মো: মনজুর মোর্শেদ (পলাশ)

@polash

একটু বেশিই উদাসহীন......
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1349805600000  থেকে আমাদের সাথে আছে

মো: মনজুর মোর্শেদ (পলাশ): বেশতো সাথে আমার সম্পর্ক সেই প্রথম থেকেই ...এবং তখন থেকেই বেশতো আমার কাছে একটি পরিবার.. আসুন আমাদের পরিবার এর এক জনকে বাঁচাতে সাহায্যের হাত বারিয়ে দেই..(হ্যান্ডশেক) আমাদের একটু সাহায্যই পারে একটি স্বপ্নকে বাঁচাতে .... http://karunews24.com/2017/01/15/মূল্যবান-সময়-থেকে-একটু-কি/

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [বাঘমামা-ওস্তাদমানুষ]শুভ পয়দা দিবস বস @RonyRahman (খুশী২)(তালি)(আতশবাজি)(কেক)(চরকি)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): আসুন আমরা চুপ করে থাকি। আসুন আমরা মেরুদণ্ডহীন হয়েই বাঁচি।(মনখারাপ)(শোক)(শ্রদ্ধা-১)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [রাজামশাই-হু]পাবে সামান্যে কি তার দেখা বেদে নাই যার রূপরেখা।

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [গ্রীষ্ম-অত্যাচারী][গ্রীষ্ম-অগ্নিমানব] দেশ তো কিছু দিন পর সাহারা মরুভূমি হয়ে যাবে (রোদেপোড়া)

ছবি

মো: মনজুর মোর্শেদ (পলাশ): ফটো পোস্ট করেছে

সন্ধাটা ভালই কাটল আড্ডা & ফুড এর সাথে @Time Lapse with @RonyRahman @Saif @Ruhiny

https://www.facebook.com/time.lapse.res/

মো: মনজুর মোর্শেদ (পলাশ): ওহে মমিন ..... ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড ..জয় ক্রিকেট এর জয় ....ফিলিং পৈশাচিক আনন্দ!!(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): একটি বেশব্লগ লিখেছে

গ্রীষ্মকালে মাত্রাতিরিক্ত তাপ ও অন্যান্য প্রতিকূলতার কারণে মানুষের স্বাস্থ্যগত বহু সমস্যা দেখা দেয়। এ সময় মৌসুমী রোগ ডায়রিয়ার প্রাদুর্ভাব, দেহে পানির অভাব কিংবা তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে হিট স্ট্রোকের ঝুঁকিও সৃষ্টি হয়। তবে এ লেখায় দেওয়া কয়েকটি সাধারণ সতর্কতা অবলম্বন করলে এ ধরনের ঝামেলা থেকে নিরাপদ থাকা সম্ভব।
১. এক বোতল বিশুদ্ধ পানি সঙ্গে রাখুন
বাইরে যাতায়াতের সময় রাস্তাঘাটের পানি বর্জন করুন। বাড়িতে ফুটিয়ে ঠাণ্ডা করা এক বোতল পানি বহন করুন এবং প্রয়োজনে তা পান করুন।
২. পর্যাপ্ত পানিযুক্ত খাবার খান
পানির অভাবজনিত কারণে গ্রীষ্মকালে দেহে নানা সমস্যা দেখা দিতে পারে। তাই পর্যাপ্ত পানিযুক্ত খাবার খান এবং পানি পান করুন। এ সময় দেহের পানির অভাব নির্ণয়ের একটি উপায় হলো মাথাব্যথা। সামান্য মাথাব্যথার মতো সমস্যা দেখা দিলে পানি পানের পরিমাণ আরো বাড়িয়ে দিতে হবে।
৩. তাজা ফলমূল খান
গ্রীষ্মকালে দেশে বহু মজাদার ও রসালো ফলমূল পাওয়া যায়। এগুলো আপনার খাওয়ার তালিকায় রাখুন। এ সময়ে ফলমূলের জুসও হতে পারে আপনার জন্য অত্যন্ত উপকারী।
৪. পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন
গ্রীষ্মকালে দেহে ঘাম হতেই পারে। কিন্তু ঘাম থেকে জীবাণু বৃদ্ধি ও দেহে দুর্গন্ধ ও রোগ-বালাই যেন না হয় সেজন্য প্রয়োজন পরিষ্কার পরিচ্ছন্ন থাকা।
৫. পরিচ্ছন্ন খাবার খান
গরমে জীবাণু বৃদ্ধির উপযুক্ত পরিবেশ সৃষ্টি হয়। আর এতে খাবারের মাধ্যমে ফুড পয়জনিংয়ের ঝুঁকি সবচেয় বেড়ে যায়। তাই হোটেল-রেস্টুরেন্ট কিংবা রাস্তার খোলা খাবার এড়িয়ে চলুন। এমনকি বাড়ির খাবারেও যেন জীবাণু সংক্রমণ হতে না পারে সেজন্য প্রয়োজন বাড়তি পরিষ্কার পরিচ্ছন্নতা।
৬. রোদ এড়িয়ে চলুন
গ্রীষ্মের প্রখর সূর্যতাপ থেকে স্বাস্থ্যগত নানা সমস্যা হতে পারে। আর এ জন্য যতটা সম্ভব সরাসরি সূর্যতাপ এড়িয়ে চলতে হবে।
৭. খাবার বাদ দেবেন না
গরমে অনেকেরই খাবারের রুচি নষ্ট হয়ে যায়। কিন্তু তার পরেও খাবার খাওয়া বাদ দেওয়া যাবে না। নিয়মিত বিরতিতে প্রতি বেলার খাবার খাওয়া সুস্বাস্থ্যের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

মো: মনজুর মোর্শেদ (পলাশ): অসৎ লোক কাউকে সৎ মনে করেনা, সকলকেই সে নিজের মত ভাবে। - হযরত আলী (রাঃ)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): তোমার চোখেরও পাতা নাচে না নাচে না আমারো পথ চেয়ে তোমার পায়ে পায়ে মল বাজে না বাজে না আমারো সাড়া পেয়ে........ https://www.youtube.com/watch?v=oPq0CUp8LCc

মো: মনজুর মোর্শেদ (পলাশ): রেগে গেলেন তো হেরে গেলেন ..কথাটা অন্যকে উপদেশ দিতে ভুল করি না ...কিন্তু আমিই এই কাজটি বার বার করি .....(ঘৃণা)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [ক্রিকেটরঙ্গ-দুলাভাইজিতছি ]

মো: মনজুর মোর্শেদ (পলাশ): মন তুমি খোঁজ যারে,অতি দূরে ....সে তোমার যে ,আপন ঘরে.............(খুকখুকহাসি)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [পিরিতি-তোমারজন্য] *শুভজন্মদিন* তান্নী আপু ....... @FarzanaTannee (খুকখুকহাসি)

*শুভজন্মদিন*
ছবি

মো: মনজুর মোর্শেদ (পলাশ) ফটোটি শেয়ার করেছে

বইমেলা ২০১৪ এবং ২০১৫ তে যথাক্রমে প্রকাশিত হয় ছোট গল্প সংকলন 'গল্পের হাট' এবং 'গল্পের হাট ২' ধারা বজায় রেখে এই বছর, সোহান রেজার সম্পাদনায় ২০১৬ সালের বই মেলাতে প্রকাশিত হতে যাচ্ছে গল্পের হাটের তৃতীয় সংকলন 'গল্পের হাট ৩' । রাজশাহীর নতুন প্রকাশনী 'হৃদি প্রকাশ' থেকে প্রকাশিত হচ্ছে এই সংকলন। এবার প্রথমবারের মত হৃদি প্রকাশ ও গল্পের হাটের সৌজন্যে পাঠকদের জন্য থাকবে প্রি-অর্ডার সিস্টেম।

"গল্পের হাট ৩" এ ৫৮জন লেখকের ৫৮টি গল্পের মধ্যে আমাদের বেশতো পরিবারের @Kolpokotha সাবিহা আপু, @fNamrata ফারজানা সিদ্দিকী নম্রতা আপু, @Sajal09 কিশোর পাশা ভাই, @LIMONAHMED লিমন আহমেদ ভাইয়ের লেখা গল্প রয়েছে। শুভকামনা রইলো এই বইয়ের সকল লেখক, লেখিকার জন্য। আশা করছি বইটি সবাই ক্রয় করে পড়বেন। .সেইসাথে @golperhat এর জন্য রইলো শুভকামনা (খুকখুকহাসি)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): আমি বলতে চাই কতকিছু ....তাই ছুটছি তোমার পিছু পিছু. ....(শয়তানিহাসি)

মো: মনজুর মোর্শেদ (পলাশ): [বোতলবাজি-ধুইয়াদিমুবস](খাড়াআইতাসি) সাবধান আই এম ব্যাক (শয়তানিহাসি)

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৪,২৯৮

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

***

+ আরও