সেজুতী ত্রয়ী

@sejuteetroyee

অদ্ভুত দুনিয়ার অদ্ভুত একজন
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1367991245000  থেকে আমাদের সাথে আছে
৪/৫

সেজুতী ত্রয়ী: [ভাউ-দাঁতকেলানো]ওহে বেশতোবাসী !!! কেমন আছেন সবাই ??

সেজুতী ত্রয়ী পোস্টটি শেয়ার করেছে

মো:আ:মোতালিব: মোরা একটি ফুলকে বাচাবো বলে যুদ্ধ করি ...........................

সেজুতী ত্রয়ী: একটি বেশটুন পোস্ট করেছে

প্রতিটি মানুষ মানুষ হওয়ার লড়াইয়ে ব্যস্ত !!

সেজুতী ত্রয়ী: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
এখন কাজ বলতে দুই খাওয়া আর ঘুম !! আর একটু একটু বেশতোইং ...
খবর

সেজুতী ত্রয়ী খবরটি শেয়ার করেছে

তথ্যচিত্র: সুন্দরবনে তেলবহনকারী জাহাজডুবি | সচলায়তন
http://www.sachalayatan.com/fahimhassan/53471
~ ...বিস্তারিত
২০৪ বার দেখা হয়েছে

সেজুতী ত্রয়ী: একটি বেশটুন পোস্ট করেছে

শুভ রাত্রি ...

সেজুতী ত্রয়ী: একজনকে সুপারিশ করেছে

ফারজানা সিদ্দিকী নম্রতা

@fNamrata

আমি সবসময় নিজেকে সুখী ভাবি, কারন আমি কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করি না।
২৪৬ জন ফলো করছে

সেজুতী ত্রয়ী: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
আমরা তোমাদের ভুলবোনা ... জাতির এই ক্ষতি কোনদিন পূরণ হবে না ...

সেজুতী ত্রয়ী বেশব্লগটি শেয়ার করেছে

*বেশতো-পরিবার*  সবাই মিলে যে  শীতবস্ত্র বিতরনের উদ্যোগ নিয়েছিলাম তার প্রথম ধাপ হিসেবে স্বেচ্ছাসেবক দল রাজশাহীর জগরপুর গ্রামে শীতবস্ত্র বিতরন করে এসেছে। এই উদ্যোগের দ্বিতীয় এবং শেষ ধাপ হিসেবে এবার আজ  আমাদের প্রানের শহর ঢাকাতে দুস্থ পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে I  আজ সকাল ১১টার সময় হাতির ঝিলে মিলিত হয়ে তারপর পর্যায়ক্রমে গুলশান কড়াইল বস্তি, মিরপুর বস্তি ও মোহম্মদপুরের বস্তিতে, আদাবর বস্তিতে শক্তি বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরন মাধমে এই কার্যক্রম এর সমাপ্তি হলো ! আজকের দিন আমার জন্য স্বরণীয় হয়ে থাকবে ..এই পথশিশুদের মাঝে  আজ যেই আনন্দ দেখতে  পেলাম .এত অল্প কিছুটে   যে মানুষকে খুশি করা যায় তা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন .সবাই যেন এক এক জন ছোট  এঞ্জেল ,..আল্লাহ  যেন তাদেরকে জীবনের চলার পথে সফল করে দেন .(দোয়া)এই মহান উদ্যোগের কিসুটা অংশিদার হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি !

আপনাদের সকলের সহযোগিতা ছাড়া এই উদ্যোগ কখনই সফল হত না , তাই *শীতার্তদের* পাশে মানসিক এবং আর্থিক সহযোগিতার জন্য *বেশতো-পরিবার* এর সকলকে ধন্যবাদ ! আপনারা সকলেই আমাদের পাশে ছিলেন , আছেন ..আশাকরি ভবিষতে ও আমাদের পাশে থাকবেন (খুকখুকহাসি)(হ্যান্ডশেক)

সেজুতী ত্রয়ী বেশব্লগটি শেয়ার করেছে

সুন্দরবন...

যে দু'টো বিষয়ের জন্য সারা বিশ্বে ' বাংলাদেশ ' একটি ঈর্ষনীয় নাম... যাদের সৌন্দর্যসুধা একটিবার প্রাণভরে উপভোগ করার জন্য বিশ্বের দূরদূরান্ত থেকে দল বেঁধে ছুটে আসে লাখো পর্যটক... সে দু'টো দুর্লভ প্রাকৃতিক সৌন্দর্য হল, বিশ্বের সর্ববৃহৎ ও একমাত্র ম্যানগ্রোভ ফরেস্ট ' সুন্দরবন ' এবং বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ' কক্সবাজার '

প্রায় ৬,০১৭ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে গড়ে ওঠা এবং ১,৫৯৭ প্রজাতির জীববৈচিত্র্য ও ৫,০০০র অধিক উদ্ভিজ্জ সম্পদ সমৃদ্ধ এই সুবিশাল বনাঞ্চলটি পৃথিবীর বুকে সত্যিই এক বিস্ময়। প্রলয়ঙ্করী ' আইলা '' সিডর ' সংঘটিত হওয়ার সময় এই বন কিভাবে বুক আগলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ উপকূলবর্তী জেলাসমূহের লাখো মানুষকে বাঁচিয়েছিল সে ব্যাপারে সবাই অবগত আছেন। শুধু তাই নয়, বিভিন্ন সময় প্রাকৃতিক যে কোনো দুর্যোগে এই বন কতোটা অবদান রেখে চলেছে সেটা বলাই বাহুল্য ! 

এই বন আজ মৃত্যুপথযাত্রী ! সম্প্রতি শ্যালা নদীতে ফার্নেস অয়েলবাহী ট্যাংকার ডুবির ঘটনাটি সকলেরই জানা। ইরাবতী শুশুক, কাঁকড়া, ছোট ছোট মাছ, গুইসাপ সহ জলজ বিভিন্ন প্রাণীর মৃতদেহ ভেসে উঠতে শুরু করেছে। ম্যানগ্রোভ প্রজাতির উদ্ভিদসমূহের বিশাল একটি অংশ তেল জমে কালো হয়ে যাওয়া পানির কারনে শ্বসনক্রিয়া বন্ধ হয়ে মারা যাবার ক্ষণ গুনছে ! 
সুন্দরবনের কঙ্কাল দেখার মানসিক প্রস্তুতি নেয়া শুরু করে দিতে পারেন !  

এই যে এতো বড় মারাত্মক একটা ঘটনা ঘটল, সেটার পিছনের কারণটা কি ? সাদা চোখে মনে হতে পারে এটা দুর্ঘটনা, কিন্তু আমার কাছে মনে হচ্ছে এটা একটা ওয়েল প্ল্যানড স্যাবোটেজ ! রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কথা সবাই জানি। এই প্রকল্পের বাস্তবায়ন না হবার পিছনে সবচেয়ে বড় কারণ ছিল সুন্দরবনের জীববৈচিত্র্যের অভাবনীয় ক্ষতির আশংকা। তাই এবার এমন একটা ঘটনা ঘটানো হল যেটার ফলে উদ্ভিদ ও জীব প্রজাতিসমূহ ধ্বংসের প্রায় শেষ সীমায় পৌঁছে যাবে। একটা সময় জীববৈচিত্র্যে বলে কিছু আর থাকবে না ! আর যেখানে অস্তিত্বই নেই সেখানে ধ্বংসের প্রশ্নও নেই ! সিম্পল !

বাংলাদেশের জন্মলগ্ন থেকেই এদেশের যে কোনো সাফল্য, যে কোন গর্ব করার মত অবস্থানের ব্যাপারে কোন দেশ সবসময় নেতিবাচক অবস্থানে ছিল সেটা সকলেই জানে। হ্যাঁ, ভারত ! ২০১৪তে এসেও ' উন্নয়নশীল ' তকমাটা গা থেকে ঝেড়ে ফেলা যায় নি শুধুমাত্র এই ভারতের জন্য ! সাথে যুক্ত হয়েছে মাথামোটা বুদ্ধি-প্রতিবন্ধী এদেশীয় কিছু জীব যাদের অবয়ব মানুষের মত কিন্তু আসলে একেকজন বিকৃতমনা পশু ! ! (ঘৃণা) (রাগী) (রাগী-৩)

যে সম্পদ আমাদের আছে, যে ট্যালেন্ট আমাদের আছে সেটা এই দেশটাকে নাম্বার ওয়ান বানানোর জন্য যথেষ্ট ছিল। কিন্তু সেটার প্রপার ইউটিলাইজেশন হয় নি ! হতে দেয় নি এই পশুগুলো ! গার্মেন্টস, ডিফেন্স, কালচার, এডুকেশন, অর্থনীতিসহ স্যালিয়েন্ট সবগুলো সেক্টরকে ঝাঁজরা বানিয়ে দিয়েছে পিশাচের দল !

স্বাধীনতা শুধু নামেই ! বাস্তবে স্বাধীনতার আইওয়াশের পিছনে ভারতের দাসত্ব বরণকারী একটি জাতি ! যাদের দেশপ্রেম কী-বোর্ড পর্যন্ত ! ২৬শে মার্চে বা ১৬ ডিসেম্বরে স্ট্যাটাস প্রসব, র‍্যালিতে গিয়ে সেলফি তোলা, কিংবা গালে পতাকা এঁকে প্রোফাইল পিক দেয়া বা কভার ফটোতে পতাকার ছবি দেয়াটাই যাদের কাছে দেশের জন্য প্রাণদানের সমতুল্য ! ! (ঘৃণা)       

মনটা ভালো নেই আজ ! অক্ষম আক্রোশের চাবুকটা বারবার কষাঘাতে  জর্জরিত করছে হৃদয়টাকে ! নিজের খুব কাছের একজন হলে কি এতো সহজেই হারিয়ে যেতে দিতেন তাকে ? কিংবা মেনে নিতে পারতেন তার চলে যাওয়াকে ? যতোটা সহজে মেনে নিচ্ছেন সুন্দরবনের মৃত্যুটাকে ? যতোটা সহজে মেনে নিচ্ছেন ঐ নির্দোষ অসহায় বোবা প্রাণীগুলোর করুণ চলে যাওয়াকে ?

দুঃখিত, রয়েল বেঙ্গল টাইগার !
আমরা তোমায় জাতীয় পশুর স্বীকৃতি দিলেও পারলাম না তোমার মর্যাদা রাখতে !
দুঃখিত সুন্দরবন ! অকৃতজ্ঞ এক জাতিকে বাঁচিয়ে এসেছো এতোদিন নিজের সবটুকু দিয়ে !
বিনিময়ে আমরা পাথুরে নীরবতা পালন করছি তোমায় শেষ হয়ে যেতে দেখে !
হ্যাঁ, আমাদের বিবেক পাথর হয়ে গিয়েছে !

ক্ষমা করে দিও আমাদের, সুন্দরবন... ! (মনখারাপ)
করুণার হাসিটা উচ্চস্বরে নাইবা হাসলে... ! (মনখারাপ)

সেজুতী ত্রয়ী বেশটুনটি শেয়ার করেছে

মানুষের মন সন্দেহ বীজের জন্য অতি উর্বর ও আদর্শ এক জমি

সেজুতী ত্রয়ী: একটি বেশটুন পোস্ট করেছে

শুভ সকাল !! সকাল সকাল ভাপা পিঠা আর খেজুরের রস ... আহা জীবনটা কত সুন্দর !!
ছবি

সেজুতী ত্রয়ী ফটোটি শেয়ার করেছে

পুড়ে গেলে কি করবেন ?

ছবি

সেজুতী ত্রয়ী ফটোটি শেয়ার করেছে

আসুন পরিত্যাগ করি!

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
২,৭৩৮

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও