হেলদি ফুড


আরও জানতে হেলদি ফুড - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
প্রশ্ন

৫ টি উত্তর আছে

৩ টি উত্তর আছে

১৩ টি উত্তর আছে

৩ টি উত্তর আছে

৮ টি উত্তর আছে

বেশব্লগ
বহুকাল আগে থেকে রসুন ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বিশ্বের প্রায় প্রতিটি জাতিই রসুনকে বিভিন্ন অসুখ থেকে নিরাময়ের জন্য ব্যবহার করে আসছে।  মধুকে সংক্রমণ প্রতিরোধী উপাদান হিসেবে ধরা... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
রমজানের এক গুরুত্বপূর্ণ অঙ্গ হল ইফতার। প্রতিটি ধর্মপ্রাণ রোজাদারের কাছে এর গুরুত্ব অসীম। সারাদিন অভুক্ত থাকার পর আহারের মাঝে যেমন আছে এক অনাবিল আনন্দ, তেমনি এর ধর্মীয় মহাত্মের জ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
মধু নিয়ে মধুর কথা অনেক। তার চেয়েও বেশি প্রচলিত মধুর মধুরতর গুণের কথা। নিয়মিত মধু খেলে সৌন্দর্য বাড়ে এ কথা অনেকেই জানেন, মানেনও। তাই সকাল সকাল মধু মুখে দিলে শরীর, মনের জন্য ভা... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
পৃথিবীতে যত খাবার রয়েছে সব খাবারের পুষ্টিগুণ ও উপাদেয়তার দিকটি বিবেচনা করে যদি আমরা একটি তালিকা করি, তবে সে তালিকার প্রথম সারিতেই থাকবে 'মধু'র নাম। মধু একটি খুব উপকারী খাদ্য, প... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
গরমে এখনই প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগার। এতো সবে শুরু। এখনও অনেক দিন সহ্য করতে হবে গরমের অত্যাচার। এই গরমের কিছু খাবার যা শুধু গরমেই নয় সারা বছর অবশ্যই ডায়েটে রাখা দরকার। জেনে নিন ৫ট... (সম্পূর্ন)
শ্রীময়ী একটি বেশব্লগ পোস্ট করেছে
বেশটুন
প্রতি ১০০ গ্রাম লাল শাকে আছে ক্যালসিয়াম ৩৭৪ মি. গ্রা., শর্করা ৪.৯৬ মি. গ্রা., প্রোটিন ৫.৩৪ মি. গ্রা., স্নেহ ০.১৪ মি. গ্রা., ভিটামিন বি১ ০.১০ মি. গ্রা., ভিটামিন বি২ ০.১৩ মি. গ্রা., ভিটামিন সি ৪২.৯০ মি. গ্রা., ক্যারোটিন ১১.৯৪ মি. গ্রা., অন্যান্য খনিজ ১.০৬ মি. গ্রা., খাদ্য শক্তি ৪৩ কিলোক্যালরি। * লাল শাক রক্তে কোলেস্টরলের মাত্রা স্বাভাবিক রাখে
* লাল শাকের এন্টি অক্সিডেন্ট ক্যান্সার প্রতিরোধ করে। * মস্তিষ্ক ও হৃদপিণ্ডকে শক্তিশালী করতে লাল শাকের ভূমিকা অনেক। * ক্যালসিয়াম দেহের জন্য অত্যন্ত দরকারী একটি উপাদান। বিশেষ করে দাঁতের সুস্থতা, হাঁড় গঠন, গর্ভবতী এবং প্রসূতি মায়েদের দৈনিক ক্যালসিয়ামের চাহিদা পূরণে এই শাক উপকারী।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে