ঘুমের আমেজ

চটপোস্ট

নাহিয়ান সেজান: চক্ষু বন্ধ করিয়া থাকিলেই যেমন (ঘুম২) ঘুমের রাজ্যে মনোনিবেশ করিয়া স্বপ্ন দেখার অনুমতি নাই! (টাইমনাই) তেমনি যাকে দিয়া যেটা করানো সম্ভব না তাকে দিয়া সেটা জোর করিয়া করানোর চেষ্টা বৃথা হওয়া ছাড়া ফলপ্রসু হইবার কোন অবকাশ অবশিষ্ট থাকে না!! (হাইতুলি-১) (মাইরালা)

অলিন আরজু: তোমার ঘুম ভাঙ্গাবো বলে জেগে আছি তুমি নির্ভাবনায় ঘুমাও...

দস্যু বনহুর: [রাজামশাই-আমারকেওনাই] ঘুম নেই... ঘুম আসেনা... এলেও দুঃস্বপ্ন হয়ে ভেঙ্গে যায়। অনেক অনেক ঘুম চাই! দেবে কি কেউ আমাকে ঘুম? অনেক ঘুম! ঘুম থেকে উঠে গান শোনাব, তখন তুমিও ঘুমোবে।

আলোহীন ল্যাম্পপোস্ট: ঘুম আসছে না।। নীদ্রাহীন মানুষগুলো অদ্ভুত রকমের কষ্টতে ভোগে।। আমি সেই দলে থাকতে চাই না প্লিজ ঘুম হয়ে যা চোখে।। ৩:৩৮ কিছু পরেই ভোর হবে কিন্তু কি অদ্ভুত পরিহাস কিছুতেই ঘুম হচ্ছে না।। আজীব সমস্যা।। সমাধান চাই।।

ফাহীমা: কনগ্রাচুলেশন.....বলতে জিহ্বায় আটকে যায়..কন্গেরা পর্যন্তই ..তারপর খেল খতম... তার চেয়ে অভিনন্দন..আঃ ..কত্ত সহজ..আহহা..

শামীম ইকবাল: *মানুষ* সবচে *পবিত্র* থাকে *ঘুমন্ত* অবস্থায়, তারচে বেশী পবিত্র থাকে কেবল *লাশ* হয়ে!

আল ইমরান: [বাঘমামা-ঘুমেকাত]দুই দিন বন্ধ পাইয়া সারাদিন ঘুমাইছি........ ঘুমাইতে ঘুমাইতে পুরা টায়ার্ড........ এখন একটু রেস্ট নিতে ইচ্ছে করতাছে।

আড়াল থেকেই বলছি: [বাঘমামা-জটিল]ঘুমের মধ্যে নাক ডাকা বন্ধ করার টিপস.. ''কাত হয়ে ঘুমানোর অভ্যাস করুন'' যারা চিৎ হয়ে ঘুমান তাদের মধ্যে বেশীরভাগ মানুষকে নাক ডাকতে দেখা যায়। এর কারণ হলো যখন চিৎ হয়ে শোয়া হয় তখন গলায় ভাইব্রেটিং শব্দের সৃষ্টি হয় যা নাক ডাকা হিসেবে ধরে নেই আমরা। কাত হয়ে বা যে কোন একপাশ হয়ে ঘুমালে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

সাদাত সাদ: (শুভরাত্রি) আবার কখন বেশতো আসি টিক নেই তবে হয়তো বা দুপুরের শেষে যখন ঘুম ভাঙবে তখন (গ্যাংনাম)

ইমরান: বেশি কিছু দিন ধরে ঘুম ভালই হচ্ছিল... হঠাত করে গত দুই দিন থেকে *ঘুম* বাবাজির দেখা নাই... রাতে ঘুম না হওয়া যে কত টা কষ্টকর আর বিরক্তিকর তা শুধু ভুক্তভুগীরাই জানে....(মাইরালা)

এ. আর. খান: দাঁত থাকিতে যেমন দাঁতের মর্যাদা বুঝা যায়(না) তেমনি....মা সোনা বাবা বইলা আদর কইরা যখন ঘুম পাড়াইত..তখন বুঝতাম না এইটা যে কি আরামের জিনিস!!(দুঃখ) আর এখন মা্ন-সম্মান বিসর্জন দিয়া(লজ্জা)অফিসে বইসা বিকাল বেলায়(হাইতুলি).আর .. একটু পরে পরে টেবিলে মাথা ঠুয়াই(মাইরালা২)...না্‌ইলে চেয়ারেই!!(ঘুম২) (আম্মুউউউ)কতদিইইইইইন আমি বিকালে ঘুমাই না!!!(আম্মুউউউ)

অসমাপ্ত কাব্য: আমি কবর হব , যদি চিরঘুম তুমি দাও । আমি মরন হব , যদি তুমি সঙ্গে আমাকে নাও । কিন্তু কার জন্য এত কঠিন বাস্তব মেনে নেব যে আমাকে বলে অনেক হয়েছে এবার যাও...????

সাবরিনা সাবা মার্শা: [বাঘমামা-ঘুমেকাত] ছুটির দিন আসলেই ....(খিকখিক)

মেঘ: যদি এমন কোন সুযোগ থাকত শান্তিপূর্ণ প্রস্থানের তবে আমি সেটাই বেছে নিতাম ।সেই প্রস্থানে পাপের কোন বাধা থাকত না। আমি শ্রান্ত হয়ে পড়েছি। আমার ঘুম দরকার। অনেক ঘুম, ক্লান্তিবিনাশী ঘুম।

অসমাপ্ত কাব্য: চোখ বুজলেও ঘুম আসে,, চোখ খোলা রাখলেও ঘুম আসে...(হাইতুলি)(ঘুম)(ঘুম২)

রাজ্যহারা রাজপুত্র: যে রাতে ভাবি একটু বেশি ঘুমাবো সেই রাতে ঘুমটাই নষ্ট হয়ে যায় ।

শফিক ইসলাম: [নান্টু-ঘুমমমম]সকালে সিঙ্গাপুরের দোতলা বাসের উপর তলাতে বসলে আজব এক অনুভুতি হয়। চারদিকে এত নাক ডাকার শব্দ , মনেই হয় না আমি বাসে, মনে হয় ঘুমের রাজ্যে আমি এক জাগ্রত প্রহরী।

দীপ্তি: পরোটা, আলুর দম আর ডিম ভাজা দিয়ে ভরপুর নাস্তা, আহা! এখন যে খালি ঘুম পাচ্ছে গরম এক কাপ কফিও ঘুম ঠেকাতে ব্যর্থ (ঘুম) (হাইতুলি) (বেশীটেনশনেআসি)(ভাগোওওও)

ইয়াসির খান: আজ শুক্রবার (দোয়া)

প্যাঁচা : এখন কয়টা বাজে? আবারো দেরী হয়ে গেল...ভাবি এক, হয় আরেক।হাহাহাহাহা...