Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়
বেশতো বিজ্ঞাপন

Preview বর্ষাকালে চামড়ার জুতার যত্ন কিভাবে নেয়া যেতে পারে?

*বর্ষাকাল* *চামড়ারজুতা* *গৃহস্থালিটিপস*
( ৩ টি উত্তর আছে )

( ৯৫৬ বার দেখা হয়েছে)

Lutfun Nessa  সবই অনিশ্চিত, তবে মরিব বলেই জন্মেছি এটা নিশ্চিত:

মহাগুরু

রঙিন ডেস্ক : চলছে বর্ষাকাল। ঘরের বাইরে বের হওয়ার সময় তাই আমাদের কত না প্রস্তুতি। অনেকেই বর্ষার দিনে পানি লেগে নষ্ট হয়ে যাওয়ার ভয়ে চামড়ার জুতার বদলে রাবারের জুতা ব্যবহার করে থাকেন। কিন্তু সব জায়গায় সবসময় তো আর রাবারের জুতা ব্যবহার করা যায়না। এক্ষেত্রে একটু আলাদা যত্ন নিলেই চামড়াসহ সব ধরণের জুতা অনায়াসেই ব্যবহার করা যায় এই বৃষ্টির দিনে।

এবার দেখে আসা যাক বর্ষাকালে জুতার যত্নে করনীয়-

পালিশ করুন নিয়মিতবর্ষায় নিয়মিত জুতা পালিশ করানো উচিত। তাতে কাদা, ছত্রাক ইত্যাদি উঠে যায়। এছাড়া পালিশ থাকলে অনেকসময় জুতার ওপর পানি জমে থাকে না। তাই এ ঋতুতে নিয়মিত জুতা পালিশ করতেই হবে।

ওয়াটারপ্রুফ স্প্রেজুতার দোকানে মিলবে এ স্প্রে। একটু খোঁজ করলেই পাবেন এটি। জুতার স্প্রে নিজের সঙ্গে রাখতে পারেন। হঠাৎ বৃষ্টির আগমনে জুতায় লাগিয়ে নিলেই হবে। তবে স্প্রে প্রয়োগে জুতার রঙ বদলানোর সম্ভাবনা থাকে। সেটা মাথায় রেখেই স্প্রে বেছে নিন।

ওয়াক্সিংসাধারণ ‘শ্যু কন্ডিশনার’ দিয়ে পালিশের চেয়ে একটু আলাদা ‘শ্যু ওয়াক্সিং’। জুতা যদি দামি হয় তবে বর্ষার গোড়াতেই এটা করিয়ে নেয়া ভালো। এর ফলে জুতার চামড়া একদম সুরক্ষিত থাকবে।

যদি ভিজে যায় জুতাড্রায়ার দিয়ে জুতা শুকনো যাবে না। ভেজা জুতা শুকাতে তাপ দেয়াও ঠিক নয়। এর ফলে জুতার চামড়া হয়তো শুকাবে কিন্তু এর চামড়া এবড়োথেবড়ো হয়ে যেতে পারে। এতে নষ্ট হয়ে যেতে পারে আপনার প্রিয় জুতাটাই।

ভেজা জুতা শুকাতে কাগজ বা কাপড় ব্যবহার করতে পারেন। এটি চামড়ার ভেতরের পানিও শুষে নেবে। ঘরের তাপমাত্রায় জুতা শুকনো না হলে ভেপার ব্যবহার করা যেতে পারে। ভেপার আয়রনের মাধ্যমে এ কাজ করা যেতে পারে।

জুতায় দুর্গন্ধ হলেবর্ষায় জুতা ভিজলে বাজে দুর্গন্ধ হয়। এক্ষেত্রে ভিনেগার ব্যবহার করতে পারেন। একটা ছোট্ট কাপড় ভিনেগারে ভিজিয়ে জুতার ভেতরটা ভালো করে মুছে নিন। এর ফলে দেখবেন জুতার দুর্গন্ধ দূর হয়ে গেছে।

নিরন্তর শুভ কামনায়,,,,,,,,,,,,,,, ধন্যবাদ দীপ্তি:)

সূত্র: ইন্টারনেট 

আড়াল থেকেই বলছি  সীমানাহীন গন্তব্যে এখনো হাঁটছি একাকিত্বের লাঠি হাতে ....

মহাগুরু

ভেজা জুতা থেকে পানি সরানোর জন্য নিউজপ্রিন্ট কাগজ, জুতার উ র্ব শী ভেতর ও বাইরে দিয়ে কিছুক্ষণ মুড়িয়ে রাখুন। নিউজ প্রিন্ট পানি শুষে নিবে। এছাড়া শুকনা কাপড় দিয়েও ভালোমতো পানি মুছে নিতে পারেনান। পানি ঝরানো জুতা শুকানো পর্যন্ত ব্যববার করবেন । শুকানোর পর জুতায় অবশ্যই ভালো কালি ও ক্রিম ব্যববার করিস। জুতা যদি বারবার ভিজে তাবলে ব্যাকমাসের মধ্যে চামড়ায় পচন ধরার সম্ভাবনা থাকে। তাই ভেজা মৌসুমে চামড়ার জুতা পরাই ভালো

ইমাম  শ্বপ্ন দেখার আগে একবার ভাবো কারন তোমার শ্বপ্ন এক্ষনি পুরন হতে পারে।

গুণী

বৃষ্টির দিনে চামড়ার জুতা ব্যাগে নিয়ে একটা স্লিপার পরে বাইরে যেতে হবে। কর্মস্থানে গিয়ে জুতা বদল করে নিতে হবে। যদি কোনো ভাবে জুতা ভিজেই জায় তবে তা শুকনো কাপর দিয়ে মুছে নিতে হবে।


অথবা,

বেশতো বিজ্ঞাপন