চোখের যত্ন

প্রশ্ন

৪ টি উত্তর আছে

২ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

বেশব্লগ
চোখ আমাদের শরীরের অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। চোখ না থাকলে এই সুন্দর পৃথিবী সৌন্দর্য অধরাই থেকে যেত। আজকাল আমরা কমবেশি সবাই চোখের সমস্যায় ভুগি। শরীরের অন্য অঙ্গ-প্রত্যঙ্গের... (সম্পূর্ন)
আমানুল্লাহ সরকার একটি বেশব্লগ পোস্ট করেছে
চোঁখ ওঠা একটি স্পর্শকাতর রোগ। বছরের কোন এক ঋতুতে চোখ ওঠা রোগ প্রকট আকারে দেখা দেয়।  চোখ ওঠাকে ডাক্তারী ভাষায় “ কনজাংটিভাইটিস ” বলে। অর্থাৎ কনজাংটিভাইবা নামক চোখের পর্দায় প্রদাহ ... (সম্পূর্ন)
নাহিন একটি বেশব্লগ পোস্ট করেছে
চোখের দৃষ্টিশক্তি কম থাকুক বা না থাকুক লেন্স ব্যবহার এখন অনেকটাই ফ্যাশনে পরিণত হয়েছে৷ অনেকেই লেন্স ব্যবহার করছেন চোখের চশমা এড়াতে আবার কেউ পরছেন চোখের মণির রঙে প্রিয় রঙ মেশাতে৷... (সম্পূর্ন)
খুশি একটি বেশব্লগ পোস্ট করেছে
কম্পিউটারের এই যুগে আমাদের অনেককেই সারাক্ষণ বিভিন্ন উজ্জ্বল মনিটর বা স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে হয়। এতে সবচেয়ে বেশি ক্ষতি হয় চোখের। এ লেখায় থাকছে এসব প্রভাব থেকে চোখকে রক্ষা করা... (সম্পূর্ন)
মো:আ:মোতালিব একটি বেশব্লগ পোস্ট করেছে
আধুনিক সজ্জায় কনট্যাক্ট লেন্স একটি জনপ্রিয় উপকরণ। ফ্যাশন প্রিয়দের কাছে সজ্জায় পূর্ণতা পেতে কনট্যাক্ট লেন্সের গুরুত্বও অনেক বেশি। তাই কসমেটিকস লেন্সের পাশাপাশি পাওয়ারফুল লেন্সে... (সম্পূর্ন)
মেঘবালক একটি বেশব্লগ পোস্ট করেছে
খবর
আমানুল্লাহ সরকার একটি খবর পোস্ট করেছে
হাফিজ উল্লাহ একটি খবর পোস্ট করেছে
ফাহিম মাশরুর একটি খবর পোস্ট করেছে
ফাহিম মাশরুর একটি খবর পোস্ট করেছে
যারিন তাসনিম একটি খবর পোস্ট করেছে
বেশটুন
সবুজ, হলুদ সবজি, বিভিন্ন ধরনের শাক, মৌসুমি ফল, কাঁটাসহ ছোট্ট মাছ খান।
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


চোখের পানি নিয়ে 'উইলিয়াম ফ্রে' নামে একজন বিজ্ঞানী প্রায় ১৫ বছর গবেষণা করেছেন,গবেষণা শেষে তিনি বলেছেনঃ "চোখের পানি কোনো সাধারণ কিছু নয়। এটি পানি, শ্লেষ্মা, তেল, ইলেক্ট্রোলাইট-এর এক জটিল মিশ্রণ।এটি ব্যাকটেরিয়া প্রতিরোধী, যা চোখকে ইনফেকশন থেকে রক্ষা করে।
এটি কর্নিয়াকে মসৃণ করে,যা পরিষ্কার দৃষ্টির জন্য অত্যাবশ্যকীয়। এটি কর্নিয়াকে যথেষ্ট আর্দ্র রাখে এবং অক্সিজেন সরবরাহ দেয়। এটি চোখের জন্য ওয়াইপার হিসেবে কাজ করে, যা চোখকে ধুয়ে ধুলোবালিথেকে পরিষ্কার করে।"
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে