মারগুব

@nishchup

স্বপ্নগুলি পূরণ করছি, একটি একটি করে..
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1361960530000  থেকে আমাদের সাথে আছে

মারগুব: বহুদিন পর আসলাম বেশতোতে - অনেকটা মনে হচ্ছে সেই কফি হাউসের আড্ডার দ্বিতীয় পর্ব - ফিরে আসলাম কফি হাউসে কিন্তু সেথায় পুরোনো কেউ নেই | শুধু দেখি আছে দীপ্তি আপু, সগীর ভাই আর বাপ্পিদা (হ্যালো) সবাইকে

মারগুব: কোনো এক কালে লেখার চেষ্টা করেছিলাম.. আজ সেগুলি দেখে হাসি পায়, ভাগ্যিস তখন নেট এর প্রচলন কম ছিল, আর থাকলেও বাংলার প্রচলন আরো কম ছিল | ভাগ্যিস তখন বেশতো ছিল না (চিন্তাকরি) (খুশী২)

মারগুব: তাসনিম আনি: এর একটি উত্তর শেয়ার করেছে "জানতাম না এই অসাধারণ জিনিসটির কথা | প্রযুক্তির এমনই ব্যবহারের আশা করি আরো ভবিষ্যতে :)"

 গর্ভবতী মা ও অনাগত সন্তানের স্বাস্থ্য সুরক্ষায় গ্রামীণ ইনটেল ‘স্মার্ট চুড়ি’ তৈরি করেছে। এই ‘স্মার্ট চুড়ি’ সমন্ধে বিস্তারিত কেউ জানাতে পারেন কি?
তাসনিম আনি: গর্ভবতী মা ও অনাগত সন্তানের স্বাস্থ্য সুরক্ষায় গ্রামীণ ইনটেল ‘স্মার্ট চুড়ি’ তৈরি করেছে। হাতে থাকলে এই চুড়ি গর্ভধারণের পুরো সময় মাকে স্বাস্থ্য সচেতনতামূলক বার্তা শোনাবে, তথ্য দেবে। ক্ষতিকর মাত্রার ...বিস্তারিত

১ টি উত্তর আছে

*স্মার্টচুড়ি* *গর্ভবতীমা* *গ্রামীণইনটেল*

মারগুব: এক কালে ভিক্ষা ছিল কিছু অসহায় মানুষদের সহায় তবে সেটি আজ হয়ে গেছে বিরাট একটি ব্যবসা (চিন্তাকরি) ভিক্ষাবৃত্তি নিয়ে বেশতোতে যদি কিছু হতো তাহলে ভালো হতো | আমাদের চোখের সামনে একটি চক্র গ্রামের এবং গরিব মানুষদেরকে নিয়ে অমানুষিক এক ব্যবসা করছে - যা কিনা আজ ক্যান্সারের মতো নিম্নবিত্ত এবং ছন্নছাড়াদের মধ্যে ছড়িয়ে পড়ছে | জানতে চাই কয়টি NGO আছে এ নিয়ে কাজ করার জন্য, কেউ কি জড়িত আছেন তাদের সাথে? কি করা হয়? এ নিয়ে কিছু কি করার আছে আমাদের? (চিন্তাকরি)

*ভিক্ষা*
খবর

মারগুব খবরটি শেয়ার করেছে
"আসলেই কি এই উদ্ভিদের সন্ধান বাংলাদেশে আছে নাকি আমাদের সাংবাদিক দুর্গম গন্তব্যের নাম দিয়ে খালাস | সিলেটের কোনো ভাই এই খবরটির সত্যতা দিতে পারলে খুশি হতাম কারণ আমার জানা মোতে এটি আফ্রিকার একটি উদ্ভিদ | বাংলাদেশের বোটানি-প্রেমী অনেকেই এটির সন্ধানে আছেন"

দেশি মাংশাসী উদ্ভিদ
http://www.dhakatimes24.com/2016/09/28/129605
কলস উদ্ভিদ নামের মাংসাশী উদ্ভিদের কথা হয়তো অনেকেই শুনেছেন। কিন্তু ভেনাস ফ্লাইট্রাপ নামের দেশি মাংসাশী উদ্ভিদের গল্প অনেকেরই জানা নেই। ...বিস্তারিত
৯৬ বার দেখা হয়েছে

মারগুব: [ঈদ-ঈদমুবারাক]বেশতোর সবাইকে জানাচ্ছি ঈদ মুবারক!!!! আশা করি সবার ঈদ ভালো গিয়েছে (খুকখুকহাসি)

মারগুব: একটি বেশব্লগ লিখেছে

ঘুরে এলাম সিডনি থেকে, কিছু ছবি সবাইকে দেখতে গিয়ে দেখি পোস্টে ছবি আসছে না, বুঝলাম না ব্যাপারটি কি | একটি ফিডব্যাক দিয়েছি তবে এখনো ফিডব্যাক এর ফিডব্যাক আর পাই নাই, হাহাহা, যাই হোক, এখানে দেখানোর চেষ্টা আরকি :)

সিডনি থেকে 120 কি মি দক্ষিণে কিয়ামা বলে একটি জায়গা আছে যেখানে ঢেউ পাহাড়ে আছড়ে পড়লে, একটি গর্ত দিয়ে সেই পানি ঢেউয়ের চাপে অনেক উঁচুতে উঠে যায় | দেখার মতো হলেও, তার থেকে একটু সামনে আরো সুন্দর এই দৃশ্যটি দেখলাম 

কিয়ামাতে, সেই পাহাড়টির উপরে আছে পুরোনো এই বাতিঘর  

ছোট একটি লঞ্চে করে সিডনি উপসাগরে গিয়েছিলাম তিমি দেখতে, সেই যাবার পথেই বিখ্যাত অপেরা হাউসের একটি ছবি তুলে নিলাম 

3 দিনে প্রায় 800 কি মি চালিয়েছি, আর প্রায় চোখে পড়েছে মেঘের এই অসাধারণ খেলা

*শখেরফোটোগ্রাফি* *ভ্রমণ*

মারগুব: অনেকদিন পর আসলাম, কাজের চাপে যাতা অবস্থা (মাইরালা২) মাঝখানে দেয় দুইদিন ছুটি পেলাম, সিডনি ঘুরে এলাম, সেখানেও সারাদিন দৌড়াদৌড়ি (মাইরালা) আমার কপালে মনে হয় না বিশ্রাম বা শান্তির ঘুম বলে কিছু আছে (ফুঁপিয়েকান্না) ওহ, সিডনির কিছু ছবি (খুশী২)

*ভ্রমণ* *শখেরফোটোগ্রাফি*

মারগুব: [ঈদ-ঈদমুবারাক] সবার মতো আমিও এই ঈদে তেমন খুশি হতে পারছি না, আর কি ভাবেই যে সেটা সম্ভব! তারপরেও আমাদেরকে হতে হবে দৃঢ় এবং বিচক্ষণ আর তাই সবাইকে জানাচ্ছি ঈদ মুবারাক!!!

ছবি

মারগুব ফটোটি শেয়ার করেছে
"দীপ্তি আপুকে অনেক ধন্যবাদ আদব-কায়দার পোস্টগুলির জন্য - শুধু ছোটরা কেন, আমার আসে পাশের অনেক বড়রাও এইসব জানে না"

মারগুব: *সেহরি* এর কথা বলতে গেলে আমার প্রথম সেহরির কথা মনে পরে, মনে হয় বয়স ছিল সাত/আট, নানা বাড়িতে ছিলাম | সে এক অন্যরকম অনুভূতি, চারিদিক অন্ধকার, ভরগ্রীষ্মকাল হলেও গরম নেই আর নিচের খাবারের ঘরে ঢুকতেই দেখি সুন্দর করে সাজানো আছে ভাত, রুটি, মুরগির ঝোল, আর দুটি তরকারি | বলে রাখি তখন নানাবাড়িতে সব মিলিয়ে বিশজনের উপর মানুষ থাকতো - খাওয়া হতো দুই কি তিনটি ব্যাচে! আমাদের খাওয়া শেষে আজব একটি লম্বা ধরণের পেয়ালা ভর্তি গরম দুধ আসলো, সেটি দিয়ে দুধভাত| আহ সেই স্মৃতি (খুশীতেনাচি)

*সেহরি*

মারগুব: শুনলাম এই গ্রীষ্মে *তরমুজ* কিনেও শান্তি নাই, সেখানেও বলে রঙের ইনজেকশন? (ব্যাপকটেনশনেআসি)

*তরমুজ*

মারগুব: [বৈশাখ-স্বাগতম] সবাইকে নতুন বছরের শুভেচ্ছা!!! শুভ নববর্ষ!!

মারগুব: এইটা কি দেখলাম!! (মামাকিদেখলাম) https://www.youtube.com/watch?v=IvUU8joBb1Q

*মিউজিক* *ভিডিও*

মারগুব: [বেশবচন-ছিছি]আজ সেই অন্ধকার ২৫শে ফেব্রুয়ারী - যেইদিন পিলখানার হত্যাকান্ড হয়েছিল | ইচ্ছে করে সেই সৌখিন আঁতেলদেরকে গুলি করতে, যাদের কারণে নষ্ট হলো এতগুলি জীবন..

*পিলখানা* *পিলখানাদিবস*

মারগুব: পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে এক কালে বেশতো এগিয়ে এসেছিল - এবার মনে হচ্ছে পুরো দেশ এগিয়ে আসতে চায়!! আসুন, আমরা সবাই ফরিদ চাচার সাথে এক কাতারে দাড়াই https://www.youtube.com/watch?v=8yn2WoE-BRg

*পরিস্কার*

মারগুব: ফাহিম মাশরুর: এর একটি উত্তর শেয়ার করেছে "প্রাইভেট ইউনিভার্সিটির ছাত্র বলে এমন অনেক কথা শুনেছি - এমনও শুনেছি যে সরকারী ইউনিভার্সিটিতে পড়ি নাই বলে আমাকে শিক্ষিত বলা যাবে না! শ্রদ্ধেয় ফাহিম ভাইয়ের উত্তরটি তাদের সবার জন্য (খুকখুকহাসি)"

 প্রায়ই শুনতে হয় 'প্রাইভেট ভার্সিটি থেকে পড়লে জীবনে কিছুই করতে পারবে না, কোন ভাল জব পাবে না, দামই নাই' কথাগুলা কি সত্য? কিন্তু কেন? পাবলিক প্রাইভেট এর পড়াশোনায় এমন কি পার্থক্য? এ সমস্যা দূর করতে আগে থেকেই কি কি করা যেতে পারে?

মারগুব: [বেশবচন-ছিছি]নেপোলিওন বলেছিলেন, "আমাকে শিক্ষিত মা দাও, আমি শিক্ষিত জাতি উপহার দিব" - (চিন্তাকরি) এই কথাটি মনে হয় আমাদের সরকারের বিশিষ্ট মহল ভালো মত উপলব্ধি করেছেন আর তাই খুব পারদর্শিতার সাথে তারা দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংশ করে দিচ্ছেন | প্রথমে GPA এর প্রবর্তন আর তারপর গণহারে GPA 5 দেয়া, তারপর শিক্ষকদের বেতনের এই অবস্থা (মনখারাপ) এইখানে আম-জনতা নিরব কেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৮,১৭২

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও