ভালবাসার ক্যানভাস

@Mozammel21

#শুধুমাত্র সাফল্যর গল্প পড়বেন না, এখানে শুধু একটা বার্তাই পাবেন। ব্যথতার গল্প গুলো পড়েন তাহলে সফল হওয়ার অনেক গুলো আইডিয়া ও পেয়ে জাবেন।
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1391434600000  থেকে আমাদের সাথে আছে

ভালবাসার ক্যানভাস: হয়তো বাকি ছিল অনেকটা পথ পাড়ি দেবার তবু ইচ্ছে ঘুড়ি আজ বাধন হারা..... কাছে না পাবার। হবেনা দেখা তোরে আর আমার এই আকাশে...! তাই আর আর নেবোনা কোনো ঘুড়ি-লাটাই হাতে। দুর হতে তাকিয়ে থেকে... বাধন হারা ঘুড়ি.... মিলিয়ে গেলে দুর অজানায়....... তবেই ফিরবো বাড়ি......... কিছু কথা কিছু ‍পরিচয়, ক্ষণিকের হয়। কিছু ব্যথা কিছু সৃষ্টি, ভুলার নয়। কিছু মানুষ কিছু

ভালবাসার ক্যানভাস: এখন ও তোমায় খুঁজি হাজার লোকের ভিড়ে,এখন ও তোমার সেই আসন!আমার হৃদয় জুড়ে, হৃদয় জুড়ে অস্থিরতা এখনওআমি বুঝি,লোকালয় ছেঁড়ে নির্জনেতে তোমায় খুঁজি...

ভালবাসার ক্যানভাস: বলুন তিনি (আল্লাহ) এক । {সূরা এখলাছ। আয়াত নং-১}

ভালবাসার ক্যানভাস: সবকিছুকি পেতে হয় ? না । কিছু জিনিস ছাড়তে হয় । তুচ্ছ জিনিস বর্জনের ফলে যদি ভাল কিছু পাওয়া যায় তাহলে ত সেটাই ভাল । বাস্তন জীবন ভার্চুয়াল জীবনের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ।

ভালবাসার ক্যানভাস: যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করবে তার জন্য আল্লাহই যথেস্ট। সুবহান আল্লাহ্ (সূরা আত-তালাক্বঃ

ভালবাসার ক্যানভাস: *ভালবাসা হলো এমন একটি মায়া,, তুমি যত দূরে যাবে ততই কাছে টানবে,,, যত ভুলে যাবে ততই মনে পড়বে,,, R যত বেশি হাঁসবে তার চেয়ে বেশি কাঁদবে,,**

ভালবাসার ক্যানভাস: একটি বেশব্লগ লিখেছে

চিঙ্কু ওকে বল ওরসাথে কোন কথা নেই।
..চিঙ্কু ওকে বল আমার কোন দোষ ছিলনা।
..চিঙ্কু ওকে বল আমি কোন কৈফিয়ত চাইনি।
..চিঙ্কু ওকে বল আমি সরি।
..চিঙ্কু ওকে বল ন্যাড়া বেল তলায় যায় না।
..চিঙ্কু বল একজনের বিপদের জন্য দেখা করতে পারিনি।
..চিঙ্কু বল বারবার কেন ওকেই মানুষকে সাহায্য করতে হয়।
..চিঙ্কু বল একজন বৃদ্ধ মানুষ রাস্তায় অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম, প্রেম করার চেয়ে একজন মানুষকে সাহায্য করা বেশি গুরুত্ব মনে করেছি আমি, যদি অন্যকে সাহায্য করা তোমার কাছে খারাপ মনে হয় তাহলে চললাম, বাই।
....চিঙ্কু ? তোকে দেখছি সেই তখন থেকে দাড়িয়ে আছিস, যানা ভাই আমাদের দুজনকে একটু কথা বলতে দে?....

ভালবাসার ক্যানভাস: তুমি সেই পাখি,, যে একদিন উড়তে উড়তে এসেছিলে,,আমার মনের আকাশে। আবার উড়তে উড়তে হারিয়ে গেলে,,, মেঘের আরালে। কেন এমন হলো? আমার আকাশ কি,, বেশী মেঘলা ছিল--

ভালবাসার ক্যানভাস: কখনো জানতে চাওনি কেমন আছি। দূর থেকে ভাবছো ভালো আছি। ভাবছো আমি অন্য কাউকে নিয়ে ভাবছি। যদি সব বুঝ তবে কেন বুঝতে চাওনা, "তোমাকে কতটা ভালোবাসি............"

ভালবাসার ক্যানভাস: একটি নতুন প্রশ্ন করেছে

 মানুষ প্রেম করে কেন?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

ভালবাসার ক্যানভাস: তোমাকে ক্ষেপিয়ে দিয়ে সবচেয়ে আনন্দিত হই আমি। তুমি যখন চরম আক্রোশে ক্ষেপে ওঠো, দাঁতে দাঁত চেপে হিস হিসিয়ে ওঠো যেন জীবন্ত অজগর। তোমার দুইচোখ জ্বলে হিংস্র শ্বাপদ। এই আমি অন্ধকারে বসেও তোমার আগুন চোখের আভায় পুড়ে পুড়ে খাঁটি সোনা হয়ে উঠি।

ভালবাসার ক্যানভাস: একটি বেশব্লগ লিখেছে

বর্ণিত রয়েছ 
একবার ইবলিস আল্লাহর নবী ঈসা (আ.) কে বলেছিলো, আপনি কি বিশ্বাস করেন যে, আল্লাহর ইচ্ছা ছাড়া কিছুই হয় না। তিনি যা মানুষের কিসমতে লিখেছেন, তার কোন ব্যত্যয় হয়না? নবী জবাব দিলেন, অবশ্যই, আল্লাহর সিদ্ধান্তের বাহিরে কিছুই হয় না। শয়তান বললো, তাহলে আপনি পাহাড়ের শীর্ষচূড়া থেকে নিজেকে নিচে ফেলে দিন। যদি আল্লাহ আপনাকে নিরাপদে রাখেন, তিনি যদি কোন ক্ষতি করতে না চান, তাহলেতো আপনার কোন সমস্যা হবেনা। অর্থাৎ আল্লাহকে একটু পরীক্ষা করেই দেখুন। তখন ঈসা (আ.) উত্তর দিলেন, আল্লাহর অধিকার হচ্ছে বান্দাকে পরীক্ষা করা। কিন্তু বান্দার কোন অধিকার নেই আল্লাহকে পরীক্ষা করার। শয়তান তখন নিরাশ হয়ে চলে গেল। (ইমাম ইবনুল জাওযি (র.) এর “আল- আযকিয়া” বই থেকে সংকলিত)। 

শিক্ষা 
শয়তান ও নাস্তিকরা সর্বদা ঈমানদারকে এভাবে বিপথগামী ও পথভ্রষ্ট করতে চায়। তাই এ সব শয়তান ও নাস্তিক থেকে ঈমান রক্ষা করতে হলে মুমিনকে সর্বদা সচেতন ও কুরআন-হাদীস তথা ইসলামী জ্ঞানে সুসজ্জিত থাকতে হবে। প্রজ্ঞা অর্জনের মাধ্যমে মেধাকে শাণিত করতে হবে। আল্লাহর কাছে ওদের ষড়যন্ত্র থেকে আশ্রয় নিতে হবে। 

ভালবাসার ক্যানভাস: সবাই কেমন আছেন?

ভালবাসার ক্যানভাস: ধুর ভাল্লাগে না

ভালবাসার ক্যানভাস: কখনো কখনো খুব কাঁদতে ইচ্ছা করে, মন খুলে কাঁদতে চাই বুক ফেটে বেরিয়ে আসা, এক সমুদ্র কান্না। কেন কাঁদবো না বলতো? আমি তো নিরাবেগ কলের পুতুল নই! (কান্না২)

ভালবাসার ক্যানভাস: একটি বেশটুন পোস্ট করেছে

দেশে হচ্ছেটা কি,:((
জানেন বুঝতে পারছেন কেউ?

ভালবাসার ক্যানভাস: একটি বেশটুন পোস্ট করেছে

আল্লাহ এক
সর্বদা ভরসা রাখুন আল্লাহর উপর ফলাফল যাই হক , তা আমাদের ভালোর জন্যই হবে

ভালবাসার ক্যানভাস: একটি বেশটুন পোস্ট করেছে

মন টারে যদি ধরতে পারতাম তবে ইচ্ছামত পিটাইতাম,সালা আমার খায় আর অন্যের কথা ভাবে।

ভালবাসার ক্যানভাস: একটি বেশব্লগ লিখেছে

বিসমিল্লাহির রহমানির রাহীম,

রাসুল (সা) অনেকটা এমন বলেছেন, "হালাল বিষয়টি স্পষ্ট এবং হারাম বিষয়টি স্পষ্ট। কিন্তু দু'টি বিষয়ের মাঝামাঝি যা অনেক মানুষের কাছে সন্দেহজনক। অতএব, যে কেউ এই সন্দেহযুক্ত বিষয়টি এড়িয়ে যায় সে নিজেকে বিশেষ করে তার দ্বীন ও সম্মানকে রক্ষা করে, কিন্তু যে সন্দেহযুক্ত বিষয়ের মধ্যে লিপ্ত হয় সে হারামের মধ্যে পড়ে। সে ঐ রাখালের ন্যায় যে তার ভেড়া সংরক্ষিত চারণভূমির সীমানাতে চড়ায়, অচিরেই যেগুলোর সীমানা অতিক্রম করে। সত্যিকারভাবে প্রত্যেক বাদশাহরই একটি সংরক্ষিত এলাকা আছে। এবং সত্যিকারভাবে আল্লাহতা'লার সংরক্ষিত এলাকা হলো তার নিষিদ্ধ কাজসমূহ।..."
(সহীহ বুখারী, মুসলিম, আবু দাউদ ---- হাদীস নং মনে নেই)

প্রিয় সহব্লগার, প্রায় সময়েই আমরা কোন না কোন কাজে বাইরে খাওয়া-দাওয়া করি। কিন্তু আমরা কি কখনো খোঁজ নিয়েছি যে আমরা হালাল খাবার খাচ্ছি নাকি হারাম?
রেস্টুরেন্ট- হোটেলগুলোতে আমরা মাংসজাতীয় যেসব খাবার গ্রহণ করি তা আদৌ হালাল উপায়ে জবেহ করা হয়েছে কিনা তা কি আমরা কোনদিন তলিয়ে দেখেছি?
অথবা পার্টি বা বিভিন্ন অনুষ্ঠানের নামে আমরা বিভিন্ন কমিউনিটি সেন্টারে যা খাই তা হালাল কিনা সেটাই বা কে খবর রাখে?

অথচ আমরা প্রায় সকলেই জানি, আল্লাহর নাম না নিয়ে কোন প্রাণী জবেহ করলে বা জবেহ ব্যতীত অন্য কোন উপায়ে প্রাণি হত্যা করলে তা খাওয়া হারাম। কিন্তু দুঃখের বিষয় হলো, আমাদের অধিকাংশই এ ব্যপারে খুবই কম সচেতন।
ঈমানদার হতে হলে প্রথমেই হালাল-হারাম আমাদের কাছে স্পষ্ট হতে হবে। আর সন্দেহযুক্ত জিনিস থেকে বেঁচে থাকতে হবে। আমাদের খেয়াল রাখা উচিৎ কোন বস্তুর পিছনে আমরা অর্থ ব্যয় করছি? এতে যদি সন্দেহ থাকে তবে সন্দেহ দূরীভুত হওয়ার আগে সেগুলো ব্যবহার উচিৎ নয় কোনভাবেই।

মহান আল্লাহতা'লা আমাদের হেদায়েত ও জ্ঞানের আলো দান করুন। আমীন। 

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ।

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৮৫

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত