ব্রণ সমস্যা

প্রশ্ন

২১ টি উত্তর আছে

৪ টি উত্তর আছে

৫ টি উত্তর আছে

৫ টি উত্তর আছে

৩ টি উত্তর আছে

বেশব্লগ
ডা. রেদওয়ানুল হক । ব্রণ? নো টেনশন, সেরে যায়…… (সম্পূর্ন)
গাজী আজিজ একটি বেশব্লগ পোস্ট করেছে
কিছু সমস্যা আছে যা, হঠাৎ করে যার সমাধান পাওয়া বেশ দুষ্কর। যেমন, হেঁচকি, মুখের দুর্গন্ধ, হঠাৎ মাথাব্যথা ইত্যাদি সাধারণ সমস্যাগুলোর সমাধান রয়েছে আমাদের ঘরেই। স্বাস্থ্যবিষয়ক একটি ওয়... (সম্পূর্ন)
ইমরান নাজির লিপু একটি বেশব্লগ পোস্ট করেছে
১. সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মুখমন্ডল নিয়মিত পরিষ্কার রাখা। দিনে অন্তত দু’বার ‘ফেসওয়াস’ দিয়ে মুখ ধুয়ে ফেলুন বিশেষ করে বাইরের ধুলোবালি থেকে আসার পর ও ঘুমাতে যাবার আগে। ... (সম্পূর্ন)
মো:আ:মোতালিব একটি বেশব্লগ পোস্ট করেছে
ত্বকের উজ্জ্বাল্য এবং সৌন্দর্য নষ্ট করে দেয় ব্রন। মুখে এসব ব্রনের দাগের জন্য চিন্তায় কাটাচ্ছেন অনেকে। কিন্তু চিন্তার কোন কারণ নেই। ব্রন থেকে বাঁচতে কিছু উপায় অবলম্বন করুন। দে... (সম্পূর্ন)
মো:আ:মোতালিব একটি বেশব্লগ পোস্ট করেছে
কমবেশি আমাদের অনেকেরই ব্রণ সমস্যা আছে নতুবা ছিল আর যাদের হয়নি তারাও আক্রান্ত হতে পারেন। ব্রণ আপনার ত্বক নষ্ট করে দেয়। ব্রণের কারণে মুখমন্ডলে বিচ্ছিরি কালো দাগ পড়ে। এই ব্রণ সমাধান... (সম্পূর্ন)
আমানুল্লাহ সরকার একটি বেশব্লগ পোস্ট করেছে
বেশটুন
১)ব্রণ হলে একেবারেই আচার খাবেন না। তবে মিষ্টি চাটনি খেতে পারেন ২) বেশি পরিমাণে নিরামিষ খাবার খান। আমিষ খাবার যতটা সম্ভব না খাওয়ার চেষ্টা করুন। ৩) ডেইরি প্রোডাক্টসের মধ্যে হরমোনাল উপাদান বেশি পরিমাণে থাকে বলে তা খুব সহজে রক্তের সঙ্গে মিশে যায়। এই কারণেই পনির, দুধ কম খান। ৪) কোল ড্রিংকস খাওয়া একেবারেই বন্ধ করে দিন।
৫) খুব বেশি পরিমাণে পানি খান। দিনে যদি দু লিটার পানি খেতে পারেন তা আপনার স্বাস্থ্য এবং ত্বকের ক্ষেত্রে ফলদায়ক হবে। পানি বেশি খাওয়ার ফলে শরীর থেকে পিত্ত বেরিয়ে যাবে। আপনি ব্রণের সমস্যা থেকে পরিত্রাণ পাবেন। ৬) আয়ুর্বেদের মতে অতিরিক্ত ক্রোধের ফলে শরীরে পিত্ত সঞ্চিত হয়। তাই ক্রোধ থেকে নিজেকে বাঁচিয়ে রাখুন।
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে