মাথা ব্যথা

প্রশ্ন

৫ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

২ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

বেশব্লগ
দৈনন্দিন জীবনে মাথা ব্যথা খুব সাধারণ একটি সমস্যা। মাথা ব্যথা অনেক বিরক্তিকর, তবে বেশীর ভাগ মাথা ব্যথাই মারাত্মক রোগ নির্দেশ করেনা। দুশ্চিন্তা ও মাইগ্রেন শতকরা ৯০ ভাগ মাথা ব্যথার ... (সম্পূর্ন)
ঈশান রাব্বি একটি বেশব্লগ পোস্ট করেছে
স্ট্রেস, প্রচন্ড ব্যস্ততা, ক্ষুধা,  ঠাণ্ডা, মাইগ্রেইন, সাইনাস ইত্যাদি বিভিন্ন কারণে মাথাব্যথা হতে পারে।মাথাব্যথা কমাতে আমরা বেশিরভাগ ক্ষেত্রেই ওষুধের শরণাপন্ন হয়ে থাকি তবে ঘরোয়া ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
আচমকা ঘুম ভেঙে মাথাব্যথা শুরু হয়? প্রায় রাতেই এমন ঘটে? বেশির ভাগ ক্ষেত্রে হতাশা ও বিষণ্নতাই এ সমস্যার কারণ। মানসিক চাপ ও হতাশা কাটিয়ে উঠতে পারলেই এ রকম মাথাব্যথা থেকে মুক্তি মিলব... (সম্পূর্ন)
ঈশান রাব্বি একটি বেশব্লগ পোস্ট করেছে
ছোটখাটো ব্যথা, চোট বা আঘাতে অনেকেই ঘরোয়া উপায়ে প্রাথমিক চিকিৎসা শুরু করে দেন, আর বয়স্কদের টোটকা তো আছেই। তাদের পরামর্শে হয়তো কোনো ব্যথায় খানিক ক্ষণ গরম সেঁক দিয়ে নিলেন অথবা কোনো ... (সম্পূর্ন)
পূজা একটি বেশব্লগ পোস্ট করেছে
মাইগ্রেন হল একটি ভিন্ন ধরনের মাথা ব্যথা। মেয়েদের মাঝে এ রোগ বেশী দেখা যায়। তবে পুরুষেরও এ রোগ হতে পারে। এই রোগ কেন হয়: মাথার ভেতরের রক্তচলাচলের তারতম্যের কারণে এই রোগ হয়। র... (সম্পূর্ন)
মো:আ:মোতালিব একটি বেশব্লগ পোস্ট করেছে
খবর
ফাহিম মাশরুর একটি খবর পোস্ট করেছে
ফাহিম মাশরুর একটি খবর পোস্ট করেছে
Bappy একটি খবর পোস্ট করেছে
ফাহিম মাশরুর একটি খবর পোস্ট করেছে
আমানুল্লাহ সরকার একটি খবর পোস্ট করেছে
টিপস
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
হাফিজ উল্লাহ একটি লিঙ্ক পোস্ট করেছে
★ছায়াবতী★ একটি লিঙ্ক পোস্ট করেছে
A1-Mamu9 রাসেল একটি লিঙ্ক পোস্ট করেছে
বেশটুন
ঠাণ্ডা লেগে সর্দিতে নাক বন্ধ হয়ে যায় অনেকেরই। এ কারণে অনেকে শ্বাসকষ্ট ও মাথাব্যথাতেও ভোগেন। কালিজিরা এসব সমস্যা থেকে পরিত্রাণ দিতে পারে খুব সহজেই। না, খেতে হবে না! সামান্য কালিজিরা হাতের তালুতে নিয়ে আঙুল দিয়ে ডলে নিন। এরপর পাতলা সুতি কাপড় দিয়ে ছোট্ট পুটলি তৈরি করুন। এরপর এক নাক বন্ধ করে অন্য নাকে টানতে থাকুন। বন্ধ নাক খুলে যাবে।
একই কাজ করুন মাথাব্যথাতেও। সাইনোসাইটিসের ব্যথাও এ কাজ করলে কমে যাবে।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে