জাভেদ হাসান

@dhusormanob

ভালো আছি,ভালো থাকতে চাই
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on নোয়াখালী
1365708412000  থেকে আমাদের সাথে আছে

জাভেদ হাসান: this has been done for so many years still there are a lot of things to be done just keep watching those morons who do not have heart;who do not have dignity;who do not have responsibility or loyalty to this world Moral:Human beings are the most beautiful creature in this world still,human beings are the most destructive creature in this ওয়ার্ল্ড.

জাভেদ হাসান: প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের কোন আঁচই আসলে মার্কিনীদের গায়ে লাগে নি।অন্যরা যুদ্ধ করে ক্ষমতার দিক দিয়ে ক্ষয়িষ্ণু হয়েছিল, আর মার্কিনীরা শক্তিশালী হয়েছিল।দিন বদলেছে। রাশান ভাল্লুকরা দীর্ঘদিন চুপচাপ ছিল।আস্তে আস্তে নিজেদের শক্তি বাড়িয়েছে।যদি তৃতীয় বিশ্বযুদ্ধ লাগে,এবার আর আমেরিকার পক্ষে সম্ভব হবে না আস্ত থাকা।

*যুদ্ধ*

জাভেদ হাসান: জুমার নামাজ শেষ করে বাসায় ফিরতে ফিরতে হঠাত অনেক আগে শেখা একটা ইংরেজি ট্রান্সলেশানের কথা মনে পড়ে গেল।ট্রান্সলেশনটা ছিল এমনঃ It has been raining cats and dogs for two days. ট্রান্সলেশানটার একটা পরিবর্তন এখন সময়ের দাবি।ট্রান্সলেশনটা হবে এমনঃ The sun has been shining cats and dogs for last couple of days.....

৫/৫

জাভেদ হাসান: নাটক দেখছি।ভারতীয় মিডিয়ার সুধীর নামক নাটক।সুধীর গৌতমকে দোষ দিয়ে লাভ নেই।বোধহয় প্রথম স্লেজিং(ভুয়া,মওকা) এগুলোর সাথে পরিচিত হয়েছে।কিন্তু ভারতের মিডিয়া রীতিমত এটাকে হামলা বানিয়ে দিয়েছে।তিলকে তাল বানিয়ে তারা প্রচার করছে।মাঠের জবাব ওরা ধাক্কা দিয়ে দেয়।তিলকে তাল বানিয়ে দেয়।লাস্ট ১০ -১২ বছরে খেলাটাকে ওরা খেলার মাঝে রাখেনি।টাকার গরমই ওদের এই নষ্ট হবার মূল।

*ক্রিকেট*
৫/৫

জাভেদ হাসান: আমি ভোটার স্লিপ পাইনি।ভোটার স্লিপ ছাড়া কি ভোট দেওয়া সম্ভব?আগামিকাল ভোটার স্লিপ ছাড়াই কেন্দ্রে যাব।নিজের ভোটটা দিতে যাব।যদি গিয়ে দেখি স্লিপ ছাড়া ভোট দেওয়া সম্ভব নয়,তবে হাসিমুখে নির্বাচন কমিশন ওয়েবসাইট হতে সংগ্রহ করা আমার ভোটার ক্রমিক নং বলে দেব।আর যদি দেখি আমার ভোট আরেকজন দিয়ে বসে আছে তাহলে কি করব সেটা এখনো চিন্তা করছি (ভেঙ্গানো২)

জাভেদ হাসান: ক্রিকেট খেলায় ভাগ্যের সহায়তারও দরকার হয়।সেই ভাগ্য আজ আমাদের সাথে ছিল।নইলে জর্ডান ক্রিজে ঢুকে যাওয়ার পরেও কিভাবে তার ব্যাট হাওয়ায় ভাসে এবং সে রান আউট হয়!কিভাবে নন স্ট্রাইকিং প্রান্তে ব্যাটসম্যান ওকস থাকে!কিভাবে তামিম ওকসের ক্যাচ ছেড়ে দেওয়ার পরেও আমরা ৩ বলের মাঝে লাস্ট ২ উইকেট ফেলে দেই! লাভ ইউ বাংলাদেশ... আমার বাংলাদেশ...(খুকখুকহাসি)

জাভেদ হাসান: [বাঘমামা-কোপা]আগামিকাল আফগানিস্তানের সাথে জয় ছাড়া কোন কথা নাই............

জাভেদ হাসান: মানুষ পুড়িয়ে মারার মাঝে মনে হয় একটা পৈশাচিক আনন্দ আছে(মনখারাপ)

জাভেদ হাসান: কেউ টিকতে চায়;কেউ ঠেকাতে চায়।দেশের যে কি হবে আল্লাহ্‌ মালুম.........(মাইরালা২)

জাভেদ হাসান: সিডরের কথা মনে আছে কারো??সেদিন এই সিডরের সামনে বুক চিতিয়ে দাড়িয়েছিল সুন্দরবন নামে এক রক্ষাকারী।কিছু অনুভুতিহীন মানুষের জন্য সেই সুন্দরবন কি ধ্বংস হয়ে যাবে?কিছু মানুষের কাজকারবার দেখে মনে হচ্ছে, একদিন আমাদের পরবর্তী প্রজন্মকে বলতে হবে, "There was a time, we had a sundorban and now it is dead......." বিঃদ্রঃ আমাদের বিবেকই আসলে মারা গেছে............

জাভেদ হাসান: সত্য সবসময় সুন্দর এবং একই সাথে ক্ষেত্রবিশেষে অসম্ভব বিপদজনক......

জাভেদ হাসান: ১টি আন্তর্জাতিক মানের স্বচ্ছ প্রশ্নঃ একটি প্রশ্নপত্র কি কি উপায়ে ফাঁস হতে পারে এবং কোন কোন জায়গা হতে ফাঁস হতে পারে তার একটি সম্ভাব্য তালিকা তৈরি কর(মানচিত্র সহ) । বিঃদ্রঃ পিএসসির প্রশ্ন ফাঁস হয়েছে আবারো...... আমার মনে হয় আমাদের দেশে আমরা যারা খারাপ হয়েছি সুযোগ পাওয়ার কারনে খারাপ হয়েছি।আর যারা এখনো ভাল আছি, তারা সুযোগের অভাবে ভাল আছি......

জাভেদ হাসান: [বাঘমামা-ব্যাপকমনখারাপ]টেস্টে বাংলাদেশের নকল রুপ দেখিয়া ছিলাম।এখন আসল রুপ দেখছি!!!

জাভেদ হাসান: If you chase something to get something, something else will come chasing you. Life is about chasing and being chased........

জাভেদ হাসান: [ক্রিকেট-ইয়াহুজিতছি]বাংলাদেশের বাংলাওয়াশ করা জয়ে কিছুটা শস্তিতে আছি............

জাভেদ হাসান: **অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল তোমাদের এই দলীয় পারফরমেন্সের জন্য। **সে সাথে সাকিবকেও অভিনন্দন।পুরো ক্রিকেট বিশ্বের ইতিহাসে এর আগে মাত্র দুজনের একটি কীর্তি ছিল।ইমরান খান এবং বোথাম দুজনই একই টেস্টে সেঞ্চুরি এবং ১০ উইকেট পেয়েছে।আজ আমাদের সাকিব মাত্র ৩য় ব্যক্তি হিসেবে তা করে দেখাল।

জাভেদ হাসান: একটি বেশব্লগ লিখেছে

আমি যদি দেশপ্রধান হতাম তবে ১৮-২৫ বছরের ছেলেমেয়েদের জন্য একটা কাজ বাধ্যতামূলক করতাম।আর তাহলো অন্তত ১ মাস তাদের জন্য স্বেচ্ছা শ্রম বাধ্যতামূলক করতাম।তাদের সবাইকে বাংলাদেশের ৮৫০০০ গ্রামে পাঠাতাম।একমাস তারা কৃষকের সাথে থেকে ফসল ফলানোর কাজ শিখত এবং কৃষককে ফসল ফলানোতে সাহায্য করত।তা-ও করতাম এমনভাবে যেন ছেলেমেয়েগুলো কোনভাবে কাজ করার বিনিময়ে টাকা না পায়!!শুধু সারাদিনে কাজের বিনিময়ে তারা ভাত পাবে এমনভাবে কাজ শেখানোর ব্যবস্থা করতাম।কৃষকের কাজের সাথে আত্মস্থ হয়ে তারা কাজ যেমন শিখত তেমনি কৃষকের কষ্টও তারা অনুভব করত;দেশপ্রেমও বাড়ত।আর এজন্য বাংলাদেশের সব কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলোতে প্রয়োজনে নাম্বারের ব্যবস্থাও করতাম।যেন ছেলেমেয়েরা এটাকে সিরিয়াসলি নেয়।তাতে বাংলাদেশে ভবিষ্যতে রাজনীতিতেও আরো ভাল রাজনীতিবিদ গড়ে তুলতে সহায়তা করত এ পদক্ষেপ।জানি.........আমার এ সপ্ন অংকুর পর্যন্ত।কিন্তু দেশপ্রেম দেখানোর মনে হয় এর চেয়ে ভাল উপায় খুব কমই আছে।রাজনীতিবিদরা বক্তৃতায় দেশপ্রেম দেখান।ফেসবুকাররা ফেসবুকে দেশপ্রেম দেখান।কিন্তু আসল জায়গায় দেশপ্রেম আমরা খুব কমই দেখাই।কারন তাতে বাস্তবতা বড় নির্মম।আর আমরা নির্মম বাস্তবতা সবসময় এড়িয়ে চলি।

হয়ত একদিন আমার এ সপ্ন সত্যি হবে।কেউ হয়ত এগিয়ে আসবে।অপেক্ষায় রইলাম অপেক্ষার শেষের জন্য............

জাভেদ হাসান: বাজারে একটা কথা প্রচলিত আছে।আমেরিকা যার বন্ধু হয় তার আর কোন শত্রু লাগে না।ইবোলায় আক্রান্ত দেশ লাইবেরিয়ার চিকিৎসার জন্য আমেরিকা শুনলাম ৩০০০ মার্কিন সেনা পাঠিয়েছে!!! শিক্ষণীয় বার্তাঃ চিকিৎসার জন্য এখন আর ডাক্তারের দরকার নাই!!!!

*ইবোলা*

জাভেদ হাসান: একদিন ছুটি হবে...... অনেক দূরে যাব...... নীল আকাশে সবুজ ঘাসে... খুশিতে হারাবো......

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৫২৪

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত