লাইফস্টাইল টিপস

চটপোস্ট

শাকিল: পেশাগত জীবনের সাফল্য জীবনসঙ্গী বা সঙ্গিনীর বেক্তিত্তর উপর অনেকাংশে নির্ভর করে | ঘরোয়া কাজ-কর্মে সহযোগিতা,সুন্দর চরিত্র গঠন ও দায়ত্বশীল আচরণে তারা একে অপরকে উত্সাহিত করতে পারেন | আর এভাবে বেক্তিগত জীবনে সুখ নিশ্চিত হলে কর্ম জীবনে বিভিন্ন বাধা অতিক্রম করা সহজ হয় | (খুকখুকহাসি)(খুকখুকহাসি)

দীপ্তি: ঘুম থেকে উঠে অবসন্ন লাগার মুল কারণ হলো ডিহাইড্রেশন। রাতভর আমাদের শরীর থেকে ঘামের মাধ্যমে পানি বের হয়ে যায়। সকালে ঘুম থেকে উঠেই যদি চা-কফি পান করার হয় তাহলে ডিহাইড্রেশন বাড়বে বই কমবে না। এই অবসাদ কাটানোর জন্য ডিহাইড্রেশন দূর করতে হবে, অর্থাৎ ঘুম থেকে উঠেই পানি পান করতে হবে। এই পানি আপনার শরীরকে জাগিয়ে তুলতে সাহায্য করবে। ঘুম থেকে ওঠার পর অন্তত এক ঘন্টা পর চা-কফি পান করুন, তার আগে শুধুই পানি পান করুন।

দীপ্তি: শীতকালটি আসলে খাওয়ার জন্যই বরাদ্দ। সেটিকে সম্পূর্ণ বজায় রেখে মাত্রাটি একটু কম করতে হবে। এসময় পিকনিক-পার্টিতে, বিয়ে বাড়িতে যাবেন, হ্যা অবশ্যই যাবেন। কিন্তু সাবধানে। প্রতিদিন সকালে সম্ভব হলে একটি খেজুর খান, যে কোনও একটি বাদাম চিবিয়ে পানি খান। শীতকালে পানি খাওয়া কম হয়, ফলে পেটের সমস্যা বেশিহয়। শীতের একটি ফল অবশ্যই রাখুন প্রতিদিনের খাদ্যতালিকায় (খুকখুকহাসি)

নাহিন: জেনে নিন ডায়নিং টেবিলে সালাদ খাওয়ার সময় কিছু শিষ্ঠাচার (ওয়েস্টার্ন স্টাইল)। https://www.youtube.com/watch?v=PUOu86jGx8k

উদয়: সময় ভাগ করে নেয়া শেখাটা সবার জন্যেই গুরুত্বপূর্ণ। এই গুণটা অর্জন করতে পারলে জীবনের অনেক বড় কিছু অর্জন করে নিলেন বলে ধরে নিতে পারেন। এই ভিডিওটি নিঃসন্দেহে কাজে আসবে আশা করি। https://www.youtube.com/watch?feature=player_embedded&v=VUk6LXRZMMk

মো:আ:মোতালিব: আপনি যদিও জানেন তারপরেও আরেকবার জেনেনিন কিডনি নষ্টের ১০টি অনিয়ম ১. প্রস্রাব আটকে রাখা ২. পর্যাপ্ত পানি পান না করা ৩. অতিরিক্ত লবন খাওয়া ৪. যেকোন সংক্রমনের দ্রুত চিকিৎসা না করা ৫. মাংস বেশি খাওয়া ৬. প্রয়োজনের তুলনায় কম খাওয়া ৭. অপরিমিত ব্যথার ওষুধ সেবন ৮. ওষুধে সেবনে অনিয়ম ৯. অতিরিক্ত মদ খাওয়া ১০. পর্যাপ্ত বিশ্রাম না নেওয়া

পূজা: [পিরিতি-পেমকরবা] সুন্দর মন আর ভালো ব্যক্তিত্যের জন্যে সবচেয়ে দরকারী হচ্ছে উদার মনের হওয়া। উদার না হলে কখনোই সুন্দর মনের অধিকারী হতে পারবেন না।

মেঘবালক: পাঁচটি খারাপ সময় আসার আগে পাঁচটি ভালো সময়কে কাজে লাগাও : ১. বুড়ো হবার আগে যৌবনের শক্তিকে, ২. অসুখ হবার আগে সুস্থ থাকার সময়কে, ৩. অভাব অনটন আসার আগে সচ্ছলতাকে, ৪. ব্যস্ত হয়ে পড়ার আগে অবসর সময়কে এবং ৫. মরণ আসার আগে জীবিত থাকার সময়কে। (তিরমিযী)

দীপ্তি: লাঞ্চ বা ডিনারের মতো ভারি খাবারের পর সঙ্গে সঙ্গে ফল খাবেন না। ফল সবসময় খাবার অনেক আগেই খাওয়া উচিত (খুকখুকহাসি)

দীপ্তি: লাঞ্চ বা ডিনারের পর ঠাণ্ডা পানি খেলে তা হজমপদ্ধতিতে বাধাপ্রাপ্ত করে শরীরকে অসুস্থ্য করে তোলে, তবে ধীর গতিতে। শুধু তাই নয়, ঠাণ্ডা পানি কিন্তু শরীরে মেদ জমাতে সাহায্য করে থাকে (ব্যাপকটেনশনেআসি) আমি তো তথ্য জানিয়ে দিলাম, এবার দেখুন আপনারা কি করবেন (বেইলনাই)

দীপ্তি: আমাদের মধ্যে অনেকেই আছেন, যারা খাওয়াদাওয়ার পর গরম চা খান। এটি অত্যন্ত অস্বাস্থ্যকর একটি অভ্যাস। গরম চা খাবারের প্রোটিন শুষে নেয়। এমন কি চায়ের মধ্যে যে ট্যানিন থাকে তা খাবারের আয়রনকে নষ্ট করে দেয়। ফলে শরীরে আয়রনের অভাবে অ্যানেমিয়া পর্যন্ত হতে পারে, তাই এখন থেকে খাওয়ার পর আর চা (না) (চাখাই) (চুপ)

★ছায়াবতী★: [নান্টু-নান্টুমান] ✪ দক্ষতা অর্জনের পথ হল- ১) অপরের অভিজ্ঞতা মনে রাখুন ২) নিজের উদ্দেশ্য সামনে রাখুন ৩) সাফল্যের জন্য মন কে তৈরি করুন ৪) যতটা সম্ভব অভ্যেস করুন। (ডেল কার্নেগী)

ফাহিম মাশরুর: প্রডাকটিভিটির পিছনের বিজ্ঞান https://www.youtube.com/watch?v=lHfjvYzr-3g

আড়াল থেকেই বলছি: [বাঘমামা-শরীরটাভালোনা]সারারাত জেগে অনেক নারীকেই সকালে অফিস করতে হয়,এতে করে সমস্ত শরীর ক্লান্তিতে ভরে উঠে লেবু গরম পানি পান করুন সারারাত জেগে থাকার পর সকালটা শুরু করুন কুসুম গরম পানির মধ্যে লেবু মিশিয়ে তা পান করে। এটি আপনার পুরো রাতের ক্লান্তি দূর করতে সহায়তা করবে। এছাড়াও যারা মদ্যপান করেন তাদের মাথা ধরা উপশমে কাজে দেবে।

আড়াল থেকেই বলছি: [বেশবচন-জোশহইছে]ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন সারারাত জেগে থেকে সকালে অফিসে বা কর্মস্থলে যাওয়ার আগে দুই তিনবার ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন ভালো করে। এতে করে আপনার চোখের ক্লান্তি দূর হবে এবং আপনাকে খুব বেশি মাত্রায় বিধ্বস্ত দেখাবে না। পুরো রাতের ধকলটা সামলে উঠতে পারবেন।

আড়াল থেকেই বলছি: [কাকতাড়ুয়া-বেস্টফ্রেন্ড]গরম পানি দিয়ে গোসল করুন সারারাত জেগে থাকার পর ঠাণ্ডা পানিতে গোসল আপনার অনেক বেশি ঘুমের উদ্রেক করবে। তাই ঠাণ্ডা নয় গরম পানিতে গোসল সেরে নিন। এতে করে পুরো দেহের ক্লান্তি ভাব কেটে যাবে এবং আপনি নিজের মধ্যে এনার্জি খুঁজে পাবেন।

নাহিন: মাত্র দুই সেকেন্ডে শার্ট ভাজ করুন (ভিডিওটিপস) https://www.youtube.com/watch?v=kIDUDhpjhqo