Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

বেশতো বিজ্ঞাপন

সাকিব  আমি জাহাজ নই, তবে জাহাজের সামান্য নাবিক বটে। আমার যেতে হবে অনেক দূর!

গুণী

আপনি টাকা টা ব্যাংকে রাখলে আপনাকে সুদ খেতে হবে। যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ।  আপনাকে একটা সাজেশন দেই।

আমাদের এলাকায় বলে জমি কটে রাখা। মানে হইল, আপনি কোন কৃষককে কিছু টাকা দিলেন কোন জমি কটে রাখার পরিবর্তে। কৃষক তখন আপনাকে জমির ফসলের ভাগ দিবে। বছরে তিনটা ফসল পাবেন।  ধরুন আপনি ১/২ লাখ টাকা দিয়ে একবিঘা জমি কটে রাখলেন। জমির মালিক সেখানে পেয়াজ লাগাবে। পেয়াজ গড়ে প্রতি বিঘাতে ৬০ মণ উৎপাদন সম্ভব। এখন ৩ ভাগের এক ভাগও যদি আপনি পান, তাহলে আপনি পাচ্ছেন ২০ মণ। পেয়াজের দাম উঠানামা করে। যেমন, গতবছর কিছুদিনের জন্য ৪ হাজার টাকা মণ চলেছে। আচ্ছা ধরলাম ২ হাজার টাকা মণ। তাহলে আপনি সেটা বিক্রি করলে পাচ্ছেন ৪০ হাজার টাকা, আচ্ছা বাদ দেন ধরেন  ১৫০০ টাকা মণ। তাহলেও তো ৩০০০০ টাকা পাচ্ছেন। আর যদি ভাগ্যে থাকে ছকে মেরে দিতে পারলে ৮০ হাজার টাকাও পেয়ে যেতে পারেন। এটা কিন্তু বছরের একবারের ফলনের হিসাব আরো ২ টা ফলনের হিসাব করিনি। তাহলে আমাকে বলুন তো, আপনি কেন টাকা টা ব্যাংকে রাখতে চাচ্ছেন?

এতে আপনি উপকৃত হচ্ছেন, কৃষক তার  প্রয়োজনে টাকা পাচ্ছে। সুদ খাওয়া হচ্ছেনা, বরং তার চাইতে বেশি টাকা বৈধ উপায়ে পাচ্ছেন। এখন ভেবে দেখেন কোনটা ভালো। আর একটা কথা বলে রাখি, কটে রাখলে আপনার পরিশ্রম শূন্য। আপনি চাইলে কৃষক সব বিক্রি করে টাকাটা আপনাকে দিবে। 

যদি আপনার বিশ্বাস না হয় তাহলে আপনি খোজ খবর নিন। ঠিক জানতে পারবেন। আপনাদের এলাকায় যদি এই সিস্টেম না থাকে তবে আমার সাথেও যোগাযোগ করতে পারেন। ইনশাআল্লাহ আপনি প্রতারিত হবেন না।    


অথবা,

বেশতো বিজ্ঞাপন