যবহার করতে পারেন। তথ্যপ্রদানের ক্ষেত্রে কোনো ভুল হয়ে থাকলে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন আশাকরি।

একাউন্ট করার পর বেশতোর হোম পেজ দেখাবে, সবার উপরে কন্টেন্ট ও ইউসার কে খুজতে কি খুজছো তে ক্লিক করতে পারেন।  ডানদিকে প্রতিদিনের সবথেকে রেটিং পাওয়া পোস্ট গুলো দেখতে পাবেন। বাম দিকে জনপ্রিয় কিছু বিষয় "বেশতো" তে ব্যাবহৃত ষ্টারওয়ার্ডগুলো, একটু নিচে বেশতোর বাইরে যেসকল  সাইট গুলো আছে সেগুলো দেখতে পাবেন। আরেকটু নিচে বেশতো লাইভ, বেশতো প্রশ্ন, বেশটুন ও বেশতো নীতিমালা দেখতে পাবেন।

উপরে পপ আপ মেনুতে "লাইভ" এ ক্লিক করলে আপনার প্রোফাইল এ আসবেন, যেখানে আপনি যাদের ফলো করছেন তাদের পোস্টগুলো দেখতে পারবেন।
এরপর আছে "চত্বর" অপশনটি, যেখানে উপরে বাম দিকে ( সেরাদের সেরা, বেশতো চ্যানেল, যাদের পোস্ট নির্বাচিত হয়েছে, নতুন মুখ, বেশটুন অপশন রয়েছে ) এর নিচে আমার, জনপ্রিয়, নির্বাচিত ষ্টারওয়ার্ড গুলো পাবেন।
ডানদিকে আছে বেশতো খবর, বেশতো প্রশ্ন, বেশতো স্টার, বেশতো চ্যানেল, সেলিব্রেটি,  খবরের ব্যাকস্টেজ ,ক্রিকেটের বিশারদরা

এরপর প্রশ্ন সেকশনটিতে গেলে সাম্প্রতিক, উত্তরবিহীন প্রশ্ন, সেরা উত্তর, নতুন প্রশ্ন গুলো দেখতে পাবেন। আপনি যদি প্রশ্ন করতে চান তাহলে প্রশ্ন করুন বাটনে ক্লিক করুন এবং (জীবনের ভাবনা,স্বাস্থ্য তথ্য, কম্পিউটার ও ইন্টারনেট,শিক্ষা, “বেশতো”,রাজনীতি, সম্পর্ক,লাইফস্টাইল,দৈনন্দিন ঝুট-ঝামেলা, মোবাইল ফোন,রান্না-বান্না,খেলাধুলা, সৌন্দর্য্য চর্চা, ক্যারিয়ার, কেনাকাটা, ছুটিতেভ্রমণ,মিউজিক,বাইরেখাওয়া,বিজ্ঞানওপ্রযুক্তি,উপহার,সাহিত্য,ফটোগ্রাফি,ফ্রীল্যান্সিং,রাতের ঢাকা, অন্যান্য ) এই ২০টি টপিক থেকে যেকোনটি সিলেক্ট করে সংশ্লিষ্ট প্রশ্নটি করতে পারেন। এবং বামপাশে নিচে আজকের, সপ্তাহের এবং এযাবৎ বেশতো প্রশ্নে ব্যস্ত যারা তাদের সবাইকে দেখতে পাবেন

বাংলাতে লেখার জন্য পপ আপ মেনুর ডান পাশে বাংলায় লিখছো বাটনে ক্লিক করুন। এরপর আছে নটিফিকেশন বাটন, যেখানে ক্লিক করলে আপনার নটিফিকেশনগুলো দেখতে পাবেন। আরেকটু ডান দিকে আপনার নামের পাশে কার্সরটি রাখলে ছবিরহাট ( যেখানে আপনি ৬ টি ছবি পরিবর্তন করতে পারবেন) সেটিংস এবং লগ আউট অপশন আছে।

এবার আসছি বেশতো লাইভে আপনার প্রোফাইলে আসা পোস্টের নিচে বেশ বাটনটিতে ক্লিক করলে ৬ টি অপশন পাবেন ( ধন্যবাদ, হা হা, ওমা, জোস, ছি: ছি:, একমত) পোস্ট দেখে আপানর কাছে কেমন মনে হয়েছে আপনি ৬ টির যেকোনো একটিতে ক্লিক করে জানাতে পারেন। পাশের কমেন্ট বাটন ক্লিক করে কমেন্ট করতে পারবেনকমেন্ট করার সময় কমেন্ট অপশন এর নিচে ইমো ও বেশটুন ক্লিক করে সেগুলো ব্যবহার করতে পারেন। কমেন্টে অনেকগুলো ইমো একসাথে ব্যবহার করতে পারলেও একটি মাত্র বেশটুন ব্যবহার করতে পারবেন।, এবং শেয়ার বাটনে ক্লিক করলে পোস্ট টি শেয়ার করতে পারবেন। বামপাশে রেটিং বাটনে ক্লিক করে পোস্টে রেটিং করতে পারবেন, তবে রেটিং বাটনে একবারই ক্লিক করতে পারবেন। 

উপরে থাকা পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং এর মধ্যে যদি আপনি পোস্ট করতে চান তাহলে পোস্টে ক্লিক করুন, আপনার কথা গুলো লিখুন, পোস্টের সাথে ষ্টারওয়ার্ড ব্যবহার করতে চাইলে ব্যবহার করতে পারেন, সেগুলো বেশতোর ইতিমধ্যে ব্যবহার হতে থাকা ষ্টারওয়ার্ড হতে পারে এবং আপনার নিজেরও হতে পারে, তবে শব্দটির দুপাশে কোনো গ্যাপ ছাড়া * ব্যবহার করতে হবে। এছাড়া নিচে থাকা ইমো, বেশটুন, ছবি বাটনে ক্লিক করে পোস্টের সাথে সেগুলো যুক্ত করতে পারেন। এরপর সাবমিট বাটনে ক্লিক করলে আপানর লেখাটি পোস্ট হয়ে যাবে।

এরপর আছে প্রশ্ন সেকশন, আপনি যদি প্রশ্ন করতে চান তাহলে প্রশ্ন করুন বাটনে ক্লিক করুন এবং (জীবনেরভাবনা,স্বাস্থ্যতথ্য,কম্পিউটারওইন্টারনেট,শিক্ষা,“বেশতো”,রাজনীতি,সম্পর্ক,লাইফস্টাইল,
দৈনন্দিনঝুটঝামেলা,মোবাইলফোন,রান্নাবান্না,খেলাধুলা,সৌন্দর্য্যচর্চা,ক্যারিয়ার,কেনাকাটা,ছুটিতেভ্রমণ,
মিউজিক,বাইরেখাওয়া,বিজ্ঞানওপ্রযুক্তি,উপহার,সাহিত্য,ফটোগ্রাফি,ফ্রীল্যান্সিং,রাতেরঢাকা, অন্যান্য
) এই ২০টি টপিক থেকে যেকোনটি সিলেক্ট করে প্রশ্নটি লিখুন এরপর প্রশ্ন করো বাটনে ক্লিক করলে সংশ্লিষ্ট প্রশ্নটি করতে পারেন।


এরপর পরামর্শ চাইলে, অপশনে গিয়ে টপিক নির্বাচন করুন, পরামর্শটি লিখুন, নির্দিষ্ট কারো কাছে পরামর্শ চাইলে তাকে ট্যাগ করুন, পরামর্শের সাথে ষ্টারওয়ার্ড ও ব্যবহার করতে পারেন। এরপর পরামর্শ নিন বাটনে ক্লিক করুন। 

ছবি পোস্ট করতে চাইলে ফটো অপশনে গিয়ে ছবিটি সিলেক্ট করুন, কোনো ক্যাপশন ব্যবহার করতে পারেন, কিছু লিখতে পারেন ছবির বিষয়ে, ষ্টার ওয়ার্ড ব্যবহার করতে পারেন চাইলে। এরপর ছবি আপলোড করো বাটন টিতে ক্লিক করলে ছবি পোস্ট হয়ে যাবে।

বেশব্লগ লিখতে চাইলে, বেশব্লগ অপশনে গিয়ে আপনার লেখাটি লিখুন, চাইলে অন্য লেখা কপি  পেস্ট করতে পারেন, লেখাটির একটি শিরোনাম সিলেক্ট করুন, চাইলে ছবিও ব্যবহার করতে পারেন লেখার সাথে, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর সাবমিট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে । 

জোকস পোস্ট করতে চাইলে জোকস  অপশনে গিয়ে আপনার লেখাটি লিখুন, চাইলে ছবিও ব্যবহার করতে পারেন লেখার সাথে, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর পোস্ট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

বেশটুন অপশনে গিয়ে (নিউইয়ার, বিজয়, বেশবচন, রাণীসাহেবা, শীত, ক্রিকেট, রাজামশাই, ফুলকি,বল্টু, অনন্ত, বাঘমামা১, বাঘমামা২, নান্টু, পিরিতি, গুল্লু, ভুত,  কাকতারুয়া ) থেকে বেশটুন সিলেক্ট করুন। একের অধিক বেশটুন দিতে চাইলে আরো বেশটুন যোগ করো বাটনে ক্লিক করুন, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর পোস্ট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

খবর অপশনে গিয়ে নির্দিষ্ট খবরের লিঙ্কটি খবরটি যেখান থেকে নিয়েছ সেখানের ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

টিপস  অপশনে গিয়ে নির্দিষ্ট  লিঙ্কটি টিপস যেখান থেকে নিয়েছ সেখানের ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

শপিং অপশনে গিয়ে নির্দিষ্ট  লিঙ্কটি যেখান থেকে নিয়েছ সেই সাইটটির ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে।

ডানদিকে আপনার নামের নিচে আপনি কতজনকে ফলো করছেন, কতজন আপনাকে ফলো করছে, কয়টি পোস্ট করেছেন, আপনার আজকের পয়েন্ট, গড় পয়েন্ট দেখতে পাবেন। এর নিচে আছে স্কোরবোর্ড, যেখানে মোটপয়েন্ট, সপ্তাহের গড় ও আজকের পয়েন্টধারী  বেশতো অলরাউন্ডার, পোস্টমাস্টার, প্রশ্নবাজ, ফটোগ্রাফার, কমেডিয়ান, খবর-দার, চিন্তক, বেশটুনিস্ট, টিপস দাতাদের নাম ও পয়েন্ট দেখতে পাবেন। এর নিচে আপনার, জনপ্রিয় ও নির্বাচিত ষ্টারওয়ার্ড গুলো দেখতে পাবেন, এর নিচে বেশতোতে নতুন যারা ও যাদের সুপারিশ করা হয়েছে তাদের নাম দেখতে পাবেন। এরপর আছে বেশতো ব্যবহারের কিছু নিয়মাবলী।

বামদিকে মেনুবারে আমার অপশনে আপনার পোস্ট, সবকিছুতে ( সবার প্রতিন্দিন ও আগের পোস্টগুলো ) পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং  অপশনে সবার প্রতিদিনের ও আগের পোস্টগুলো দেখতে পাবেন।

"বেশতো" তে যারা নতুন একাউন্ট করেছেন বা নতুন এসেছেন তাদের প্রতি অনুরোধ রইলো অন্তত একটা হলেও পোস্ট করুন এবং সেগুলো পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং এর মধ্যে যে কোনোটাই হতে পারে

এছাড়া বেশতো ও বেশতো ব্যবহারকারী সম্পর্কে জানতে
.
* ফলো করুন ( যতবেশী ফলো করবেন ততবেশি পোস্ট আপনার প্রোফাইলে দেখতে পাবেন)
* কোনো আড্ডা হলে সেখানে অংশগ্রহনের চেষ্টা করুন
* কোনো সমস্যা হলে অ্যাডমিন *Admin* কে ট্যাগ করব বিষয়টি সম্পর্কে জানানো ও দ্রুত সমাধানের জন্য
* বেশতো ব্যবহারকারীদের ট্যাগ করতে পারেন, কারণ এখানে প্রত্যেকেই আপনার পাশে বন্ধুত্বসুলভভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে
* বেশতোর আপডেট জানতে @beshtobuzz কে ফলো করুন


বেশতো এমন একটি মাধ্যম যেখানে সবাই মিলে একটি পরিবারের মতো আছে প্রথম থেকেই, বেশতোতে সবার চলাচল শুভহোক, সবার দৃঢ়বন্ধনে মুখরিত হয়ে উঠুক বেশতো। সবার জন্য রইলো অনেক শুভকামনা। বেশতোতে থাকুন, বেশতোর সাথেই থাকুন। সবাইকে অসংখ্য ধন্যবাদ।

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৭,৪৬১

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও