নাহিয়ান সেজান

@Nahean

"সাধারনের ভিরে আমি এক অতি সাধারন বখে যাওয়া একটা ছেলে !"
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1377596594000  থেকে আমাদের সাথে আছে
ছবি

নাহিয়ান সেজান ফটোটি শেয়ার করেছে
"হ্যালো! ভাইয়া!"

শুভ জন্মদিন মারিয়া ভাবি

নাহিয়ান সেজান পোস্টটি শেয়ার করেছে "হ্যালো!"

আড়াল থেকেই বলছি: [বাঘমামা-আরপারিনা]কিছুতেই মিলাতে পারছি না ....

নাহিয়ান সেজান: অশুভ বিতারিত! এখন ঘুমাবো! শুভ রাত্রি! :) (খুকখুকহাসি)

*শুভ* *অশুভ*
ছবি

নাহিয়ান সেজান: ফটো পোস্ট করেছে

বাগান বিলাসের নিবীর ছায়ায় সুখ বিলাসে আজ শুধুই হাহাকার.............

*বাগান-বিলাস* *সুখ* *হাহাকার*

নাহিয়ান সেজান: চাইতে চাইনা, তবুও চাইতে ইচ্ছে করে, খুব করে চাইতে ইচ্ছে করে তোমার ঐ রোদ্দুরদীপ্ত প্রাণচঞ্চল হ্রদয়মাতানো হাসি...... দু হাত বাড়িয়ে অপেক্ষায় রয়েছি মুঠো ভরে তোমার হাসি কিনবো বলে, কিন্তু তবুও পারছি না, চাইতে!! আমি যে অধম, সর্বহারা, কি রে উত্তম আশা করতে পারি তুমিই বলো!! (মনখারাপ)(ভালবাসি)

৫/৫

নাহিয়ান সেজান: আকাশ মেঘে ঢাকা শ্রাবন ধারা ঝরে....(বৃষ্টি) (বৃষ্টি) (বৃষ্টি) (বৃষ্টি) যেদিন পাশে ছিলে সেদিন মনে পরে!! (মাইরালা) অনুভূতিঃ প্রিয় মানুষ দূরে না গেলে হয়তো অতটা প্রিয় হত না!!(চিন্তাকরি)

*প্রিয়মানুষ* *প্রিয়-মূহুর্ত*
৫/৫

নাহিয়ান সেজান: নষ্ট হয়েছি হাসতে হাসতে, পাইনিকো কষ্ট!! কষ্টগুলো মাপা ছিল সব, আজ অতি স্পষ্ট!!

*কষ্ট*

নাহিয়ান সেজান: থাকতে বলছো এমনভাবে যেমন করে বিদায়ী অতিথিকে আর কিছুদিন থেকে যাবার আকুল আবেদন জানানো হয়, ভদ্রতার খাতিরে!! তুমি এখন চিকেন সুপ খাও তাই বলে আমিতো ভাত খাওয়া ছাড়িনি, তাই হয়তো এতটুকু বুঝি!! (মনখারাপ)

*সম্পর্কেটানাপোড়ন*

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

জানি তুমি এখন আর চাইবে না, আমি চাইলেও!!
জানি তুমি এখন আর হাসবে না, আমি বললেও!!
জানি তুমি ভুলে যাবে যা ছিল সব, শত অনুরোধেও!!
জনি তুমি ফিরবে না এ ঘরে, যা ছিল সব প্র‍দেও!!
জানি তুমি ভাল নেই, ছিলে একদিন এখানেই!!!
জানি তুমি জানো, যায় না থাকা ভাল, ভালবেসেও!!
জানি তুমি তাকাবেনা ফিরে, কষ্টে কাতরালেও!!
জানি তুমি শিখেছো বুঝতে, আমি অবুঝ হলেও!!
জানি তুমি কাঁদবেনা হয়তো, আমার চির বিদায়েও!!
জানি তুমি ভুলেছো সব, সাজিয়েছিলাম দুজনেই!!
জানি তুমি চাইবে না দেখতে, কখনো পিছু ফিরেও!!
জানি তুমি ছিলে না এমন, তবুও যাবো ভালবেসেই!!

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

কিজানি, কেমন করে কখন যেন, কিরূপে এসে কানে কানে ফিস ফিস কইরে কইয়েছিলে-"কিগো জেগে আছো?? নাকি দিবাস্বপ্নের ঘোরে ঘুমড়ি খেয়ে ঘুরছো আমাকে রেখেই!!" জানতো আমি শুনিনি কিছুই, বুঝিনি!! শুধু অনুভব করেছিনু তোমার উপস্থিতি হয়তো স্বপনে নয়তো জাগরনে আর মৃদু মৃদু হেসে কইয়েছিনু-"তার আর নিস্তার কই!! তুমিতো মোর স্বপ্নের রাজ্যের শেষ দুয়ার, জাগরনে অথবা নিদ্রামাঝে তুমিই মোর শেষ সীমানা, শেষ অধ্যায়.......অধ্যায়টা কি সত্যি শেষের কিছু ভাললাগা, কিছু ভালবাসা, কিছু হাসি, কিছু কান্না, স্মৃতিতে ভরা বেদনাময় অন্তিম লগ্নে!!

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

জানি তুমি এখন আর চাইবে না, আমি চাইলেও!!
জানি তুমি এখন আর হাসবে না, আমি বললেও!!
জানি তুমি ভুলে যাবে যা ছিল সব, শত অনুরোধেও!!
জনি তুমি ফিরবে না এ ঘরে, যা ছিল সব প্র‍দেও!!
জানি তুমি ভাল নেই, ছিলে একদিন এখানেই!!!
জানি তুমি জানো, যায় না থাকা ভাল, ভালবেসেও!!
জানি তুমি তাকাবেনা ফিরে, কষ্টে কাতরালেও!!
জানি তুমি শিখেছো বুঝতে, আমি অবুঝ হলেও!!
জানি তুমি কাঁদবেনা হয়তো, আমার চির বিদায়েও!!
জানি তুমি ভুলেছো সব, সাজিয়েছিলাম দুজনেই!!
জানি তুমি চাইবে না দেখতে, কখনো পিছু ফিরেও!!
জানি তুমি ছিলে না এমন, তবুও যাবো ভালবেসেই!!
*পরিবর্তন*

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বাস ভাঙার আগে একবার ভেবে নিবেন আপনার বিশ্বাস যদি কেউ কখনো ভাঙে তখন আপনার কেমনটা অনুভূত হবে বা হয়েছিল!! কোন চুক্তিপত্র বা দলিল ছিল না, ছিল না কোন প্রমানপত্র, ছিল শুধুই ভালবাসায় ভরা রাশি রাশি দূরন্ত সব অনুভূতির ঘনঘটা, ছিল দূর অজানাতে হারিয়ে ভালবাসার ঘরে বসে ভালবাসায় লুটোপুটি খাবার মত মজার এবং হাস্যকর কিছু ইচ্ছের মেলা, যেখানে ক্ষুধা লাগলে ভালবাসা খাবো, লজ্জা নিবারনের নিমিত্তে ভালবাসা গায়ে জরাবো, ভালবেসে কাঁটিয়ে দিবো সারাটা জীবন!!! এসবকিছু শুধুমাত্র অবুঝ কৈশরের আজগুবি ভাবনা ছাড়া আর কিছুই না তা আবারো প্রমান হয়ে গেল আজ, বাস্তবতা কখনোই কাউকে খুব সহজে সুখি দেখতে একেবারেই নারাজ তাই হয়তো এতটা দূরত্ব বাস্তবতার পরিকল্পনাতেই সৃষ্টি হয়ে গেল আপনা আপনি!! জোরপূর্বক ভালবাসাকে মুছে ফেলে কঠিন বাস্তবতা জায়গা করে নিল দুটি মনে!! তবুও চাই ভাল থাকুক ভালবাসা, আবারো ফিরে আসুক ভালবাসা নতুন রূপে!!
*ভালবাসা* *স্মৃতি* *কৈশোরকাল* *আজগুবি-ভাবনা*

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

প্রসঙ্গক্রমে "মন ভাল নেই!!" কথাটা যখন কাউকে বলা হয় তখন তিনি অনিচ্ছাসত্ত্বে অথবা নামমাত্র ভদ্রতার খাতিরে অথবা তীব্র ইচ্ছের সাথে জিজ্ঞেস করেই খালাস "কেন?", ভাবখানা এমন যেন তিনি এসেছেন আমাকে উদ্ধার করতে সমস্ত কিছুর সমাধান নিয়ে, ঠিক তখনি মনখারাপের সঠিক কারন খুঁজতে গিয়ে পরে যাই মহাবিপাকে, কারন মন খারাপ থাকার মত যথাযথ কারন সেই মূহুর্তে খুঁজতে গেলে অনেকগুলো কারন এসে ভীর জমিয়ে বসে প্রকাশ পাবার তীব্র ইচ্ছে নিয়ে, কোনটাকে ছেড়ে কোনটাকে বাছাই করবো, জটলা পাকিয়ে ফেলি, তখন আবারো মন খারাপ করে ফিরে আসি যথাযথ একটি অথবা যুক্তিযুক্ত কারন দশাতে না পেরে, সেক্ষেত্রে মৌন থাকাটাই সবচেয়ে সঠিক পছন্দ বলে মনে করি, নিজের দুর্বলতা প্রকাশের চেয়ে এটাই শ্রেয়!! আমার ক্ষেত্রে এই মুহূর্তটা সবচেয়ে অস্বস্তিকর এবং অসহনীয় যন্ত্রনার কারন, অবশ্যই যথাযথ কারন এবং যৌক্তিকতার সাথে!! প্রত্যেকটা মানুষের চিন্তাধারা, মানুষিকতা এবং ব্যাক্তিত্ত্ববোধের বিকাশে পারিপার্শ্বিক পরিবেশ এবং তার উপাদান এবং মৌলিক চাহিদাগুলোর সুস্থ সরবরাহ অথবা ঘার্তি যতেষ্ট প্রভাব বিস্তার করে প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে, যার দরুন কেউই অন্য কারো মনের সঠিক অবস্থান নির্নয়ে সক্ষম নয়!! আমার অবস্থান থেকে আমি যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছি সেগুলো আপনি আপনার অবস্থান থেকে চাইলেও আমার মত করে অনুভব করতে পারবেন না যদিও আপনি একই সমস্যার সম্মুখীন হোন তারপরেও পারবেন না, কারন একটাই চিন্তাধারা এবং মানুষিকতার বিকাশে বিচিত্রতা!!!!!
*চিন্তাধারা* *মানুষিকতা* *ব্যাক্তিত্ত্ববোধ*

নাহিয়ান সেজান: আমারে কেউ ইনভাইট করলো না!! (বেইলনাই) (প্রশ্ন)

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

ভালবাসায় ব্যার্থ হয়ে বা সেটার প্রতি কোন প্রকার তিক্ত অভিজ্ঞতা নিয়ে আমি লিখতে শুরু করিনি, প্রচন্ড মাত্রায় ভাললাগা এবং ভালবাসার সংমিশ্রনে সৃষ্ট গভীর অনুভূতির সাথে ধীরে ধীরে গরে উঠা সখ্যতা থেকেই মূলত যেকোনকিছু নিয়ে মাতামাতি এবং মতের মিল খোঁজার বৃথা প্রয়াস ছাড়া আর কিছুই না!! ভালবাসা এত তুচ্ছ একটা অনুভূতি কখনো নয় যা হরহামেশায় মনের গহীনে নাড়া নিয়ে যাবে, এ এক অতি মূল্যবান অনুভূতি যা বিশেষ বিশেষ কিছু কারনে মনের আঁধারে বিশেষ কিছু অনুভুতির জন্ম দেয় বিশেষ একটা সময়ে, আর তখনি সাধারন যে কেউই বিশেষ কেউ হয় উঠতে পারে যদি তার উপস্থিতি সেই মূহুর্তেই ঘটে যায়!!

*ভালবাসা* *ভাললাগা* *লেখালিখি*

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

নিজের আসল স্বরূপটাকে হয়তো মুহূর্তেই বাহারি রঙে রাঙিয়ে পরিবর্তন করে অন্যের চোখে নিষ্পাপ নির্ভরযোগ্য করে তুলে ধরা সম্ভব, কিন্তু কখনোই চাইলেও হয়তো নিজ সত্ত্বাকে ফাঁকি দিয়ে নিজের কাছে শতভাগ সচ্ছতা বজায় রাখা কারো পক্ষেই সম্ভব না, তাইতো মানুষ অনুশূচনা নামক শব্দটার কাছে গিয়ে একটা সময়ে মাথানত করে যখন সে তার ভুলগুলো বুঝতে পারে, হয়তো তখন অনুশূচনা করার মত যতেষ্ঠ সময় হাতে নাও থাকতে পারে ভুলগুলো সংশোধনের জন্য, অন্যদের কথা বাদই দিয়ে দিলাম, আমি কখনোই পারিনি নিজ সত্ত্বাকে ধোঁকা দিয়ে অন্যের মনে লাড্ডু ফাটাতে!!
*মনুষ্যত্ববোধ* *অনুশূচনা*

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

মন!! এটা নিয়েই যত বিড়ম্বনা, সব নষ্টের মূলে হল এই অদৃশ্য আজগুবি একটা...... কি?? অনুভূতির বাসস্থান?? আদৌ ভুল বলেছি কিনা একটু ভেবে দেখবেন, হটাৎ হটাৎ আজব সব অনুভূতির আবির্ভাব যা মানুষকে তার চিরচেনা স্বভাবসুলভ আচরন করা থেকে মূহুর্তেই পরিচয় করিয়ে দেয় ভিন্নধর্মী কিছু ভাবের সাথে, স্ব ভাবের অভাবে তখন নিজেকে খুব বেশীই অসহায় মনে হতে শুরু করে, আর এই সময়টাই খুব বেশী বিপদজনক বিশেষ করে যারা টিনএজার তাদের জন্য, দিকবিদিক জ্ঞান হারিয়ে তারা দিশেহারা হয়ে খুঁজে ফেরে ভরষা করে বেঁচে থাকার মত একটা নিরাপদ আশ্রয়!! "এই সময়টা আসলে ভাল-মন্দ বিচার করে কাউকে আপন ভাবার মত সময় না, তবুও মন চায় খুব আপন করে কিছু পেতে যা হবে শুধুই একান্তই নিজের!!" তাইতো আমরা সবেমাত্র যারা টিনএজ পার করে এসেছি তাদের ভালবাসার অভিজ্ঞতা খুব একটা বেশী সুখকর নয় আমি হলফ করে বলতে পারি, বেশিরভাগই ভূল ঠিকানায় নক করে ব্যার্থ হয়ে নিজেকে নতুন করে মেলে ধরেছেন, আবার অনেকেই নিজেকে নিজের মদ্ধ্যেই গুঁটিয়ে ফেলেছেন.....
*মন* *অনুভূতিশক্তি* *ভালবাসা*
৪/৫

নাহিয়ান সেজান: বরাবর @admin জনাব বিনীত নিবেদন, এই যে বেশতো লাইভ পেইজের ডান প্বার্শের নিচের দিকে যাদের সুপারিশ করা হয়েছে এবং তার সাথে নতুন ব্যাবহারকারীর তালিকা রয়েছে তা আমি ঠিকঠাক দেখিতে পারছি না, পেইজের ঐ অংশে যাওয়া মাত্রই তাহা গোল্লাছুটের মত দৌড় দিয়া পালাইতেছে! অতিস্বত্ত্বর সমাধান কাম্য!! (চিন্তাকরি)(ভেঙ্গানো২)(ইয়েয়ে)(চাখাই)

*বেশতো-গোলোযোগ*
৪/৫

নাহিয়ান সেজান: আর নয় সময় উদ্দেশ্যহীন মিছিলের!! আমি জানি আমার গন্তব্য কি, আর আমি এটাও জানি আমার এ পথ খুব বেশীই বন্ধুর!! তবুও আশা ছাড়িনি, ছাড়িনি হাল, হবেই হবে তারুণ্যের বিজয়, বুকে সাহস সরূপ ঢাল!! (খুকখুকহাসি)

*আশা* *স্বপ্ন* *বাস্তবতা*
৫/৫

নাহিয়ান সেজান: চরম মাত্রায় দুঃসময়ের আবির্ভাব হবার সংকেত ধ্বনি শুনতে পাচ্ছি!! (ফুঁপিয়েকান্না)(ব্যাপকটেনশনেআসি)(কান্না২)

*দুঃসময়*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৪,০৮৬

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও