সো হা গ

@CaressShohag

হাসতে ভালোবাসি :D
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on ঢাকা
1387555308000  থেকে আমাদের সাথে আছে

সো হা গ: ভালবাসা দিবসের শুভেচ্ছা (ভালবাসি)

সো হা গ: শুভ ইংরেজী নববর্ষ ২০১৮ (গ্যাংনাম)(চুম্মা)

সো হা গ: একটি বেশব্লগ লিখেছে

অনলাইন এক্টিভিস্ট বা মোটিভেটরদের অনেকে ফেইসবুককে অনলাইন সিভি কিংবা সেকেন্ড সিভির সাথে তুলনা করলেও সত্যিকার অর্থে এখনো পর্যন্ত অনলাইন কিংবা সেকেন্ড সিভি হিসেবে LinkedIn -কে বিবেচনা করা হয়। এমনকি সিভিতে ফেইসবুকের সাথে কানেক্টেড ইমেইল ব্যাবহার না করতে পরামর্শ দেন অনেকে। কারন ফেইসবুক নিজের অভিমত, অভিরুচি কিংবা ব্যক্তিগত পোস্ট বা ছবি শেয়ার করার জায়গা যা আসলে এমপ্লয়ারদেরকে তার কাজের দক্ষতা বা বিচক্ষনতা যাচাইয়ে খুব একটা সাহায্য করতে পারে না।

এক্ষেত্রে LinkedIn ব্যক্তির পোর্টফলিও, অ্যাচিভমেন্ট, এমপ্লয়মেন্ট হিস্ট্রি, এডুকেশন, প্রফেশনাল স্কিল সহ ক্যারিয়ারের সাথে সম্পর্কিত ব্যাপারগুলো সুন্দরভাবে সাজিয়ে রাখার সুযোগ দেয় যেখানে অন্য ইউসাররা এন্ডরসমেন্ট এবং রিকমেন্ডেশন দিতে পারে। একারনে এটা এমপ্লয়ারদের কাছেও দক্ষতা যাচাইয়ের মাধ্যম হিসেবে বেশ জনপ্রিয়।

জুনিয়রদের যাদের লিঙ্কডইন প্রোফাইল নেই এখনি তৈরি করে নিতে পারো।

*linkedin*

সো হা গ: [বাঘমামা-ব্যাপকমনখারাপ]২০১৭ শেষ হয়ে যাচ্ছে ভাবতেই কষ্ট হচ্ছে (কারন বয়সটাও আস্তে আস্তে বেড়ে যাচ্ছে) :(

সো হা গ: [বাঘমামা-হেব্বিফুর্তি]বিগত কয়েক মাস ধরে সুবর্ণ কন্টিনিউয়াসলি ছেঁকা দিয়ে যাচ্ছিল। :/ কিছুতেই টিকেট পাচ্ছিলাম না। তাই গত ঈদে প্রভাতীতে, আর বাসে যাতায়াত করতে হয়েছে। তবে এবার ভালবাসার প্রতিদান পেলাম ^_^ এই ঈদের মৌসুমেও সুবর্ণ আমার প্রস্তাবে সাড়া দিয়েছে :D মুলকথা হল- "টিকিট পাইয়া গেসি" ইয়ে :D :D :D \m/

*ঈদযাত্রা* *ট্রেন*

সো হা গ: ঈদ মোবারক (গ্যাংনাম)[ঈদ-খুশী]

সো হা গ: [বাঘমামা-ব্যাপকমনখারাপ]নতুন করারোপণ নিয়ে কারো কোন প্রতিবাদ নেই দেখছি। দরবেশ বাবা আর হলমার্কের কেলেঙ্কারির টাকা কি তাহলে আমাদেরকেই পরিশোধ করতে হবে (মনখারাপ)(মাইরালা)

সো হা গ: একটি বেশব্লগ লিখেছে

আমি আপাতত ব্যাপারটিকে যতটা না ইসলামিক তার চেয়ে বেশি গণতান্ত্রিক ভাবে দেখছি। সুপ্রীম কোর্ট প্রাঙ্গন থেকে যে মূর্তি বা ভাস্কর্য সরানো হয়েছে তার বিরুদ্ধে যে আন্দোলন হয়েছে somoynews.tv এর লাইভে দেখলাম তাতে অংশগ্রহণ করেছিল ২০ থেকে ২৫ জন (কারেক্ট মি ইফ আই এম রং) অপরদিকে মূর্তিটা সরানোর দাবিতে তে যে আন্দোলন/দাবি হয়েছে সেটাতে অংশগ্রহণকারী ছিল অনেক বেশি।

যেহেতু বাংলাদেশ একটি গণতান্ত্রিক রাষ্ট্র, সুতরাং এখানে সেটাই সিদ্ধান্ত হয় যেখানে জনসমর্থন বেশি থাকে। সুতরাং এটাকে নিয়ে বাড়াবাড়ির কোন কারন দেখিনা।

সো হা গ: একটি বেশব্লগ লিখেছে

যতটুকু মনে পড়ে ২০০৭ সালটা ছিল ভাইরাসের মহোৎসবের একটা বছর। "setup-MP4.exe", "New folder.exe", "show hidden folder" সহ আরও অনেক ভয়ঙ্কর ভাইরাসের কারনে তখনকার Windows XP ইউসারদের যাচ্ছেতাই অবস্থা ছিল। আর এক্সপির অবস্থা তো সবাই জানে নিশ্চয়ই, এরকম লো সিকিউরিটির কোন OS পৃথিবীতে আর ছিল কিনা আমার জানা নেই (আমার জানায় কমতি থাকতে পারে)। অবস্থা এমন ছিল যে VB script দিয়ে আমিই ছোটখাটো একটা ভাইরাস বানিয়ে ফেলেছিলাম ( ডোন্ট স্যু মি, ইট ওয়াজ এক্সপেরিমেন্টাল ।

আর এন্টিভাইরাস তো আরেক জিনিস, পিসিকে এতটাই স্লো বানিয়ে ফেলত যে ভাইরাসের আর দরকার পড়তো না :3 ব্যাপারটা অনেকটা এক্সিডেন্টের ভয়ে ২৪ ঘণ্টা মাথায় হেলমেট পড়ে থাকার মত :p যে কারনে ২০০৮ এর পর এন্টিভাইরাস ইউস করতাম না আর। বরং Command Prompt এর কিছু কমান্ড ইউস করতাম যাতে ইউ এস বি এর অটোরান রিমুভ করে নেয়া যায় আর ভাইরাস না ছড়ায়।

সে যাই হোক, ভাইরাস নিয়ে পরবর্তীতে আর কোন ঝামেলায় না পরায় ব্যাপার গুলো ভুলতেই বসেছিলাম। গত কিছুদিন আগে Ransomware এর আবির্ভাব হবার পর শঙ্কিত হই আর না হই কিছুটা নস্টালজিক হয়ে পরেছিলাম। :p মনে পরছিল ভাইরাস আর পেনড্রাইভের এর সেই দিন গুলোর কথা। :/ অবশ্য জানতে পারলাম উইন্ডোস ১০ ইউসারদের শঙ্কিত হবার কারন ক্ষীণ। :D
তো Ransomware এর ব্যাপারটা কিন্তু বেশ মজার, আপনার ডাটা এনক্রিপ্ট করে আপনার কাছেই টাকা চাওয়া :p অনেকটা ডিজিটাল হাইজাকিং(অর কিডন্যাপিং) এর মত। এবং এই ক্ষেত্রে আমাদের
ভাইরাস রিমুভালের জন্য বহুল প্রচলিত পুরানো সলিউশন, উইন্ডোস সেটআপ (!) করেও লাভ নেই, ডাটা ফিরে পাওয়া যাবে না :3

তো, শেষ কথা হল, ২০১৭ সালটাও মুটামুটি মনে হচ্ছে হ্যাকারদের টার্গেট ইয়ার। তাই যেকোন সোর্স থেকে আসা কোন URL সতর্কতার সাথে ওপেন করার পাসাপাশি OS আপটুডেট রাখা জরুরী। আশা করছি এই ম্যালঅয়্যার আর বেশি ঝামেলা করতে পারবেনা।

হ্যাপি কম্পিউটিং (লালালা)

সো হা গ: [বাঘমামা-হেব্বিফুর্তি]অনেকদিন পর বেশতোতে (লালালা)

সো হা গ: [বাঘমামা-যাইগা]হ্যাপি নিউ ইয়ার ২০১৭(খুশীতেআউলা)

*নিউইয়ার*

সো হা গ: [বাঘমামা-পেমেপড়ছি]বছরের শেষে এসে অনেক কিছুর কথাই মনে পড়ছে যার মধ্যে বেশতো একটি (খুবকিউটলাগছে)

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৮,০৩৩

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও