আল ইমরান

@ehasan48

বন্ধুরা আমায় স্বপ্নবাজ বলে ডাকে
business_center ব্যাংকার
school জগন্নাথ ইউনিভার্সিটি
location_on ঢাকা
1373988160000  থেকে আমাদের সাথে আছে

আল ইমরান: একটি নতুন প্রশ্ন করেছে

 PUBG খেলার টিপস এবং ট্রিক্স জানতে চাই।

উত্তর দাও (০ টি উত্তর আছে )

*PUBG* *মোবাইলগেমস*

আল ইমরান: কেমন আছেন সবাই?

আল ইমরান: এই দুনিয়ায় কারো ভালো চাইলেই প্রব্লেম। সে তখন এর মধ্যে গন্ধ খোঁজার চেষ্টা করবে। সুখী হতে চাইলে চোখ কান মুখ বন্ধ করে থাকাই শ্রেয়। এক শ্রেনীর লোক অবশ্য এর মধ্যেও গন্ধ খুঁজে পাবে। আসলে পারফিউম মুভি থেকে ইন্সপায়ারড লোকজন কে কি আর বলা যায়। অনেক ভেবে এটাই বুঝলাম এই পৃথিবীতে সুখী হতে চাওয়াটাও অনেক বড় অন্যায়।

ছবি

আল ইমরান: ফটো পোস্ট করেছে

মাধবকুন্ডে.......

আল ইমরান: [এজে-ইউপমগানা] মুখোশের আড়ালে এত এত জেলে অন্তর্জালে বসে জাল ফেলে ফেলে খুঁজছে শিকার। কখন কে আটকাবে কার মায়াজালে কে জানে!! এত এত জালের ছড়াছড়ি মাঝে অসহায় নিরীহ মীনকূল খোঁজে নিরাপদ আশ্রয়, নিরাপত্তার বেড়াজালে।

*কবিতা* *অরাজনৈতিক*

আল ইমরান: শুভ সকাল

আল ইমরান: [পিরিতি-আগডুমবাগডুম]আজ আবহাওয়া টা বেশ ঠান্ডা। কাল রাতের বৃষ্টিতে ভেজা ভেজা আবহাওয়া। অফিসেও চাপ কম মনে হচ্ছে। আজ দিন ভালোই যাবে হয়ত।

আল ইমরান: *ইফতারি* তে ঠান্ডা শরবতের চেয়ে মজার কিছুই নাই।

আল ইমরান: কতদিন পর বেশতো তে এলাম। কেমন আছেন সবাই?

*imback*

আল ইমরান: [বাঘমামা-ব্যাপকমনখারাপ]ম্যানেজার স্যার কে বললাম, "স্যার আজ আমার জন্মদিন, সারাদিন তো অফিসেই ছিলাম। আমার সবগুলো টাস্ক কমপ্লিট করেছি। আজ একটু ১ ঘন্টা আগে ছুটি পেলে ভালো হত।" স্যার বললেন, "সিটে গিয়ে বসেন। স্পেশাল দিনে আপনার সাথে আমার স্পেশাল কথা আছে।"

*কর্পোরেটকামলা* *অফিস*

আল ইমরান: একটি বেশব্লগ লিখেছে

(১)
সাজেক!! খাগড়াছড়ি জেলার বাঘাইছড়ি উপজেলার পাহাড়ঘেরা অনিন্দ্য সুন্দর একটা যায়গা। পাহাড়ি আঁকাবাঁকা আর দুর্গম রাস্তা হওয়া সত্তেও প্রচুর পর্যটক আসেন সাজেক ভ্যালীর সৌন্দর্য উপভোগ করতে। ফেসবুকে ছবি দেখে দেখে সাজেক যাওয়ার ইচ্ছেটা মনের কোন জমে উঠেছিল অনেক আগেই। পরিবেশ, পরিস্থিতি, সময় সবমিলেয়ে ব্যাটে বলে হচ্ছিল না। সোনালী ব্যাংকার্স ফেসবুক গ্রুপ থেকে কিছুদিন আগে নৌবিহার আয়োজন করা হয়েছিল। সেই আয়োজনের আয়োজক কমিটিতে আমার থাকার সৌভাগ্য হয়েছিল। সফলভাবে সেই আয়োজন করতে গিয়ে আয়োজক কমিটিতে থাকা সহকর্মীদের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক গড়ে উঠেছিল। আয়োজন চলাকালীন ফেসবুক গ্রুপ চ্যাটে প্রতিদিন সকাল থেকে রাত কত কত প্ল্যানিং, আড্ডা, আলোচনা আমরা করেছি তার হিসেব নেই। সেই সফল আয়োজন শেষে আমরা উপলব্ধি করলাম, আয়োজন করতে গিয়ে নিজেরা উপভোগ করতে পারিনি। তাই শিমুল ভাইয়ের প্রস্তাব ছিল, নিজেরা একটু আনন্দ করতে এবং আমাদের মধ্যকার গড়ে উঠা এই সম্পর্ককে আরো সুদৃঢ় করতে সাজেক ট্যুরের আয়োজন করলে কেমন হয়!! আমার মত অনেকের মনের কোনেই হয়ত এই সুপ্ত বাসনাটা লুকায়িত ছিল। তাই প্রস্তাবনার পর পরই বলা যায় সাথে সাথেই আমি, জসিম ভাই, মিজান ভাই মিলে একটা কবিতা লিখে ফেললাম।

শীতের শেষে পাহাড়ে, ঘুরতে যাব আহারে,
দেখবো আকাশ,দেখবো মেঘ,আনন্দ কই কাহারে!
মুগ্ধ হব ঝলমলে ঐ নীল আকাশের বাহারে,
গোমড়া মুখে যে জন থাকে আনন্দ দেই তাহারে।
পাহাড় বেয়ে রাস্তা ধরে চলছে চাঁদের গাড়ি,
রাখালিয়ার বাঁশি শুনি,কোথায় যে তার বাড়ি!
স্নিগ্ধ হাওয়ার স্নিগ্ধ ছোয়ায় মন মজেছে আজ।
গোধূলিতে দেখবো যে আজ সাজেক বধূর সাজ।
ধিতাং ধিতাং মাদল বাজে,সাথে বাঁশির সুর,
দুচোখ ভরা স্বপ্ন শুধু আনন্দে ভরপুর।
পাহাড় তোমার ছোঁব আজি,তুমি কতদুর?
এই যে দেখ এনেছি আজ সোনালী রোদ্দুর।
আজি জ্যোৎস্না শুধুই মোদের তরে,আমরা দামাল দল।
ঘুম হবে না,জাগবো রাতি,জ্যোৎস্না বিহার চল।
হাটবো পথে দেখবো চাঁদ,হোকনা আরো গভীর রাত,
ঝি ঝি পোঁকার গান শুনবো,দূর পাহাড়ে বাঁশির সুর
পড়বে গলে আকাশ থেকে সাতরঙা রঙ রংধনুর
চাঁদের আলোয় করব স্নান,কে কে যাবি সাজেক ট্যুর!!

লিখে ফেলা এই কবিতা যেন সবাইকে সাজেকের পথে আরেক ধাপ স্বপ্নাতুর করে ফেলল। আযম ভাই, শিমুল ভাই, কাউসার ভাই তো রীতিমত প্ল্যান করা শুরু করে দিল। আস্তে আস্তে সেখানে যুক্ত হল ইমদাদ ভাই, মাসুদ ভাই, বন্ধু সাজ্জাদ, সজীব ভাই, আহাদ ভাই। আমাদের এই সাজেক আলোচনার জন্য “সাজেক ট্যুরের পোলাপাইন” নামে ম্যাসেঞ্জারে রীতিমত একটা চ্যাট রুম খোলা হল।  কামরুল ভাই এই সুযোগে ইচ্ছে আরো চাগিয়ে দিয়ে তার সাজেক স্মৃতিচারন করতে লাগলো। আমাদের তখন চোখে ভাসছে শুধু পাহাড় আর আকাশের মাঝে মেঘের রাজ্য সাজেক।

(চলবে)
*ভ্রমন* *সাজেক* *খাগড়াছড়ি* *পাহাড়*

আল ইমরান: লাশ নিয়ে ইস্যু হয়, রাজনীতি হয়, তর্ক হয়, মানব বন্ধন হয়, ফেসবুকে স্ট্যাটাস হয়, এমনকি সেল্ফিও হয় কিন্তু সুবিচার হয় না।

*ইস্যু*

আল ইমরান: কিছু লোকজনের হিপোক্রেসি দেখে খুব মায়া হয়। ইসলাম ধর্মের নিয়মকানুন তাদের পছন্দ নয়। মানে তো না ই উলটো বিরোধিতা করে। ধর্ম নিরপেক্ষতা আর অসাম্প্রদায়িকতা কে গুলিয়ে ফেলে আবার বিপদে পড়লে আল্লাহ কে ডাকে।

*হিপোক্রেসি*

আল ইমরান: শুভ সকাল

ছবি

আল ইমরান: ফটো পোস্ট করেছে

ফয়'স লেকে ভাই বেরাদারের সাথে ঘোরাঘুরি..........

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৩,৫৫৯

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

***

+ আরও