Khaled Zubair Siddique

@kyklophorian

business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1369215804000  থেকে আমাদের সাথে আছে

Khaled Zubair Siddique: একটি বেশব্লগ লিখেছে

ইয়া আল্লাহ ! আপনার দরবারে অনেক অনেক শুকরিয়া যে আপনি মুসলিম পরিবারে আমাকে জন্ম দিয়েছেন। কিন্তু আমি জানি এই জন্ম কোন কাজেই আসবে না যদি না আমি প্রকৃত মুসলিম না হতে পারি। কেননা আমি জানি আপনি সর্বাপেক্ষা ন্যায় বিচারক। আর তাই কোন মানুষ মুসলমান পরিবারে জন্ম নিয়েছে এই জন্য যেমন আপনি তাকে জান্নাত দিয়ে দিবেন না, তেমনি কোন মানুষ হিন্দু পরিবারে জন্ম নিয়েছে, সেজন্য তাকে জাহান্নামেও নিক্ষেপ করবেন না। জন্মেতো কোন ব্যক্তির হাত থাকে না। আর আপনি তো আমাদেরকে কর্মফল দেবেন। এমন কোটি কোটি মুসলমান ...আছে যারা পারিবারিক সূত্রে মুসলামন। পিতা-মাতাকে কিছু ধর্মীয় আচার পালন করতে দেখে তারাও তা পালন করে। এরাই যদি হিন্দুর ঘরে জন্ম নিত তাহলে তারা হিন্দু ছেলে-মেয়েদের মত হয়ত তাদের বাবা-মাকে দেখে হিন্দু ধর্মীয় আচার পালন করতো। হে আমার রব ! আমি জানি একজন ডাক্তারের সন্তান কখনো জন্মসূত্রে ডাক্তার হতে পারে না। ডাক্তার হতে হলে তাকে ডাক্তারি পড়তে হবে। একইভাবে কোন মুসলমানের সন্তান জন্মসূত্রে মুসলমান হতে পারে না( হয়ত একটি মুসলিম পদবী পায়) , বরং তাকে তার জীবনের সমস্ত ক্ষেত্রে আপনার আদেশ-নিষেধ মেনে চলে মুসলমান হতে হয়। যে কারণে আপনি পবিত্র কোরানে যারা নিজেদেরকে ঈমানদার বলে দাবি করেন তাদের উদ্দেশ্যে ঘোষণা করেছেন, "হে ঈমানদারগণ! আল্লাহকে যেমন ভয় করা উচিৎ ঠিক তেমনিভাবে ভয় করতে থাক। এবং মুসলমান না হয়ে মৃত্যুবরণ করো না।" (সূরা আল-ইমরান-১০২)।


(সংগৃহীত)

*জীবনেরভাবনা*
ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

One of Ummah's fundamental problem.

আর কত?

Khaled Zubair Siddique: https://www.youtube.com/watch?v=zIhKAQX5izw

ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

ইসলাম

ইসলাম

Khaled Zubair Siddique: মাত্র ৪ সেকেন্ডের ভিডিও প্রমান করে দেয় "আল্লাহ যদি তোমার মৃত্যু চান তবে কেউ নেই যে তোমাকে বাঁচাবে,আর তিনি যদি বাঁচিয়ে রাখতে চান তবে কেউ নেই যে তোমাকে মারবে" https://www.facebook.com/intellectualrevival/videos/10205030348067536/

Khaled Zubair Siddique: একটি বেশব্লগ লিখেছে

“আমার মা” লেখায় প্রথম-আলো’র ইসলাম বিদ্বেষী চক্রান্ত!

প্রথম-আলো’র ভয়ংকর ইসলাম বিদ্বেষী চক্রান্ত দেখে হতবাক হয়ে যাই বারবার। সুক্ষ্মভাবে তারা কিভাবে ইসলামকে সরাবার... ব্যাবস্থা করছে তা আমাদের জানা উচিৎ।

মা দিবস’ উপলক্ষে তারা “আমার মা” শিরোনামে একটি লেখা ছেপেছে। লেখাটি মূলত লিখেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম। তার নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত। চমৎকার একটি স্মৃতিকথা। একজন সফল, শিক্ষিত এবং অনুকরণীয় মানুষের শৈশবের কথা। সেই শৈশবের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা মহিয়সী একজন মায়ের কথা। দারিদ্রের সাথে সংগ্রাম করে পড়ালেখার জন্য কষ্টের কথা, অনেক টানাপোড়নের মাঝেও পরিবারের ছোট ছোট সুখ দুঃখের কথা। সবকিছুর পেছনে কিভাবে একজন মা তার মুখের হাসিটুকু ধরে রেখে সবচেয়ে বেশি কষ্ট করে যান, তার কথা।

খুব ভালো একটি লেখা। কিন্তু ঐ যে কথায় বলে না, শয়তান যখন কোন ভালো কাজ করে, তখন তা খারাপের জন্য করে। ‘অঞ্জলী সরকার’ নামে একজন এটি অনুবাদ করেছেন। তবে প্রকাশের পর এর দায় নিশ্চয় কেবলমাত্র অনুবাদকের একার না। অনেক পর্যায়ের সম্পাদকেরা দেখার পরই তা ছাপার অক্ষরে প্রকাশ পায়। তারা লিখে দিয়েছেন ‘ইংরেজি থেকে সংক্ষেপিত অনুবাদ’। এই ‘সংক্ষেপিত’ শব্দ দিয়ে বেশ বড়সড় একটি দায় তারা নিজেদের কাঁধ থেকে নামানোর চেষ্টা করেছেন।

প্রথম আলো চক্রের দুর্ভাগ্য, ইন্টারনেটের বদৌলতে এপিজে আবদুল কালামের মূল লেখাটি আপনার আমার হাতের কাছেই। প্রথম প্যারাগ্রাফটি তারা প্রায় পুরোপুরি অনুবাদ করেছে। তবে সতর্কতার সাথে একটি ইংরেজি বাক্য বাদ দিয়ে দিয়েছে, যার অনুবাদ আমিই করছি। আবদুল কালামের কথাগুলো ছিলো এমন-

“স্যারের বাসায় পড়ে বাড়ী ফিরতে ফিরতে সাড়ে পাঁচটা বেজে যেতো। তখন দেখতাম বাবা আমাকে ফযরের নামাযে নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছেন। নামাযের পর আরবী স্কুলে কোরআন শরীফ পড়তে যেতাম। এরপর তিন কিলোমিটার দুরের রেলস্টেশনে যেতাম খবরের কাগজ আনার জন্য।”

এখানে প্রথম আলো লিখেছে-
“পড়া শেষে সাড়ে পাঁচটার দিকে বাড়ি ফিরতাম। তারপর তিন কিলোমিটার দূরের রেলস্টেশনে যেতাম খবরের কাগজ আনতে।”

দুই বাক্যের মাঝখানে নামায এবং কোরআন শরীফ পড়তে যাওয়ার স্মৃতিগুলো হাওয়ায় উড়ে গেছে। অথচ এমনকি ‘নামায’ শব্দটি আবদুল কালাম তার লেখায় সরাসরি ব্যাবহার করেছে। প্রার্থনা কিংবা ‘প্রে’ করার কথা বলেননি। তবে তা প্রথম আলো আলগোছে সরিয়ে নিয়েছে।

একটি লেখার মূল সারাংশ থাকে তার উপসংহারে। আবদুল কালামের লেখার শেষ দুটি বাক্য হলো-

“আমার মা প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামায পড়তেন। ঐসময় তাকে অত্যন্ত পবিত্র দেখাতো। যখনই আমি তাকে নামায পড়তে দেখতাম, আমি অনুপ্রাণিত হতাম, আলোড়িত হতাম।”

এখানে এসে তারা এপিজে আবদুল কালামের লেখা এই উপসংহার বেমালুম গায়েব করে দিয়েছে।

এই হলো তাদের ‘সংক্ষেপিত’ অনুবাদের নমুনা। এই নামাযের বিষয়গুলো ছাড়া অন্যান্য সবকিছুই মোটামুটিভাবে প্রথম আলোর ‘সংক্ষেপিত’ অনুবাদে এসেছে। ভারতের মতো হিন্দু রাষ্ট্রের প্রেসিডেন্ট তাঁর লেখার মাঝে এবং শেষে গুরুত্ব দিয়ে তার মায়ের নামায পড়ার কথা বলেছেন। পুরো লেখাটি পড়লে পরিস্কার দেখা যায় তিনি তার মা’কে একজন নিবেদিতপ্রাণ মুসলিম নারী হিসেবে দেখেছেন। সেখানে বাংলাদেশের নামধারী মুসলিমরা মূল লেখকের চেয়ে অনেক বেশি প্রগতিশীল হয়ে উঠছে আজকাল।

চিন্তাভাবনা করে মনে হলো, ঠিকই আছে। মাহফুজ আনাম-মতিউর রহমান এর লোকজন তো এটাই চায়। এরা চায় আমাদের জীবনযাপন থেকে ইসলামের বিষয়গুলো ‘সংক্ষেপিত’ হয়ে যাক। এমনকি এ উদ্দেশ্য পূরণের জন্য নিজেদের বুদ্ধিবৃত্তিক সততাকে বলি দেয়াও কোন ধর্তব্য বিষয় না।

– ইলোরা জামান


(সংগৃহীত)

ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

আর কত ?

আর কত?

ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

স্পষ্ট

তাই সহজ !

ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

৫/৫

আর কিছুই বলার নাই !

আর কিছুই নাই !

*দুআ*
ছবি

Khaled Zubair Siddique: ফটো পোস্ট করেছে

Khaled Zubair Siddique: একটি বেশব্লগ লিখেছে

Who watched Mayweather v Pacman boxing match in the early hours today?

Mayweathers fight is being celebrated all over the world. It was said to be the most expensive fight this century costing £3billion for the fight. A guy who fought for 3 billion pounds beats women for free!! His personal life is known to public, how can then such a man be given this platform? Has this nation become desensitized to women's dignity and honour that we've blatantly ignored his crime against women by supporting him in this fight?

Mayweather was charged by five different women that he beat, including in front of his own children. How disgusting! It was his 9 year old son, Zion who called the police on him! He told police: “He was punching her and kicking her. He was punching her in the head and he was stomping on her shoulder.”

Zion’s brother Koraun, then 10, later wrote to police that he fled from the scene to seek help. Police wrote in their report into the incident that Mayweather threatened violence on his sons if they called police, and also threatened to kill and pour acid on Harris. She was later treated for a “large contusion on the right side of her forehead and chin” at a hospital, the police report said.

Absolutely horrific!! But should we be surprised?

Mayweather is just a product of this liberal capitalist society which promotes to men the belief that fulfilling their desires is the ultimate goal in life. Nurturing society with the capitalist principle which is securing profit as the determining factor for actions and policies – even if that means allowing the advertising, business, and entertainment industries to degrade women to the status of objects to satisfy the desires of men in order to increase sales, this creates a society where the value of women is lessened thus the crimes against them is not taken as seriously. This sort of mindset has generated a society where women have become the largest casualties.

In the US today, 3 women die every day at the hands of their husband, partner, or ex-partner; 1 in 5 women have been victims of rape or attempted rape; and 1 in 4 girls have been dishonoured before the age of 18. Other capitalist liberal states are grappling with similar levels of these crimes. India for example has gained world notoriety for being one of the rape capitals of the world, while across Western Europe, 1 in 4 women have been subject to domestic violence. In the UK, its Home Office revealed shocking statistics this January that estimates that a woman is raped in the country every 6 minutes or so. And it is this capitalist, liberal ideology that unfortunately dominates states and societies in the world today.

How can we still support a guy like him after knowing all of this? How is he getting so much support and platform? A system which is responsible for his actions, doesn't care about his dealings of women, since there is money involved!!

Islam alone appreciates the great value and heavy responsibility ascribed to safeguarding the dignity of women, obliging men to sacrifice their life to defend their honour. And it is Allah’s system alone, the Khilafah that offers a clear strategy to protect their dignity within society through values and laws that complement each other in achieving this outcome. It is a state that rejects capitalist and liberal principles, promoting instead taqwa and the Islamic view towards women through its education, media, and political system, shaped upon the Prophet’s (saw) saying:

“Women are the twin Halves of men. None but a noble man treats women in an honorable manner, and none but an ignorant treats women disgracefully.”

And the West has the nerve to say Islam oppresses women?! Give me a break!

Khaled Zubair Siddique: কোনো প্রশ্ন বা অন্য কিছু বাতিল হলে আমার তো জানতে হব এ প্রশ্নটা কি বা বাতিল কেন হলো? না হলে পরবর্তী সিদ্ধান্ত নিব কিভাবে? @ অ্যাডমিন

খবর

Khaled Zubair Siddique: একটি খবর জানাচ্ছে

কাজে লাগান....
http://asharisassemble.com/2015/01/07/the-captive-mind-the-real-first-world-problems/
.... ...বিস্তারিত
১৩৭ বার দেখা হয়েছে

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৯৬৩

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত