রাহুল আদিত্য

@Aditya

ভালকিছুর সন্ধানে নিরন্তর হেঁটে চলা পথের এক ক্লান্ত পথিক...আমি।
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1359859847000  থেকে আমাদের সাথে আছে

রাহুল আদিত্য: খুব আনন্দের লাগছে আজ (খুশী২)(খুশী২)(খুশী২) । প্রায় ১ বছর পরে আমার হারানো বেশতো আইডিটা খুঝে পাইছি এবং লগইন করতে পারছি (জোস) (জোস)। আমার পরিচিত বন্ধুদের কে পাওওার জন্য এতদিন অপেক্ষা করছিলাম, তাই নতুন কোন আইডি খুলার ইচ্ছে হয় নাই। বন্ধুরা তোমাদেরকে খুব খুব মিস করছি এতদিন

রাহুল আদিত্য: *হাসেরমাংস* এই একটা খাবারেই আমার ভালো লাগে না. ঐটা রেসিপি আর যাই হুক......কখনো খেতেও ইচ্ছে করে না.(ভেঙ্গানো২) (খরগোশ)

রাহুল আদিত্য: আজ সকালে ঘুম থেকে উঠে খুব *মেজাজখারাপ* হয়ে গেল। আমার একটা ফেইসবুক বন্ধু আছে.....সব সময় তার সাথে কথা বলি কিন্তু আজ সকালে তার আইডিটা অন্য একজন আমাকে বলছে আমি তার লাভার আরে ভাই লাভার হয় না যেই হয় আমার তো এত পরিচয় জানার দরকাল নাই. বিরক্তিকর অবস্হা(মনখারাপ)

রাহুল আদিত্য: বেশতো তে আসতে মনটা খুব চায়, শত বেস্ততার মাঝে খুব মিস করি আমার প্রিয় বন্ধুদেরকে। অনেক দিন পর বেশতো তে আসলাম। বন্ধুরা সবাই কেমন আছ?

রাহুল আদিত্য: *বৈশাখী-পরিকল্পনা* (ঘোড়া)(ডুগডুগি)(চরকি)(ঘুড়ি)(হাড়ি-১)(হাড়ি-১)(কুলা)(মাছ)(মুখোশ-১)(মুখোশ-২)(মুখোশ-৩)(মুখোশ-৪)(পাখা)(পুতুল)

রাহুল আদিত্য: [নিউইয়ার১৫-গিফট](কেক)(কেক)(কেক) (আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)শুভ জনমদিন(আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি) (কেক)(কেক)(কেক) অনেক অনেক শুভ কামনা ভাইয়া @Rubel25 তুমি খুব (ভালো) । সকলের স্নেহ আর ভালবাসা নিয়ে বেচে থাক সারাজীবন এই (দোয়া) রইলো !!!

রাহুল আদিত্য: (আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)শুভ জন্মদিন সাদিয়া আপু @Saadiia (খুবকিউটলাগছে)(খুবকিউটলাগছে)(খুবকিউটলাগছে) অনেক অনেক শুভ কামনা আর সকলের ভালবাসায় পূর্ণ হউক তোমার আগামীর পথ চলা...........তুমি সবসময় ভালো থাক এই (দোয়া) কামনা করি প্রভুর নিকট। (খুকখুকহাসি)

ছবি

রাহুল আদিত্য ফটোটি শেয়ার করেছে
"হেপি জন্মদিন......:)."

বেশতোপরিবারের @Rubel25 ভাইয়ের আজকে জন্মদিন (আতশবাজি)(আতশবাজি) *শুভজন্মদিন* রুবেল ভাই (আতশবাজি)(আতশবাজি) অনেক ভালো ও অনেক আনন্দে কাটুক। ভালো থাকুন, শুভকামনা রইলো (খুকখুকহাসি)

রাহুল আদিত্য বেশব্লগটি শেয়ার করেছে

একটি আরজি

শুভ সকাল বেশতো বাসী সবাইকে।
একটি মানবিক আবেদন করার জন্য এই ব্লগটি লিখতে বসা।


গতকাল ভোরের দিকে এই বাচ্চাটির মা মারা গিয়েছে। বাচ্চাটির বয়ষ মাত্র ৩ মাস। বুকের দুধ খেযে অভ্যস্ত।

ওরা মোট ৬ বোন (বাচ্চাটি সহ)। কোন ভাই নেই। বাবার তেমন সামর্থ নেই ৬ টি মেয়েকে লালন পালন করার। কিন্তু তারপরও প্রত্যেকের প্রতি তার অসীম ভালোবাসা। যা না দেখলে আপনি বিশ্বাস করবেন না।

কিন্তু মাত্র ৩ মাসের একটা বাচ্চাকে মা ছাড়া পালন নিতাস্তই অসম্ভব একটা বিষয়।
কোন সহৃদয়বান পরিবার যদি বাচ্চাটির দায়িত্ব নিতেন। বাচ্চাটি বেচে যেত।

প্লিজ শেয়ার করুন। মানুষের জন্যই মানুষ। তাই এগিয়ে আসুন।

প্রয়োজনে যোগাযোগ করুন আমার সাথে। ০১৭৪৮১৯২৮০৬।


ছবি

রাহুল আদিত্য ফটোটি শেয়ার করেছে

রাহুল আদিত্য বেশব্লগটি শেয়ার করেছে

সুন্দরবন...

যে দু'টো বিষয়ের জন্য সারা বিশ্বে ' বাংলাদেশ ' একটি ঈর্ষনীয় নাম... যাদের সৌন্দর্যসুধা একটিবার প্রাণভরে উপভোগ করার জন্য বিশ্বের দূরদূরান্ত থেকে দল বেঁধে ছুটে আসে লাখো পর্যটক... সে দু'টো দুর্লভ প্রাকৃতিক সৌন্দর্য হল, বিশ্বের সর্ববৃহৎ ও একমাত্র ম্যানগ্রোভ ফরেস্ট ' সুন্দরবন ' এবং বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ' কক্সবাজার '

প্রায় ৬,০১৭ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে গড়ে ওঠা এবং ১,৫৯৭ প্রজাতির জীববৈচিত্র্য ও ৫,০০০র অধিক উদ্ভিজ্জ সম্পদ সমৃদ্ধ এই সুবিশাল বনাঞ্চলটি পৃথিবীর বুকে সত্যিই এক বিস্ময়। প্রলয়ঙ্করী ' আইলা '' সিডর ' সংঘটিত হওয়ার সময় এই বন কিভাবে বুক আগলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ উপকূলবর্তী জেলাসমূহের লাখো মানুষকে বাঁচিয়েছিল সে ব্যাপারে সবাই অবগত আছেন। শুধু তাই নয়, বিভিন্ন সময় প্রাকৃতিক যে কোনো দুর্যোগে এই বন কতোটা অবদান রেখে চলেছে সেটা বলাই বাহুল্য ! 

এই বন আজ মৃত্যুপথযাত্রী ! সম্প্রতি শ্যালা নদীতে ফার্নেস অয়েলবাহী ট্যাংকার ডুবির ঘটনাটি সকলেরই জানা। ইরাবতী শুশুক, কাঁকড়া, ছোট ছোট মাছ, গুইসাপ সহ জলজ বিভিন্ন প্রাণীর মৃতদেহ ভেসে উঠতে শুরু করেছে। ম্যানগ্রোভ প্রজাতির উদ্ভিদসমূহের বিশাল একটি অংশ তেল জমে কালো হয়ে যাওয়া পানির কারনে শ্বসনক্রিয়া বন্ধ হয়ে মারা যাবার ক্ষণ গুনছে ! 
সুন্দরবনের কঙ্কাল দেখার মানসিক প্রস্তুতি নেয়া শুরু করে দিতে পারেন !  

এই যে এতো বড় মারাত্মক একটা ঘটনা ঘটল, সেটার পিছনের কারণটা কি ? সাদা চোখে মনে হতে পারে এটা দুর্ঘটনা, কিন্তু আমার কাছে মনে হচ্ছে এটা একটা ওয়েল প্ল্যানড স্যাবোটেজ ! রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কথা সবাই জানি। এই প্রকল্পের বাস্তবায়ন না হবার পিছনে সবচেয়ে বড় কারণ ছিল সুন্দরবনের জীববৈচিত্র্যের অভাবনীয় ক্ষতির আশংকা। তাই এবার এমন একটা ঘটনা ঘটানো হল যেটার ফলে উদ্ভিদ ও জীব প্রজাতিসমূহ ধ্বংসের প্রায় শেষ সীমায় পৌঁছে যাবে। একটা সময় জীববৈচিত্র্যে বলে কিছু আর থাকবে না ! আর যেখানে অস্তিত্বই নেই সেখানে ধ্বংসের প্রশ্নও নেই ! সিম্পল !

বাংলাদেশের জন্মলগ্ন থেকেই এদেশের যে কোনো সাফল্য, যে কোন গর্ব করার মত অবস্থানের ব্যাপারে কোন দেশ সবসময় নেতিবাচক অবস্থানে ছিল সেটা সকলেই জানে। হ্যাঁ, ভারত ! ২০১৪তে এসেও ' উন্নয়নশীল ' তকমাটা গা থেকে ঝেড়ে ফেলা যায় নি শুধুমাত্র এই ভারতের জন্য ! সাথে যুক্ত হয়েছে মাথামোটা বুদ্ধি-প্রতিবন্ধী এদেশীয় কিছু জীব যাদের অবয়ব মানুষের মত কিন্তু আসলে একেকজন বিকৃতমনা পশু ! ! (ঘৃণা) (রাগী) (রাগী-৩)

যে সম্পদ আমাদের আছে, যে ট্যালেন্ট আমাদের আছে সেটা এই দেশটাকে নাম্বার ওয়ান বানানোর জন্য যথেষ্ট ছিল। কিন্তু সেটার প্রপার ইউটিলাইজেশন হয় নি ! হতে দেয় নি এই পশুগুলো ! গার্মেন্টস, ডিফেন্স, কালচার, এডুকেশন, অর্থনীতিসহ স্যালিয়েন্ট সবগুলো সেক্টরকে ঝাঁজরা বানিয়ে দিয়েছে পিশাচের দল !

স্বাধীনতা শুধু নামেই ! বাস্তবে স্বাধীনতার আইওয়াশের পিছনে ভারতের দাসত্ব বরণকারী একটি জাতি ! যাদের দেশপ্রেম কী-বোর্ড পর্যন্ত ! ২৬শে মার্চে বা ১৬ ডিসেম্বরে স্ট্যাটাস প্রসব, র‍্যালিতে গিয়ে সেলফি তোলা, কিংবা গালে পতাকা এঁকে প্রোফাইল পিক দেয়া বা কভার ফটোতে পতাকার ছবি দেয়াটাই যাদের কাছে দেশের জন্য প্রাণদানের সমতুল্য ! ! (ঘৃণা)       

মনটা ভালো নেই আজ ! অক্ষম আক্রোশের চাবুকটা বারবার কষাঘাতে  জর্জরিত করছে হৃদয়টাকে ! নিজের খুব কাছের একজন হলে কি এতো সহজেই হারিয়ে যেতে দিতেন তাকে ? কিংবা মেনে নিতে পারতেন তার চলে যাওয়াকে ? যতোটা সহজে মেনে নিচ্ছেন সুন্দরবনের মৃত্যুটাকে ? যতোটা সহজে মেনে নিচ্ছেন ঐ নির্দোষ অসহায় বোবা প্রাণীগুলোর করুণ চলে যাওয়াকে ?

দুঃখিত, রয়েল বেঙ্গল টাইগার !
আমরা তোমায় জাতীয় পশুর স্বীকৃতি দিলেও পারলাম না তোমার মর্যাদা রাখতে !
দুঃখিত সুন্দরবন ! অকৃতজ্ঞ এক জাতিকে বাঁচিয়ে এসেছো এতোদিন নিজের সবটুকু দিয়ে !
বিনিময়ে আমরা পাথুরে নীরবতা পালন করছি তোমায় শেষ হয়ে যেতে দেখে !
হ্যাঁ, আমাদের বিবেক পাথর হয়ে গিয়েছে !

ক্ষমা করে দিও আমাদের, সুন্দরবন... ! (মনখারাপ)
করুণার হাসিটা উচ্চস্বরে নাইবা হাসলে... ! (মনখারাপ)
ছবি

রাহুল আদিত্য ফটোটি শেয়ার করেছে

ক্ষমা চাইছি সুন্দরবন, তোমাকে অামরা সুন্দর রাখতে পারলাম না !

রাহুল আদিত্য: একটি বেশব্লগ লিখেছে

বিএসসি কমপ্লিট , বাইরে পড়তে যাবার কথা কি ভাবছেন? হয়তো বুঝে উঠতে পারছেন না যে কী করবেন। এজেন্সী ধরবেন কি না, কত খরচ পরবে , টাকা পয়সা খরচ করলেও আদৌ যেতে পারবেন কিনা ইত্যাদি কত চিন্তা! কিন্তু আপনি জানেন কি, ইউরোপিয়ান এমন অনেক দেশ আছে যেখানে আপনার টিউশন ফী একদমই লাগবে না, উল্টো পড়াশুনার পাশাপাশি কাজের সুযোগ ও আছে। অর্থাৎ নিজের খরচটা নিজেই বহন করতে পারবেন আপনি। ভাবছেন খোজ পাবেন কী করে? আসুন জেনে নিই এমন কিছু দেশের খবর। - See more at: http://www.priyo.com/2014/11/25/120180.html#sthash.1ao2gdxX.dpuf
*শিক্ষা* *ক্যারিয়ার* *তারুণ্য* *উচ্চশিক্ষা* *ক্যারিয়ারটিপস* *পড়াশুনা* *বিদেশেপড়াশুনা*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৫৪৬

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও