হোস্টিং বাংলাদেশ

@HostingBangladesh

বাংলাদেশের সেরা ওয়েব হোস্টিং কোম্পানি
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1459417717000  থেকে আমাদের সাথে আছে

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

সম্প্রতি ডটওয়েব (.web) ডোমেইনের মালিকানার জন্য আয়োজিত এক নিলামে এক প্রতিষ্ঠান ‘ডটওয়েব’ ব্যবহারের সত্ত্বাধিকার কিনে নিয়েছে। এজন্য প্রতিষ্ঠানটিকে গুণতে হয়েছে সাড়ে ১৩ কোটি ডলার।

নু ডট কো নামের এই নিলাম জয়ী প্রতিষ্ঠান এখন বিভিন্ন প্রতিষ্ঠানকে ডটওয়েব ডোমেইন ব্যবহারের সুযোগ করে দিতে পারবে। কিন্তু প্রতিষ্ঠানটির প্রায় তিনগুণ বেশি অর্থ খরচ করতে হয়েছে এই মালিকানা পেতে। আগের মালিক এই ডোমেইনের জন্য খরচ করেছিল সাড়ে ৪১ কোটি ডলার। নু ডট কো গুগল, অ্যাফিলিয়াস, রেডিক্স এবং ডোনাটস-কে নিলামে পরাজিত করে এই মালিকানা অর্জন করে বলে জানিয়েছে বিবিসি।

ঠিক কী কারণে নু ডট এই ডোমেইনের মালিকানা নিতে এত আগ্রহী ছিল তা এখনও উপলব্ধি করা সম্ভব হয়নি বলেই জানা যায় ব্রিটিশ সংবাদমাধ্যমটির প্রতিবেদনে।

আইক্যান এখন পর্যন্ত এমন পরিচিত আরও প্রায় ১৬টি ডোমেইন বিক্রি করেছে। যার মধ্যে রয়েছে বহুল প্রচলিত ডটকম, ডটঅর্গ, ডট অ্যাপ এবং ডট হোটেল ডোমেইন। এগুলো বিক্রির মাধ্যমে আইক্যান প্রায় ২৩ কোটি ডলার অর্জন করেছে।

আরও ১৬ টি ডোমেইন আছে, যেগুলোর নিলামের অপেক্ষায় রয়েছে কয়েকটি প্রতিষ্ঠান।

*ডোমেইন* *নিলাম* *মালিকানা* *প্রতিষ্ঠান*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

কয়েক সপ্তাহ ধরেই প্রিজমা ইফেক্ট নিয়ে খুব বেশী মাতামাতি হচ্ছে। এতদিন শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য ছিল প্রিজমা। নতুন করে আজ থেকে কিছু সংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী অ্যাপটি ইনস্টল করতে পারবেন। ইতিমধ্যেই ৪০০ মিলিয়নের অধিক ছবি প্রিজমাতে পরিবর্তন করা হয়েছে। আইওএসে ১ কোটি ৬ লাখ বার অ্যাপটি ডাউনলোড হয়েছে।

ছবিকে পেইন্টিং রুপ দিয়ে দিচ্ছে এই অ্যাপ।কথা হচ্ছে ভিডিওকে পেইন্টিং রুপ দেওয়ার সুযোগও করে দেয়ার। শিগগিরই এখানে লাইভ ভিডিও সুবিধা আনা হবে বলে জানা গেছে।

নতুন এই অ্যাপটিতে প্রতিদিন সাড়ে ১৫ লাখ সক্রিয় ব্যবহারকারী রয়েছে। প্রতিদিন ৭ লাখ বার অ্যাপটি ডাউনলোড হচ্ছে বলেও জানিয়েছে প্রিজমা। বোঝাই যাচ্ছে ক্লিকেই পেইন্টিং ছবি পাওয়ায় দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে এই অ্যাপটি।

*প্রিজমা* *পেইন্টিং* *অ্যাপ* *অ্যান্ড্রয়েড*
খবর

হোস্টিং বাংলাদেশ: একটি খবর জানাচ্ছে

পেপ্যাল নিয়ে ফ্রিল্যান্সাররা কী ভাবছেন?
http://www.prothom-alo.com/technology/article/924559/%E0%A6%AA%E0%A7%87%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%B2-%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%AB%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%95%E0%A7%80-%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%9B%E0%A7%87%E0%A6%A8
পেপ্যালের সঙ্গে কিছুদিন আগে চুক্তি করেছে রাষ্ট্র মালিকানাধীন সোনালী ব্যাংক। এর ফলে ফ্রিল্যান্স আউটসোর্সিং কাজে জড়িত ব্যক্তিদের মধ্যে উৎসাহ তৈরি হয়েছে। এখন শুধু অপেক্ষা। বাংলাদেশে পেপ্যাল চালু হওয়ার ব্যাপারে কথা বলেছেন কয়েকজন সফল ফ্রিল্যান্সার। ...বিস্তারিত
*পেপ্যাল* *চুক্তি* *ব্যাংক* *ফ্রিল্যান্সার* *আউটসোর্সিং*
১০৯ বার দেখা হয়েছে

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম শুরু করার জন্য সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে বিশ্বব্যাপী ফ্রিল্যান্সারদের অর্থ লেনদেনের জনপ্রিয় প্রতিষ্ঠানটি। পেপ্যাল একটি প্রতিনিধি দল বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংকসহ সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে আলাপ-আলোচনাও করে গেছে। সোনালী ব্যাংকের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেছেন ব্যাংকটির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) পর্যায়ের এক কর্মকর্তা।

এর ফলে বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম শুরুর বিষয়ে আর সংশয় থাকছে না।

ফ্রিল্যান্সারদের দীর্ঘদিন ধরেই পেপ্যালকে বাংলাদেশে নিয়ে আসার জন্য বলে আসছিল। এই খবরে ফ্রিল্যান্সাররা খুশী হতেই পারেন।

এমনকি সোশ্যাল মিডিয়াতেও এখন পেপ্যাল নিয়ে আলোচনা হচ্ছে অনেক বেশী।

*ব্যাংক* *পেপ্যাল* *ফ্রিল্যান্সার* *চুক্তি*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

কয়েকদফা ঘোষণা দেয়ার পরও ডটবাংলা চালু করতে পারেননি টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। শেষ পর্যন্ত আন্তর্জাতিক ডোমেইন ব্যবস্থাপনা নিয়ন্ত্রক সংস্থা ইন্টারনেট করপোরেশন ফর অ্যাসাইন্ড নেইমস অ্যান্ড নাম্বারস (আইক্যান) এর অনুমোদনের জন্য যুক্তরাষ্ট্রের কমার্স সেক্রেটারির কাছে চিঠি লিখেছেন প্রতিমন্ত্রী।

২০১০ সালের ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ডোমেইন হিসেবে ‘ডটবাংলা’ কার্যকর করতে আইক্যানের কাছে আবেদন করেছিলেন। বাংলাদেশের আবেদনের পর সংস্থাটি বাংলা ভাষাকে মূল্যায়ন করে। এরপর ইন্টারনেট অ্যাসাইনড নাম্বারস অথোরিটি (আইএএনএ) ২০১১ সালের ৩০ মার্চ ইন্টারন্যাশনালাইজড ডোমেইন নেইমে (আইডিএন) লেখার ভাষা হিসেবে বাংলা ভাষার আনুষ্ঠানিক অনুমোদন দেয়।

এর পর এই ডটবাংলার দায়িত্ব কে নেবে সে বিষয়ে আইডিএনের কাছে আবেদন করে তা বাস্তবায়নের প্রক্রিয়াটি অবশিষ্ট ছিল। কিন্তু ২০১৫ সালের জুন পর্যন্ত এই সিদ্ধান্তই নেয়া হয়নি। ২০১৫ সালের জুন মাসে এসে ডট বাংলা ডোমেইনে বাংলাদেশ কর্তৃত্ব হারিয়েছে বলে খবর বের হয়। এরপর সরকার নড়েচড়ে বসে। গত বছরের ২৮ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত ডোমেস্টিক নেটওয়ার্কিং কো-অর্ডিনেশন কমিটির (ডিএনসিসি) বৈঠকে বিটিসিএলকে এ দায়িত্ব দেওয়া হয়। এর ফলে ডট বাংলার গতি হয়। এর তত্ত্বাবধানকারীর দায়িত্ব পায় বিটিসিএল। যদিও গত ৪ বছর ধরে অভিভাবকহীন ছিল ডট বাংল‌‌‌া।

এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের আগস্টে ঘোষণা দেয়া হয় ১৬ ডিসেম্বর ইন্টারন্যাশনালাইজড ডোমেইন নেইমে (আইডিএন) বাংলার(ডটবাংলা) উদ্বোধন করা হবে। পরে ১৭ নভেম্বর বিটিআরসির সঙ্গে এক বৈঠকে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন শুরুর কারণে ১৬ ডিসেম্বরের পরিবর্তে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এটি উদ্বোধন হবে। কিন্তু অনুমোদন না মেলায় ডোমেইনটি এখনও চালু হয়নি।

*ডটবাংলা* *ডোমেইন* *যুক্তরাষ্ট্র* *চিঠি*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

সেরা ব্র্যান্ডের তালিকায় আবারও এক নম্বরে চলে এসেছে টেক জায়ান্ট গুগল।

সম্প্রতি যুক্তরাজ্য ভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন ২০১৬ সালের ‘ব্র্যান্ডজেড সেরা ১০০’ ব্র্যান্ডের তালিকায় সবচেয়ে উপরে উঠে আসে প্রতিষ্ঠানটি। তালিকায় দ্বিতীয় স্থানে আছে অ্যাপল। মাইক্রোসফট, এটিঅ্যান্ডটি, ফেসবুক, ভিসা এবং আমাজন আছে যথাক্রমে তিন, চার, পাঁচ এবং ছয় নম্বর স্থানে। সবচেয়ে বড় লাফ দিয়েছে হুয়াওয়ে।২০ ধাপ এগিয়ে ৫০তম স্থানে উঠে এসেছে চীনভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছর প্রতিষ্ঠানটির ব্র্যান্ড মূল্য ২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৫২ মিলিয়ন ইউএস ডলার।

জনপ্রিয় খাবারের ব্র্যান্ড ম্যাকডোনাল্ডস এবং কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান আইবিএম তালিকার সেরা ১০-এ স্থান করে নিয়েছে।মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে হুয়াওয়ে ছাড়াও এই তালিকায় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে আরও আছে এইচপি ও স্যামসং। এইচপি তিন ধাপ পিছিয়ে এখন ৪২-এ এবং স্যামসং আছে ৪৮তম স্থানে।খাবারের ব্র্যান্ড ম্যাকডোনাল্ডস এবং কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান আইবিএম তালিকার সেরা ১০-এ স্থান করে নিয়েছে।

বাজার গবেষণাভিত্তিক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন প্রতিবছর ব্র্যান্ডজেড জরিপের ফলাফল প্রকাশ করে থাকে। বিশ্বব্যাপী মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মার্কেট শেয়ারের তথ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ক্যান্টার গ্রুপের একটি অংশ হিসেবে কাজ করে মিলওয়ার্ড ব্রাউন।

*ব্র্যান্ড* *গুগল* *অ্যাপল* *মাইক্রোসফট* *প্রতিষ্ঠান*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

মোটরসাইকেল লিফট দিয়ে নিয়ে যাওয়ার নতুন সেবা আসছে বাংলাদেশে।নিজের মোবাইল ফোনে ‘স্যাম’অ্যাপটি চালু করার পরই এমন সেবা নিতে পারবেন রাজধানীর যে কেউ। এজন্য মোবাইল থেকেই গন্তব্যের দূরত্ব অনুসারে টাকা কেটে নেওয়া হবে।মোবাইলে গন্তব্যস্থল লেখার সঙ্গে সঙ্গেই হাজির হবে মোটরসাইকেল। এরপর যানজট পাশ কাটিয়ে দ্রুত পৌঁছৈ যাবেন গন্তব্যে।

ঢাকার ভেতরে কেউ যখন কোথাও যেতে চাইবেন, তখন শুধু মোবাইলে ওই অ্যাপস ওপেন করে গন্তব্য টাইপ করলেই একই গন্তব্যে যে সকল মোটরসাইকেল আরোহী যেতে চান, তাদের কাছে রিকোয়েস্ট পৌঁছে যাবে।যারা মোটরবাইক চালান তাদের ‘বাইকার’ এবং যারা ওই মোটরবাইকে যেতে চান তাদের ‘রাইডার’ অ্যাপ নিজ নিজ মোবাইলে চালু করে নিতে হবে এ সেবার জন্য।

মোবাইল থেকেই টাকা পরিশোধ করা যাবে। অ্যাপের ই-ওয়ালেটটি ক্রেডিট কার্ড, ডেভিড কার্ড, ভিসা কার্ড, বিকাশসহ অন্যান্য যেকোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে রিচার্জ করা যাবে।

*মোটরসাইকেল* *ঢাকা* *মোবাইল* *অ্যাপ* *গন্তব্য*
খবর

হোস্টিং বাংলাদেশ: একটি খবর জানাচ্ছে

৬০% সাইবার হামলার সঙ্গে প্রতিষ্ঠানের কর্মীরা জড়িত
http://www.prothom-alo.com/economy/article/886027/%E0%A7%AC%E0%A7%A6%25-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%87%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B8%E0%A6%99%E0%A7%8D%E0%A6%97%E0%A7%87-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%A0%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%95%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AE%E0%A7%80%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%9C%E0%A7%9C%E0%A6%BF%E0%A6%A4
‘আইবিএম সাইবার সিকিউরিটি ইন্টেলিজেন্স ইনডেক্স ২০১৬’ এর গবেষণায় বলা হয়েছে, সাধারণভাবে একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত কর্মীদের বিশ্বস্ত মনে করা হয়। তবে ২০১৫ সালে সারা বিশ্বে যত সাইবার হামলা হয়েছে, তার সিংহভাগের সঙ্গে জড়িত ছিলেন প্রতিষ্ঠানের কর্মীরা। ...বিস্তারিত
*সাইবার* *হামলা* *প্রতিষ্ঠান* *জড়িত*
৮৬ বার দেখা হয়েছে

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের নিজস্ব ফটো শেয়ারিং অ্যাপ 'মোমেন্টস' ডাউনলোডে বাধ্য করছে ব্যবহারকারিকে। অ্যাপটি ডাউনলোড করতে সতর্কবার্তা প্রেরণ করেছে ফেসবুক। ফেসবুকের এমন উদ্যোগে হাজার হাজার ব্যবহারকারী তাদের ক্ষোভ ও হতাশা প্রকাশ করছেন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে।

নোটিফিকেশনে পাঠানো এই সতর্কবার্তায় বলা হয়, ৭ জুলাইয়ের মধ্যে অ্যাপটি ডাউনলোড করা না হলে গ্রাহকের ছবিগুলো মুছে ফেলা হবে। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকের ফোন থেকে স্বয়ংক্রিয়ভাবে ফটো ফেসবুক অ্যাকাউন্টে আপলোড হয়ে থাকে। কেউ এই অ্যাপ ইন্সটল না করলে ছবি মুছে ফেলার আগে ফেসবুক ব্যবহারকারিকে তাদের ছবিগুলো ডাউনলোড করে জিপ করে রাখার সুযোগ দিবে।

'মোমেন্টস' ডাউনলোডে এমন বাধ্যবাধকতার প্রেক্ষিতে অ্যাপটি এখন অ্যাপ স্টোরে শীর্ষস্থান দখল করে আছে।

 

*ফেসবুক* *অ্যাপ* *ছবি* *ডাউনলোড*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

কয়েক দিন আগে থেকেই শোনা যাচ্ছিল ফেসবুক অ্যাপ থেকে এখন আর ম্যাসেজ পাঠানো যাবে না। মূলত মেসেঞ্জারের জনপ্রিয়তা বাড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তাই ফেসবুকের মোবাইল ওয়েবসাইটে ম্যাসেজিংয়ের সুযোগ থাকলেও শিগগিরই তা বন্ধ কর দেওয়া হচ্ছে। অনেকটা বাধ্য হয়েই আলাদাভাবে ব্যবহার করতে হবে মেসেঞ্জার অ্যাপ। তবে ফেসবুকের মূল ওয়েবসাইটে ম্যাসেজিংয়ের সুবিধা চালু থাকছে।

এই পরিবর্তনের কথা নোটিফিকেশনের মাধ্যমে সব ব্যবহারকারীকে ধীরে ধীরে জানিয়ে দিচ্ছে ফেসবুক। আবার কিছু কিছু মুঠোফোনে মেসেঞ্জার ইনস্টলের জন্য স্বয়ংক্রিয়ভাবেই গুগল প্লে-স্টোর চালু হয়ে যাচ্ছে।

এদিকে কিছু ব্যবহারকারী অভিযোগ করছেন, মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করলে স্মার্টফোনের ব্যাটারির চার্জ দ্রুত ফুরিয়ে যায়। এর সঙ্গে ব্যক্তিগত নিরাপত্তার বিষয়টিও জড়িত।

*ফেসবুক* *ম্যাসেজ* *মেসেঞ্জার* *স্মার্টফোন* *প্রযুক্তি*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৪৩৪

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও