শুভ্র

@shuvrocom

তখন, কে বলে গো সেই প্রভাতে নেই আমি?
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1371807081000  থেকে আমাদের সাথে আছে

শুভ্র: শেষ পোষ্টটা দেয়ার অপেক্ষায় প্রহর গোনা... (গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)

শুভ্র: আমি বজরংগি ভাইজান বা কাছাকাছি নামের কোন ছায়াছবি দেখিনি। সত্যি বলতে কি, আমি বাংলা,হিন্দি বা ঔই ধরনের কোন ছবিই দেখিনা। কোন সমস্যা? কথা নাই বার্তা নাই,হুট করে নাচ-গান শুরু হয়ে যায়, এমন আজগুবী জিনিস দেখিনা বলে আমি মোটেও লজ্জিত না! [বাঘমামা-ভাগো]

শুভ্র: ঘুম আসেনা! [বাঘমামা-চুপকরো]

শুভ্র: [বাঘমামা-হাহাহা]হুম! আউট অব সাইট, আউট অব মাইন্ড.... প্রমানিত!!

শুভ্র: বেশতোতে কি এখন আর রাতের বেলায় কেউ থাকেনা?[বাঘমামা-এইটাকিসুহইলো]

শুভ্র: মোবাইল দিয়ে ঢুকে তো বেশতোর কিছুই খুজে পাচ্ছিনা। [বাঘমামা-আম্মু]

৫/৫

শুভ্র: প্রায়ই দেখি বিভিন্ন ফল-মূল,সবজি ইত্যাদি পেষ্ট করে মুখে বা ত্বকে লাগানোর পরামর্শ দেয়া হয়! এতে করে নাকি ত্বক উজ্জল হয়,টানটান হয়,কোমল হয়.. আরও কতো কি! আসলেই এসবে কোন কাজ হয় কিনা তা নিয়ে আমার বিন্দুমাত্র মাথা ব্যাথা নেই! কিন্তু বাংলাদেশের সব মেয়েরা যদি এসব পরামর্শ মেনে রূপচর্চা শুরু করে, তাহলে খাওয়ার জন্য কোন ফল অবশিষ্ট থাকবে কিনা.. টেনশনে পরে গেলাম! (ব্যাপকটেনশনেআসি)(হিহিহি)(ব্যাপকটেনশনেআসি)

শুভ্র: একটি বেশব্লগ লিখেছে

পহেলা বৈশাখে টিএসসি ও তার সংলগ্ন এলাকায় কপিতয় তরুন দ্বারা সংগঠিত যথেচ্ছ যৌন হয়রানী মূলক কর্মকান্ড নিয়ে বেশ কিছুদিন ধরেই সকল গনমাধ্যমে তুলকালাম কান্ড হচ্ছে! যথারীতি আগ্রহ নিয়ে সকল পক্ষের বক্তব্য পড়লাম এবং হতাশ হলাম! বেশির ভাগ লেখক এবং মতামত প্রদানকারী  সে জঘন্য কাজের সকল দায়-দায়িত্ব পুরুষ জাতির উপরে, বিশেষত বাংলাদেশি পুরুষ সমাজের উপর চাপিয়ে দিয়ে আত্মপ্রসাদ লাভের চেষ্টায় কোন ক্রুটি রাখেন নি! এই ঘৃন্য কাজের সবটুকু দায় পুরুষ হিসেবে নিতে আমার খানিকটা আপত্তি আছে!
না, আমি মেয়েদের শালীন-অশালীন পোশাক পরা নিয়ে কোন তর্কে যেতে রাজি না! কে কেমন পোশাক পরবে সেটা তার একান্তই ব্যাক্তিগত ব্যাপার! কারো পোশাক দেখে সুড়সুড়ি লাগবে আর আমি তার উপর ঝাপিয়ে পরবো এই ধরনের ফালতু যুক্তি দেয়াটাই এক ধরনের ক্রাইম! উত্তেজক পোশাক পরিহিত দূরে থাক, অর্ধ-উলংগ কোন নারী দেখলেও আমি তার উপর ঝাপিয়ে পরবো না! ধরা পড়লে শাস্তি পাব- এই ভয়ে না; বরং কাজটা অন্যায় বলেই! আর এখানেই এধরনের জঘন্য কাজ-কর্মের দায়টা পুরুষদের সাথে সাথে নারী জাতির উপরও এসে পরে!
এধরনের কাজ কারা করে? উত্তরটা সবাই জানে- যাদের নৈতিকতা বলে কিছু নাই, তাদের দ্বারাই সম্ভব এ ধরনের জঘন্য কাজ করা! আর নৈতিকতার প্রথম এবং প্রধান পাঠ আমরা পাই আমাদের পরিবার থেকে! বিশেষত আমাদের মায়েদের কাছ থেকে! আপনারা কি আপনাদের সন্তানদের সে শিক্ষাটা সঠিক ভাবে দিতে পারছেন? নাকি সন্তানদের নামে এ ধরনের নালিশ আসলে- এই বয়সে সবাই এমন একটু আধটু করে বলে তা উড়িয়ে দিচ্ছেন? আপনারা কি স্বামীর বেতন কাঠামোর চাইতে অনেক বেশি উপার্জন নিয়ে কখনো প্রশ্ন করেন? নাকি সে টাকায় দিব্যি আরাম আয়েশে রত হন? জানি আপনার ভ্রু কুচকে গেছে! কোথায় যৌন হয়রানি আর কোথায় হারাম-হালাল উপার্জন- কিসের মধ্যে কি! তাইনা?
পুরুষরা হারাম উপার্জন করবে, ছিনতাই করবে, খুন করবে, অপরের অধিকার কেড়ে নিবে কিন্তু মহিলাদের দেখলে সম্মান করবে- এই ধরনের অলীক আশা কিভাবে করেন? শুধু মাত্র নারীর দিকে কূ-দৃষ্টি দিলেই চরিত্রহীন হয়? বাকি সব অপরাধ করলেও চরিত্র ফুলের মতো পবিত্র রয়ে যায়? যারা এ ধরনের কাজ গুলো করে যাচ্ছেন, আপনারা তো তাদেরই মা,বোন, বউ, আত্মীয়া,বান্ধবী! কখনোই কি তাদের এই কাজগুলোর জন্য প্রতিবাদ করেছেন? বাধা দিয়েছেন? নাকি ক্ষেত্র বিশেষে আরো উস্কে দিয়েছেন? আর এখন সেসব নৈতিকতা বর্জিত পুরুষরা প্রকাশ্যে নারীদের উপর হামলে পরছে বলে সব দায় পুরুষ জাতির উপর চাপিয়ে দিয়ে নিজেরা ধোয়া তুলসি পাতা বনে যেতে চাচ্ছেন! আপনাদের কোন দায় নেই এখানে?
সন্তানকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করাটা বাবা মা দুজনেরই দায়িত্ব! শেয়াল কুকুরের মতো সংগম করে কতোগুলো সন্তান জন্ম দিলেই দায়িত্ব শেষ হয়ে যায়না! তাদেরকে মানুষ হিসেবে গড়ে তোলাও তাদের কর্তব্য! এ কর্তব্য পালনে ব্যর্থতার দায় শুধুমাত্র পুরুষ জাতির না, নারী জাতিকেও তার দায় সমান ভাবেই বহন করতে হবে! (চিন্তাকরি) (চিন্তাকরি) (চিন্তাকরি)
৪/৫

শুভ্র: ভবিষ্যতবানী করেছিলাম বাংলাদেশ দেড়শ রানে জিতবে আজ! মাঠে মারা গেল সেটা! তবে ফিল্ডিংটা আরেকটু ভাল হলে ঠিকই ফলে যেত! যাকগে, যা হয়েছে তাতেও আমি যথেষ্ঠই খুশি! সাবাস টাইগারস! আমাদের আন্ডারডগ হয়ে থাকার দিন শেষ! দিন দিন আরো পরিনত দল হয়ে উঠবে বাংলাদেশ এবং নিকট ভবিষ্যতেই বিশ্বকাপটা হাতে তুলে নেয়ার স্বাদ অর্জন করবে- এই শুভ কামনা রইলো তোমাদের প্রতি! এগিয়ে যাও..(গ্যাংনাম)(চুম্মা)(গ্যাংনাম)

খবর

শুভ্র: একটি খবর জানাচ্ছে

হাজী দানেশে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ২
http://www.prothom-alo.com/bangladesh/article/505219/%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%9C%E0%A7%80-%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87-%E0%A6%9B%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%B2%E0%A7%80%E0%A6%97%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%A6%E0%A7%81%E0%A6%87-%E0%A6%AA%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%B8%E0%A6%82%E0%A6%98%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B7%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B9%E0%A6%A4-%E0%A7%A8
দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে গতকাল বৃহস্পতিবার দুই ছাত্র নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহত দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের মো. জাকারিয়া ও ভেটেরিনারি অনুষদের মাস্টার্সের মিল্টন।প্রত্যক্ষদর্শী কয়েকজন... ...বিস্তারিত
১০৭ বার দেখা হয়েছে

শুভ্র: গরমে জান প্রায় শেষ! কাল-বৈশাখী না হোক, খানিকটা বৃষ্টি এলেও তো পারে! এসি পোষার সামর্থ নাই, তো বৃষ্টি ছাড়া এতো গরম সহ্য করার আর উপায় ই বা কি? গোছল করেও লাভ হচ্ছেনা! একটু পরই আবার যে লাউ সেই কদু অবস্থা! মওকা বুঝে আবহাওয়াও কেমন শত্রুতা শুরু করলো! বৈশাখ মাসে বৃষ্টি হবেনা কেন? শীতকালে অপ্রয়োজনে বৃষ্টি হয় আর এখন তার পাত্তা ও পাওয়া যাচ্ছেনা! কোন মানে হয়? (কিগরম)(মানিনা)(কিগরম)

৫/৫

শুভ্র: গত সন্ধ্যায়, নরমালি যে সময় আড্ডা দিতে বের হই, সম্ভাব্য ভীড় এড়াতে তারও খানিকটা পরে; বাসা থেকে বের হলাম! আড্ডাস্থলে গিয়ে তো মাথা পুরাই ভোঁ-ভোঁ! দিগন্ত জুড়ে শুধু মানুষ আর মানুষ! এক জায়গায় দাড়িয়ে থাকাই মুস্কিল! ঘন্টা খানেকের মধ্যে ভীড় অবশ্য খানিকটা কমে গেল! ইতিমধ্যে আমি উপসংহারে পৌঁছলাম- কুমিল্লার মেয়েরা খুবই কিউট! ব্যাপারটা কেন যে আগে চোখে পরলো না! (হিহিহি)(খুবকিউটলাগছে)(হিহিহি)

*প্রেম*

শুভ্র: এদেশের মানুষ মনে হয় English ভাষাটাকে খুবই ভালবাসে! সুযোগ পেলেই সেটা ব্যবহার করে বসে! আজ লাইন লেন্থ বিহীন এক ইংলিশ কমেন্ট পড়ে মেজাজটাই খারাপ হয়ে গিয়েছিল! ইচ্ছে করছিল দু-চারটা কথা শুনিয়ে দেই, কিন্তু পহেলা বৈশাখ বলে তা না করে শুধু বিনয়ের সাথে জানতে চাইলাম- ইংরেজিতে লিখলে বক্তব্য বেশি জোড়ালো হয় কিনা? ওমা! উল্টো আমাকেই ঝাড়ি দিল- আজাইরা কথা বলছি বলে! (হিহিহি)(হিহিহি)(হিহিহি)

৪/৫

শুভ্র: Fair & Lovely নামক রং ফর্সাকারী একটি ক্রিমের বিজ্ঞাপনে দেখা যায়- মডেলকন্যা বাপের অনুরোধে বিয়ে করতে রাজী হয়; কিন্তু তিন বছর পর! কারন হিসেবে বলে ছেলেটির সমকক্ষ হওয়ার জন্য,ভাল চাকুরী,নিজের বাড়ি এবং গাড়ির জন্য- তার তিন বছর লেগে যাবে! আমার জানার খুব শখ- কোন ধরনের চাকুরী করে তিন বছরে এতোসব কিছুর মালিক হওয়া সম্ভব? জানলে আমিও না হয় একবার ট্রাই করে দেখতাম! (চিন্তাকরি)(হিহিহি)(চিন্তাকরি)

৪/৫

শুভ্র: নতুন বছর সবার জন্য বয়ে আনুক রাশি রাশি আনন্দ, হাসি আর সুখের উৎস! শান্তির সুবাতাস বেদনার কালো মেঘকে তাড়িয়ে নিয়ে যাক দূরে, বহু দূরে- দৃষ্টির সীমানার বাইরে! সবাই ভাল থাকুক! শুভ নববর্ষ... (আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)(আতশবাজি)

শুভ্র: *পান্তা-ইলিশ* কখনোই আমার প্রিয় খাবার ছিলনা, ভবিষ্যতে কোন দিন হবে তারও কোনই সম্ভবনা দেখিনা! আর বিপুল টাকা খরচ করে পহেলা বৈশাখে পান্তা-ইলিশ খেয়ে লোকজন আসলে কি প্রমান করতে চায়- তা আমার মাথায় কোন দিনই ঢুকবে বলে মনে হয়না! মূর্খ-সূর্খ মানুষ তো! কি আর করা? (ব্যাপকটেনশনেআসি)(হিহিহি)(ব্যাপকটেনশনেআসি)

শুভ্র: *বৈশাখে-ঘোরাঘুরি* তেমন একটা হয়না! হাটতে গেলে কারো সাথে ধাক্কা লাগতে পারে- এমন সকল স্থানই আমি সাধারনত এড়িয়ে চলি! আর পহেলা বৈশাখে তো পুরো কুমিল্লা জুড়ে ইদুর গলে যাওয়ার মতো কোন ফাঁক-ফোকড় খুঁজে পাওয়াও দুস্কর হয়ে উঠে! তো..রাতের আগে বাড়ি থেকে বের হচ্ছিনা! (হিহিহি)(হিহিহি)(হিহিহি)

শুভ্র: ইলিশ মাছের দামের কাহিনী পড়ে পড়ে,নিজেকে খুবই ভাগ্যবান মনে হচ্ছে! ইলিশ মাছ আমার মোটেও ভাল লাগেনা! গন্ধটা কেমন জানি লাগে,আর প্রচুর কাটা বেছে খেতে হয় ! তবে ইলিশ মাছের ডিমটা খারাপ লাগেনা! তবে ডিমের প্রতি ভাল লাগাটাও এমন পর্যায়ে না যে আগুন-উড়ানো দাম দিয়ে ইলিশ মাছ কিনে সে শখ পূরন করতে আমি আগ্রহী হবো! ইলিশের স্বাদ পাওয়া না পাওয়া নিয়ে আমার কোন হাহাকার নেই! (গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)

৫/৫

শুভ্র: এদেশের জনগনের মেনে নেয়ার ক্ষমতা অসাধারন! অবরোধের দোহাই দিয়ে কুমিল্লা-ঢাকা রুটের বাস ভাড়া সেই যে বাড়ানো হয়েছিল,এখনও তা বহাল আছে! তার উপর গতরাতে ঢাকা থেকে ফেরার পথে,‌এখানে সেখানে গাড়ি দাড় করিয়ে;অতিরিক্ত যাত্রী নেয়া হলো জনা-দশেক! কিছুক্ষন একা গজগজ করে,কারো সমর্থন না পেয়ে;অবশেষে সমাজ-উদ্ধারের মহান দায়িত্বকে খুশি মনেই পরিত্যাগ করলাম! জাহান্নামে যাক সব! (হিহিহি)(হিহিহি)(হিহিহি)

৫/৫

শুভ্র: গরমকাল ভাল করে শুরু হতে না হতেই, হুটহাট করে বিদ্যূতের লুকোচুরি খেলা ঠিকই শুরু হয়ে গেল! যদিও বেশিক্ষন লোডশেডিং হয়না- বড়জোড় চার পাঁচ মিনিট; কিন্তু সারাদিনে বেশ কয়েকবার ঘটে ঘটনাটা! যেন সামনের দিনগুলোর জন্য খানিকটা ওয়ার্মআপ করে নিচ্ছে! কপালে যে কি আছে? ছয় বছরের উপরে এই সরকার ক্ষমতায় আছে! বিদ্যূত খাতে স্বয়ংসম্পূর্ন হওয়ার জন্য এই সময়টা কি যথেষ্ঠ ছিল না? (চিন্তাকরি)(নাআআআ)(চিন্তাকরি)

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৬,৭০০

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও