অনিদ্রা সমস্যা

প্রশ্ন

৫ টি উত্তর আছে

৫ টি উত্তর আছে

৭ টি উত্তর আছে

৪ টি উত্তর আছে

৬ টি উত্তর আছে

বেশব্লগ
এখন নানা কারণে প্রায় সব বয়সের মানুষই অনিদ্রার সমস্যায় ভুগেন। আর যারা ভোগেন তারাই এর যন্ত্রণা বোঝেন। ঘুমের ওষুধ খেয়েও অনেকের ঘুম আসেনা। যারা এ সমস্যায় ভুগছেন তাদের জন্য একটা সুখবর... (সম্পূর্ন)
ঈশান রাব্বি একটি বেশব্লগ পোস্ট করেছে
যুক্তরাষ্ট্রের ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশন বলছে বয়স অনুযায়ী মানুষের ঘুমের সময়টাও ভিন্ন হবে। অধিকাংশ মানুষ যখন জানে যে তাদের যথেষ্ট ঘুম হচ্ছে না – কিন্তু সেই যথেষ্ট বলতে কতটা ? ফা... (সম্পূর্ন)
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে
আমরা অনেক সময় বাঁকা হয়ে আমরা অনেক সময় বাঁকা হয়ে, কুঁজো হয়ে, গুটিসুটি মেরে বা কখনো উপুড় হয়ে ঘুমাই । কখনো টিভি দেখতে দেখতে সোফায় শুয়ে পড়ি, সেখানেই ঘুমিয়ে যাই । এগুলো কি আদৌ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
ভোরে উঠেই কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়া। কেউ বা যাবে ব্যবসায়, কেউবা অফিসে আবার কেউ হয়তবা ঢুকে পড়বে রান্না ঘরে। তাইতো অনেকেই তাড়াতাড়ি শুয়ে পড়তে হয়। কিন্তু, অনিদ্রা সমস্যার কারনে... (সম্পূর্ন)
খুশি একটি বেশব্লগ পোস্ট করেছে
১. ঘুমানোর আগে শ্রুতি মধুর কিছু গান শুনুন।২. প্রতিদিন ‍এক সময়ে বিছানায় ঘুমাতে যান ।৩. আপনার পছন্দের বই পড়ুন।৪. হালকা কিছু ব্যম করতে পাড়েন।৫. ঘুমানোর আগে গোসল করে নিতে পাড়েন।৬. চ... (সম্পূর্ন)
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে
টিপস
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
★ছায়াবতী★ একটি লিঙ্ক পোস্ট করেছে
এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল একটি লিঙ্ক পোস্ট করেছে
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
বেশটুন

অনিদ্রার দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে নিয়ম- ১) যদি ঘুম না আসে তাহলে উঠে বই পড়ুন বা কাজ করুন। যতক্ষন ঘুম না পায় ২) মনে রাখবেন- ঘুমের অভাবে কেউ মারা যায় নি। মারা যায় অনিদ্রা নিয়ে দুশ্চিন্তা করেই। ৩) প্রার্থনার চেষ্টা করুন ৪) শরীরকে সহজ করুন ৫) ব্যায়াম করুন- ক্লান্ত হলে সহজেই ঘুম আসবে ---ডেল কার্নেগী
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


১) প্রতিদিন নিয়মিত ব্যায়াম, হাঁটাহাঁটি। কারণ এতে শারীরিক পরিশ্রম হবে যার কারণে রাতে ক্লান্তির কারণে আরামের ঘুম হবে। ২) একটানা কাজ না করে ২-৩ ঘণ্টা পরপর একটু বিশ্রাম দেয়া উচিত মস্তিষ্ককে। শারীরিকভাবে বিশ্রাম না নিয়ে উঠে একটু হাঁটাহাঁটি করে নিন। ৩) স্বাস্থ্যকর খাবার খান। এতে করে দেহে এনার্জি পাবেন। ৪) ঘরের আলোর উজ্জ্বলতা কমিয়ে রাখুন ঘুমানোর সময়।
৫) খাদ্যতালিকায় অবশ্যই রাখুন ওমেগা৩ সমৃদ্ধ খাবার। ৬) অনেক বেশি মাত্রার ক্যাফেইন ও চিনি গ্রহন করা থেকে বিরত থাকুন। ৭) ঘুমুতে যাওয়ার আগে এবং বিছানায় শুয়ে মোবাইল, ল্যাপটপ টেপাটেপি করবেন না একেবারেই, ৮) একই বিছানার চাদর বালিশের কভার ১ সপ্তাহের বেশি ব্যবহার করবেন না। ৯) রাতে দেরি করে ব্যায়াম করবেন না।
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে