তানভীর হাসিব চৌধুরী

@tanvirhasib

আমি এমন ই
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1384977317000  থেকে আমাদের সাথে আছে

তানভীর হাসিব চৌধুরী: জীবনের স্রোতে ছুটে চলেছি আমি ডানা মেলা পাখির মতন উড়তে চাই আমি নীল আকাশ জুড়ে আরো চাই তোমার স্পর্শ.......

তানভীর হাসিব চৌধুরী: পালটানো কি কোন ক্ষমতা, নাকি নিজের প্রয়োজনে পাল্টিয়েছি আমি...

তানভীর হাসিব চৌধুরী: [শেয়ালপণ্ডিত-কিআছেজীবনে]পালটানো কি কোন ক্ষমতা, নাকি নিজের প্রয়োজনে পাল্টিয়েছি আমি...

তানভীর হাসিব চৌধুরী: [বাকের-হাওয়ামেউড়তাযায়ে]বন্ধু সবুজ চিরদিন বন্ধুত্বের বয়স বাড়ে না.....

জোকস

তানভীর হাসিব চৌধুরী: একটি জোকস পোস্ট করেছে

(হাসি-৩)(হাসি-৩)(হাসি-৩)(হাসি-৩)

তানভীর হাসিব চৌধুরী: [রাজামশাই-এইডাকিদেখলাম]অন্তর নাম এই যন্ত্রর ওরে পাগলি তরে দেখলেই হয়ে যায় মন্তর.....

তানভীর হাসিব চৌধুরী: [বাঘমামা-প্যাচখায়াগেলাম] মানুষ হইয়া জন্ম নিলাম মানুষের করলাম কি......

তানভীর হাসিব চৌধুরী: আগামী নির্বাচন তাহলে "ইলেকট্রিক ভোটিং মেশিন" এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে হচ্ছে। সরকারকে সাধুবাদ জানাই, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিষ্ট্রেশন এর ছলে আমার ভোট আগাম সংগ্রহ করে রাখবার জন্য। আগামী ভোটের আগে মরে গেলেও, আমার ভোট মিস হবেনা, এই ভেবে বিশাল আনন্দ পাচ্ছি। -সংগৃহীত

*রঙ্গভরা* *বঙ্গদেশ*

তানভীর হাসিব চৌধুরী: [বৈশাখ-স্বাগতম]ক্ষ্যাপা ছেড়ে দিলে সোনার গৌর আমরা আর পাব না.....

তানভীর হাসিব চৌধুরী: [পিরিতি-হৃদয়েআমারআগুনজ্বলে]মেয়ে মানুষেরা এরকম হয়, ওরকম হয়, সব রকম হয়, শুধু মনের মত হয় না। ---মানিক বন্দ্যোপাধ্যায়

তানভীর হাসিব চৌধুরী: [স্বাধীনতা-আমাদেরদাবী]

তানভীর হাসিব চৌধুরী: একটি বেশব্লগ লিখেছে

-ওই আই ছি: ছি:
-কি হইসে স্যার?
-সমস্যা আমার 
-স্যার বলেন কি সমস্যা ??
-হোগা-ডা (পশ্চাঙ্গ) জ্বলতাসে 
-স্যার বলছিলাম কি তেল মালিশ করে দিব??? 
-ফাইজলামি করনের আর জায়গা পাস না??? বাংলাদেশের কয়জন খেলে রে ?
-জ্বী স্যার, ১১ জন. 
-আর আমরা? 
-স্যার মাঠে তো আমরা ১৫ জন খেলি. তবে বাইরে আরও বেশি খেলে. 
-তাহলে বাংলাদেশ এর সাথে খেলতে গেলে আমাদের এত জ্বলে কেন? 
-আগ্গে সবসময় আইক্কা-ওয়ালা বাঁশ দেয়, সেই কারণে. দেখেন নাই এর আগে কত্ত গুলারে ওয়াশ করছিল. এর লাইগা অস্ট্রলিয়ারে আর পাঠায়ছি না . দেখছেন নি কত্ত বড় কান্ডামি করছি. কইছি ও না আইয়া খেলনের লাইগা. তাইলে তো হাতে হারিকেন আর পাছায় বাঁশ ২ টা নিয়াই হাঁটা লাগত. 
-এই থাম, থাম. কাহিনী কইয়া আর জ্বালা বাড়ায়েন না. এখন কি করা যায় ঐডা দেখ. 
-আগ্গে, আপনারা যা ই বলবেন তাই করব. 
-এই, তামিম রে কি করণ যায়? 
-আগ্গে, তামিম তো ব্যাটসম্যান. এখন ব্যাটসম্যান পিটাইলে তো আর কিছুই বলা যাইতাসে না. 
-আর কোনো ব্যাটসম্যান রে কিছু করা যায় না??
-জ্বী ব্যাটসম্যান ছাড়া কাউকে যদি বলতেন. 
-মুস্তাফিজুলরে ক বসিয়া রাখতে. নাইলে কিনতু বাদ দিয়া দিবি পরে. 
-জ্বী স্যার. আর কেউ?
-আরে হারামজাদা দেখস না আমরা কাপ্তাছি বাংলাদেশ এর ডরে. পারি না সব কয়টারে বাদ দিয়ে খেলা শুরু করতে. আর তুই কস আর কেউ??? হুন হারামি, 
-জ্বী স্যার,
-গতবার কিনতু লাস্ট ওভারে তাসকিন সমস্যা করছিল. আর সনির বল বেশি ঘুরে. আর মাশরাফিরে তো আর বাদ দেওন যাইত না. না??? রিয়াদ এর ব্যাট টা কি পরীক্ষা করতে পাঠামু নাকি? আর সাব্বির এত পিটায় কেড়ে রে. আচ্ছা দেখত মিলায়া-ঝিলায়া আর কাওরে বাদ দেয়ন যায় নাকি. 
-আগ্গে, ব্যাটসম্যান রে তো এই মুহুর্তে বাদ দেয়ন যাইব না. বলার গুলারে দেখতাছি. 
.
.
.
.
অতপর তাসকিন ও সানি নিষিদ্ধ ঘোষিত হইলো.....

তানভীর হাসিব চৌধুরী: [গুল্লু-তোমারজন্য]ভাই ছিলাম না তাই দেরি হইয়া গেল জানাইতে.... "শুভ জন্মদিন" @SAMARITAN সবাইকে নিয়ে হাসি খুশি থাকুন সারাটি জীবন আর @rubel25 ওর পিছে লেগে থাকুন সবসময় না পারলে তো আমি আছি (খুশী২)(শয়তানিহাসি)

তানভীর হাসিব চৌধুরী বেশব্লগটি শেয়ার করেছে

পাকিস্তান ক্রিকেট টিমকে সাপোর্ট করা না করা নিয়া অনেক যুক্তিতর্ক হয়। একান্ত ব্যক্তিগতভাবে আমার মনে হয়, এই নিয়া তর্ক করার কিছু নাই। এত প্রাণ দিয়ে আমরা স্বাধীন হয়েছি, দল পছন্দ করার স্বাধীনতা সবার থাকতেই পারে। তবে, একটা উদাহরণ দেই-

নবীজি'র চাচা হামজাকে খুন করলো ওয়াশি। পরে ওয়াশি ইসলাম গ্রহণ করতে আসলো নবীজি'র কাছে। নবীজি তাকে ক্ষমা করলেন। কিন্তু বলে দিলেন, আমার সামনে মুখ দেখায়ো না।

নবীজি'র চেয়ে বড় মনের, বড় ধৈর্যেরতো কেউ হইতে পারে না, তাই না? সেই নবীজিইতো তার চাচার হত্যাকারীকে সামনে পেয়ে হাসি মুখে বরণ করে নিতে পারেন নাই। বরং মৃত চাচা'র কথা স্মরণ করে বললেন, আমার সামনে মুখ দেখায়ো না।

-০-

একাত্তরের দশ বছর পর আমার জন্ম। আমার পরিবারের কেউ প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশও করেন নাই। লোকমুখে শোনা কথা-
পাঞ্জাবী যখন এলাকায় আসতো, তখন সবাই এলাকা ছেড়ে চলে যাইতো ভয়ে। আমার মাদ্রাসা শিক্ষক দাদা নাকি যাইতেন না। কারন তিনি অনেকগুলা ভাষা জানতেন, এরমধ্যে উর্দুও একটা। পাঞ্জাবীদেরকে কনভিন্স করতেন যেন কোন বাড়ীতে আগুন না দেয়। কোন সম্পদ যেন নষ্ট না করে। আর আমার বাবা তখন পিঠাপিঠি দুই সন্তানের সদ্যজনক। দুই পুত্র সহ সংসারের বাকীদেরকে নিয়ে নিরাপদ জায়গায় ঘুরে বেড়ানোই ছিলো তার জন্য বড় যুদ্ধ।

কিন্তু আমি ভুলে যেতে পারি না, এই পাকিস্তানের লোকজনই আমার দেশের মানুষকে গুলি করে মেরেছে। এরাই আমার দেশের মা, বোনকে :( ... । এই পাকিস্তান ক্রিকেট খেলুক আর যাই করুক। এদের নামটা শুনলেই আমার কেন জানি বলতে ইচ্ছা করে, আমার সামনে মুখ দেখায়ো না।

তানভীর হাসিব চৌধুরী বেশব্লগটি শেয়ার করেছে
"নতুনদের বা যারা বেশতো সম্মন্ধে আর ও ভালো জানতে চান. এই পোস্টটি পড়ুন :)"

একজন বেশতো ব্যবহারকারী হিসেবে বেশতোতে যারা নতুন এসেছেন তাদের জন্য বেশতো সম্পর্কে ধারণা দেবার একটু চেষ্টা করলাম যেন সহজে ও দ্রুত আপনারা বেশতো ব্যবহার করতে পারেন। তথ্যপ্রদানের ক্ষেত্রে কোনো ভুল হয়ে থাকলে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন আশাকরি।

একাউন্ট করার পর বেশতোর হোম পেজ দেখাবে, সবার উপরে কন্টেন্ট ও ইউসার কে খুজতে কি খুজছো তে ক্লিক করতে পারেন।  ডানদিকে প্রতিদিনের সবথেকে রেটিং পাওয়া পোস্ট গুলো দেখতে পাবেন। বাম দিকে জনপ্রিয় কিছু বিষয় "বেশতো" তে ব্যাবহৃত ষ্টারওয়ার্ডগুলো, একটু নিচে বেশতোর বাইরে যেসকল  সাইট গুলো আছে সেগুলো দেখতে পাবেন। আরেকটু নিচে বেশতো লাইভ, বেশতো প্রশ্ন, বেশটুন ও বেশতো নীতিমালা দেখতে পাবেন।

উপরে পপ আপ মেনুতে "লাইভ" এ ক্লিক করলে আপনার প্রোফাইল এ আসবেন, যেখানে আপনি যাদের ফলো করছেন তাদের পোস্টগুলো দেখতে পারবেন।
এরপর আছে "চত্বর" অপশনটি, যেখানে উপরে বাম দিকে ( সেরাদের সেরা, বেশতো চ্যানেল, যাদের পোস্ট নির্বাচিত হয়েছে, নতুন মুখ, বেশটুন অপশন রয়েছে ) এর নিচে আমার, জনপ্রিয়, নির্বাচিত ষ্টারওয়ার্ড গুলো পাবেন।
ডানদিকে আছে বেশতো খবর, বেশতো প্রশ্ন, বেশতো স্টার, বেশতো চ্যানেল, সেলিব্রেটি,  খবরের ব্যাকস্টেজ ,ক্রিকেটের বিশারদরা

এরপর প্রশ্ন সেকশনটিতে গেলে সাম্প্রতিক, উত্তরবিহীন প্রশ্ন, সেরা উত্তর, নতুন প্রশ্ন গুলো দেখতে পাবেন। আপনি যদি প্রশ্ন করতে চান তাহলে প্রশ্ন করুন বাটনে ক্লিক করুন এবং (জীবনের ভাবনা,স্বাস্থ্য তথ্য, কম্পিউটার ও ইন্টারনেট,শিক্ষা, “বেশতো”,রাজনীতি, সম্পর্ক,লাইফস্টাইল,দৈনন্দিন ঝুট-ঝামেলা, মোবাইল ফোন,রান্না-বান্না,খেলাধুলা, সৌন্দর্য্য চর্চা, ক্যারিয়ার, কেনাকাটা, ছুটিতেভ্রমণ,মিউজিক,বাইরেখাওয়া,বিজ্ঞানওপ্রযুক্তি,উপহার,সাহিত্য,ফটোগ্রাফি,ফ্রীল্যান্সিং,রাতের ঢাকা, অন্যান্য ) এই ২০টি টপিক থেকে যেকোনটি সিলেক্ট করে সংশ্লিষ্ট প্রশ্নটি করতে পারেন। এবং বামপাশে নিচে আজকের, সপ্তাহের এবং এযাবৎ বেশতো প্রশ্নে ব্যস্ত যারা তাদের সবাইকে দেখতে পাবেন

বাংলাতে লেখার জন্য পপ আপ মেনুর ডান পাশে বাংলায় লিখছো বাটনে ক্লিক করুন। এরপর আছে নটিফিকেশন বাটন, যেখানে ক্লিক করলে আপনার নটিফিকেশনগুলো দেখতে পাবেন। আরেকটু ডান দিকে আপনার নামের পাশে কার্সরটি রাখলে ছবিরহাট ( যেখানে আপনি ৬ টি ছবি পরিবর্তন করতে পারবেন) সেটিংস এবং লগ আউট অপশন আছে।

এবার আসছি বেশতো লাইভে আপনার প্রোফাইলে আসা পোস্টের নিচে বেশ বাটনটিতে ক্লিক করলে ৬ টি অপশন পাবেন ( ধন্যবাদ, হা হা, ওমা, জোস, ছি: ছি:, একমত) পোস্ট দেখে আপানর কাছে কেমন মনে হয়েছে আপনি ৬ টির যেকোনো একটিতে ক্লিক করে জানাতে পারেন। পাশের কমেন্ট বাটন ক্লিক করে কমেন্ট করতে পারবেনকমেন্ট করার সময় কমেন্ট অপশন এর নিচে ইমো ও বেশটুন ক্লিক করে সেগুলো ব্যবহার করতে পারেন। কমেন্টে অনেকগুলো ইমো একসাথে ব্যবহার করতে পারলেও একটি মাত্র বেশটুন ব্যবহার করতে পারবেন।, এবং শেয়ার বাটনে ক্লিক করলে পোস্ট টি শেয়ার করতে পারবেন। বামপাশে রেটিং বাটনে ক্লিক করে পোস্টে রেটিং করতে পারবেন, তবে রেটিং বাটনে একবারই ক্লিক করতে পারবেন। 

উপরে থাকা পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং এর মধ্যে যদি আপনি পোস্ট করতে চান তাহলে পোস্টে ক্লিক করুন, আপনার কথা গুলো লিখুন, পোস্টের সাথে ষ্টারওয়ার্ড ব্যবহার করতে চাইলে ব্যবহার করতে পারেন, সেগুলো বেশতোর ইতিমধ্যে ব্যবহার হতে থাকা ষ্টারওয়ার্ড হতে পারে এবং আপনার নিজেরও হতে পারে, তবে শব্দটির দুপাশে কোনো গ্যাপ ছাড়া * ব্যবহার করতে হবে। এছাড়া নিচে থাকা ইমো, বেশটুন, ছবি বাটনে ক্লিক করে পোস্টের সাথে সেগুলো যুক্ত করতে পারেন। এরপর সাবমিট বাটনে ক্লিক করলে আপানর লেখাটি পোস্ট হয়ে যাবে।

এরপর আছে প্রশ্ন সেকশন, আপনি যদি প্রশ্ন করতে চান তাহলে প্রশ্ন করুন বাটনে ক্লিক করুন এবং (জীবনেরভাবনা,স্বাস্থ্যতথ্য,কম্পিউটারওইন্টারনেট,শিক্ষা,“বেশতো”,রাজনীতি,সম্পর্ক,লাইফস্টাইল,
দৈনন্দিনঝুটঝামেলা,মোবাইলফোন,রান্নাবান্না,খেলাধুলা,সৌন্দর্য্যচর্চা,ক্যারিয়ার,কেনাকাটা,ছুটিতেভ্রমণ,
মিউজিক,বাইরেখাওয়া,বিজ্ঞানওপ্রযুক্তি,উপহার,সাহিত্য,ফটোগ্রাফি,ফ্রীল্যান্সিং,রাতেরঢাকা, অন্যান্য
) এই ২০টি টপিক থেকে যেকোনটি সিলেক্ট করে প্রশ্নটি লিখুন এরপর প্রশ্ন করো বাটনে ক্লিক করলে সংশ্লিষ্ট প্রশ্নটি করতে পারেন।


এরপর পরামর্শ চাইলে, অপশনে গিয়ে টপিক নির্বাচন করুন, পরামর্শটি লিখুন, নির্দিষ্ট কারো কাছে পরামর্শ চাইলে তাকে ট্যাগ করুন, পরামর্শের সাথে ষ্টারওয়ার্ড ও ব্যবহার করতে পারেন। এরপর পরামর্শ নিন বাটনে ক্লিক করুন। 

ছবি পোস্ট করতে চাইলে ফটো অপশনে গিয়ে ছবিটি সিলেক্ট করুন, কোনো ক্যাপশন ব্যবহার করতে পারেন, কিছু লিখতে পারেন ছবির বিষয়ে, ষ্টার ওয়ার্ড ব্যবহার করতে পারেন চাইলে। এরপর ছবি আপলোড করো বাটন টিতে ক্লিক করলে ছবি পোস্ট হয়ে যাবে।

বেশব্লগ লিখতে চাইলে, বেশব্লগ অপশনে গিয়ে আপনার লেখাটি লিখুন, চাইলে অন্য লেখা কপি  পেস্ট করতে পারেন, লেখাটির একটি শিরোনাম সিলেক্ট করুন, চাইলে ছবিও ব্যবহার করতে পারেন লেখার সাথে, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর সাবমিট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে । 

জোকস পোস্ট করতে চাইলে জোকস  অপশনে গিয়ে আপনার লেখাটি লিখুন, চাইলে ছবিও ব্যবহার করতে পারেন লেখার সাথে, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর পোস্ট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

বেশটুন অপশনে গিয়ে (নিউইয়ার, বিজয়, বেশবচন, রাণীসাহেবা, শীত, ক্রিকেট, রাজামশাই, ফুলকি,বল্টু, অনন্ত, বাঘমামা১, বাঘমামা২, নান্টু, পিরিতি, গুল্লু, ভুত,  কাকতারুয়া ) থেকে বেশটুন সিলেক্ট করুন। একের অধিক বেশটুন দিতে চাইলে আরো বেশটুন যোগ করো বাটনে ক্লিক করুন, সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর পোস্ট করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

খবর অপশনে গিয়ে নির্দিষ্ট খবরের লিঙ্কটি খবরটি যেখান থেকে নিয়েছ সেখানের ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

টিপস  অপশনে গিয়ে নির্দিষ্ট  লিঙ্কটি টিপস যেখান থেকে নিয়েছ সেখানের ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে ।

শপিং অপশনে গিয়ে নির্দিষ্ট  লিঙ্কটি যেখান থেকে নিয়েছ সেই সাইটটির ইউআরএল টি দাও এখানে পেস্ট সেই সাথে ষ্টার ওয়ার্ড ও ব্যবহার করতে পারেন, এরপর প্রকাশ করো বাটন  ক্লিক করলে লেখাটি পোস্ট হয়ে যাবে।

ডানদিকে আপনার নামের নিচে আপনি কতজনকে ফলো করছেন, কতজন আপনাকে ফলো করছে, কয়টি পোস্ট করেছেন, আপনার আজকের পয়েন্ট, গড় পয়েন্ট দেখতে পাবেন। এর নিচে আছে স্কোরবোর্ড, যেখানে মোটপয়েন্ট, সপ্তাহের গড় ও আজকের পয়েন্টধারী  বেশতো অলরাউন্ডার, পোস্টমাস্টার, প্রশ্নবাজ, ফটোগ্রাফার, কমেডিয়ান, খবর-দার, চিন্তক, বেশটুনিস্ট, টিপস দাতাদের নাম ও পয়েন্ট দেখতে পাবেন। এর নিচে আপনার, জনপ্রিয় ও নির্বাচিত ষ্টারওয়ার্ড গুলো দেখতে পাবেন, এর নিচে বেশতোতে নতুন যারা ও যাদের সুপারিশ করা হয়েছে তাদের নাম দেখতে পাবেন। এরপর আছে বেশতো ব্যবহারের কিছু নিয়মাবলী।

বামদিকে মেনুবারে আমার অপশনে আপনার পোস্ট, সবকিছুতে ( সবার প্রতিন্দিন ও আগের পোস্টগুলো ) পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং  অপশনে সবার প্রতিদিনের ও আগের পোস্টগুলো দেখতে পাবেন।

"বেশতো" তে যারা নতুন একাউন্ট করেছেন বা নতুন এসেছেন তাদের প্রতি অনুরোধ রইলো অন্তত একটা হলেও পোস্ট করুন এবং সেগুলো পোস্ট/ প্রশ্ন/পরামর্শ/ ফটো/ বেশব্লগ/ জোকস/ বেশটুন/খবর/টিপস/শপিং এর মধ্যে যে কোনোটাই হতে পারে

এছাড়া বেশতো ও বেশতো ব্যবহারকারী সম্পর্কে জানতে
.
* ফলো করুন ( যতবেশী ফলো করবেন ততবেশি পোস্ট আপনার প্রোফাইলে দেখতে পাবেন)
* কোনো আড্ডা হলে সেখানে অংশগ্রহনের চেষ্টা করুন
* কোনো সমস্যা হলে অ্যাডমিন *Admin* কে ট্যাগ করব বিষয়টি সম্পর্কে জানানো ও দ্রুত সমাধানের জন্য
* বেশতো ব্যবহারকারীদের ট্যাগ করতে পারেন, কারণ এখানে প্রত্যেকেই আপনার পাশে বন্ধুত্বসুলভভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে
* বেশতোর আপডেট জানতে @beshtobuzz কে ফলো করুন


বেশতো এমন একটি মাধ্যম যেখানে সবাই মিলে একটি পরিবারের মতো আছে প্রথম থেকেই, বেশতোতে সবার চলাচল শুভহোক, সবার দৃঢ়বন্ধনে মুখরিত হয়ে উঠুক বেশতো। সবার জন্য রইলো অনেক শুভকামনা। বেশতোতে থাকুন, বেশতোর সাথেই থাকুন। সবাইকে অসংখ্য ধন্যবাদ।

তানভীর হাসিব চৌধুরী: [বাঘমামা-পেমেপড়ছি]ফিরিয়ে দিবনা ভেবে ফিরিয়ে দিয়েছি তোকে, মরণ আমার লেখা যেন তর ই চোখে....

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
১৪,৪৯৬

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও