হেলথ টিপস


আরও জানতে হেলথ টিপস - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
প্রশ্ন

২৩ টি উত্তর আছে

৬ টি উত্তর আছে

১১ টি উত্তর আছে

২ টি উত্তর আছে

৩ টি উত্তর আছে

বেশব্লগ
গরুর মাংস খাওয়ার ফলে একেকজনের একেকরকম অ্যালার্জি হয়ে থাকে।  কারও যদি আগে থেকেই জানা থাকে যে তার গরুর মাংসে অ্যালার্জি আছে তবে তার গরুর মাংস না খাওয়াই সবচাইতে ভালো সিদ্ধান্ত। খাসি... (সম্পূর্ন)
বিডি আইডল একটি বেশব্লগ পোস্ট করেছে
কিনতে ক্লিক করুন প্রতিদিনই হাজারও মানুষ ডায়াবেটিস ও ব্লাড প্রেসারের মত মারাত্নক সমস্... (সম্পূর্ন)
শপাহলিক একটি বেশব্লগ পোস্ট করেছে
স্ট্রেস, প্রচন্ড ব্যস্ততা, ক্ষুধা,  ঠাণ্ডা, মাইগ্রেইন, সাইনাস ইত্যাদি বিভিন্ন কারণে মাথাব্যথা হতে পারে।মাথাব্যথা কমাতে আমরা বেশিরভাগ ক্ষেত্রেই ওষুধের শরণাপন্ন হয়ে থাকি তবে ঘরোয়া ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
আমাদের হাতের নখের উপর অর্ধচন্দ্র আকারে এক প্রকার সাদা দাগ হতে দেখা যায়। যেটিকে বলা হয়‘লুনালা’। মানুষের শরীর সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানা যায়, এই 'লুনালা'র আকৃতি প্রকৃতির ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
সর্দি-কাশি নেই৷ অথচ, সকালে ঘুম ভাঙার পরেই বুঝলেন যে, আপনার গলায় ব্যথা৷ ঢোক গেলার সময় কষ্ট হচ্ছে৷ অথবা, মনে হচ্ছে, গলায় যেন কিছু একটা বিঁধে রয়েছে৷ অথচ, ঘুমাতে যাওয়ার আগেও এই ... (সম্পূর্ন)
শান্তা একটি বেশব্লগ পোস্ট করেছে
বেশটুন
দেহকে বাকিয়ে বা হেলে দীর্ঘক্ষণ বসলে স্নায়ুকোষ উদ্দীপ্ত হয়। এ থেকে তৈরি হতে পারে মাথা ব্যথার মতো অনাবশ্যক সব রোগ। তাই বসতে হবে সোজা হয়ে। দাঁড়াতে হবে আরও সোজা হয়ে(খুকখুকহাসি)
খুশি একটি বেশব্লগ পোস্ট করেছে


মাত্র পাঁচ সপ্তাহ এই ডায়েট অনুসরণ করে চমকপ্রদ ফল পেয়েছেন মাইকেল মোজলে। তার ওজন কমেছে ছয় কেজি। সেই সঙ্গে...বিস্তারিত পড়ুন - http://bit.ly/29yctou
NatunSomoy একটি বেশব্লগ পোস্ট করেছে


বাঙালী নারীরা প্রাচীন কাল থেকে চোখ কে ডাগর করতে কাজল বেবহার করে আসছে , অথচ প্রয়জন ছাড়া কাজল লাগিয়ে রাখা বা কাজল না উঠিয়ে ঘুমিয়ে পড়া কতটা ক্ষতিকর তা অনেক এর ই অজানা .কাজল এর কার্বন এর বিরূপ প্রতিক্রিয়া থেকে হতে পারে চোখের এলার্জি .হতেপারে সিউডোমোনাস ইরুগিনোসা ব্যাকটেরিয়া সংক্রমণ , ঝড়ে যেতে পারে চোখের পাপড়ি .
কেয়া _নাহিদা একটি বেশব্লগ পোস্ট করেছে


ঠাণ্ডা লেগে সর্দিতে নাক বন্ধ হয়ে যায় অনেকেরই। এ কারণে অনেকে শ্বাসকষ্ট ও মাথাব্যথাতেও ভোগেন। কালিজিরা এসব সমস্যা থেকে পরিত্রাণ দিতে পারে খুব সহজেই। না, খেতে হবে না! সামান্য কালিজিরা হাতের তালুতে নিয়ে আঙুল দিয়ে ডলে নিন। এরপর পাতলা সুতি কাপড় দিয়ে ছোট্ট পুটলি তৈরি করুন। এরপর এক নাক বন্ধ করে অন্য নাকে টানতে থাকুন। বন্ধ নাক খুলে যাবে।
একই কাজ করুন মাথাব্যথাতেও। সাইনোসাইটিসের ব্যথাও এ কাজ করলে কমে যাবে।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


১) দিনে ৮-১০ গ্লাস পানি খান। ২) ঘুমাতে যাওয়ার আগে, ১ গ্লাস কুসুম গরম দুধে ১ চা চামচ ঘি মিশিয়ে খান ৩) সকালে ঘুম থেকে উঠে ২ গ্লাস কুসুম গরম পানি খেয়ে মর্নিং ওয়াক করুন ৪) নিয়মিত ফল বা সব্জী খান। পেপে, পেয়ারা, আখ, টমেটো ও বিট- কোষ্টকাঠিন্য রোধে সবচেয়ে কার্যকরী
৫) কোষ্টকাঠিন্য রোধে আপেল ও কার্যকরী। প্রদিন সকালে একটা আস্ত আপেল কামড়ে খান (পিস করে কেটে নয়) ৬) কোষ্টকাঠিন্য চলাকালীন অবস্থায় নিস্তার পেতে রোজ পানিতে লেবুর রস ও এক চিমটি লবন মিশিয়ে খান। তাছাড়া কোষ্টকাঠিন্য রোধে রোজ সকালে খালি পেটে হালকা গরম পানিতে লেবুর রস মিশিয়ে খান
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে