কম্পিউটার টিপস

চটপোস্ট

শাকিল আহমেদ: মাইক্রোসফটের ঘোষনা অনুযায়ী ৮ এপ্রিলের পর থেকে উইন্ডোজ এক্সপি'র কোন দায়ভার তারা নিচ্ছে না, কিন্তু আমার উইন্ডোজ ৯৮ যুগের পিসিতে তো উইন্ডোজ এক্সপিই ভরসা। এখন আমার কি হবে (নাআআআ)(মাইরালা)

প্যাঁচা : [গুল্লু-ভাল্লাগেনা] http://www.techulator.com/resources/3995-How-Limit-reserve-bandwidth-windows.aspx

প্যাঁচা : টেকনোলজি...হাহাহাহা...কিভাবে কি হতে পারে?একটু সাবধানে ব্যবহার করেন...হাহাহাহা... https://www.youtube.com/watch?v=hqKafI7Amd8

Abdullah Muhammad Jobayar: *কম্পিউটারটিপস* হল- কম্পিউটার যখন চালু বা বন্ধ করবেন, তখন ভালো মতো পরিষ্কার করে রাখবেন। তা না হলে ধুল-বালুতে আক্রান্ত হয়ে কম্পিউটারের হায়াত দ্রুত শেষ হয়ে যাবে। সব সময় রিফ্রেস করবেন। কম্পিউটারে বেশী বেশী বেশতো দেখবেন।

ফাহিম মাশরুর: ছবি বা ফটোতে 'মিনিয়েচার' ইফেক্ট দেওয়ার ভালো একটি অনলাইন টুল http://tiltshiftmaker.com

এম আর মিলন: অব্যবহৃত ই-মেইল অ্যাকাউন্টটি মুছে ফেলুন. প্রথমে http://www.gmail.com এ ঢুকে আপনার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।তারপর উপরে ডানদিকে Settings এ ক্লিক করুন, Accounts and Import এ ক্লিক করুন, নিচে Google Account settings এ ক্লিক করুন, তারপর My products এর Edit লিঙ্কে ক্লিক করুন। সবশেষে Remove Gmail permanentlyতে ক্লিক করেGmailঅ্যাকাউন্টটি মুছে ফেলুন।(শয়তানিহাসি)

ফ্রেশ ফ্রজেন: আমি উইন্ডোজ ৮.১ ব্যাবহার করছি। ইন্সটল করার সময় একটা একটিভ কোড দেয়া ছিল। কিন্ত এখন আবার একটিভ কোড চাচ্ছে। নেট থেকে অনেক কোড ট্রাই করেছি কিন্ত একটা কোডও নিচ্ছে না কি করি । সবার পরামর্শ চাইছি ।

অভী আহমেদ খান: আপনার উইন্ডোজ ৮.১ প্রো অথবা এন্টারপ্রাইজ একটিভ করুন, KMpico v9.2.1 beta ইন্সটল করার সাথে সাথে আপনার উইন্ডোজ ৮.১ একটিভ হয়ে যাবে। http://goo.gl/IBJ2hT

মারগুব: যেদিন থেকে আমি এই CLCL নামের ক্লিপবোর্ড ম্যানেজারটি ব্যবহার করা শুরু করেছি - আমার কাজের গতি অনেক বেড়ে গেছে | যেমন আমি একটি ফাইল থেকে দরকারী সব তথ্যগুলি কপি করলাম - ঠিক জায়গায় গিয়ে শুধু করি ALT+C আর পেস্ট | আপনারাও দেখতে পারেন http://goo.gl/RTybqM (খুকখুকহাসি)

কালো মনের মানুষ: *কম্পিউটারটিপস* এইখানে কিছু মজার ভেলকি দেখায় মানে নতুন শিখসি তো (খুশী২)- আমার জেন্ডার- ♂ ,আমি মানুষ-☺ হয়তে চাই-* ভালো লাগে-♫ দেশের প্রতি অনুভূতি-♥ প্রিয় সংখ্যা-π আর বেশতর মানুষের আন্তরিকতাকে মনে হয়- ∞ কেমুন হইলো ভাই ?(খুশী২)

প্যাঁচা : উইন্ডোজ ১০-এ ডেল ৩৬৫ ব্লুটুথ ইন্সটল হয় না স্বয়ংক্রিয়ভাবে এবং ড্রাইভার ডাউনলোড করলেও চালাতে গেলে কম্পেটিবল না বলে অফ করে দেয়।ফলে ব্লুটুথ থেকেও থাকে না লেপটপে। মুক্তির উপায়ঃ ড্রাইভারটি ডাউনলোড করে,এক্সট্রেক্ট করুন।তারপর ফোল্ডারে গিয়ে Win64 (OS এর ভার্সান অনুযায়ী, ৩২বিট হলে Win32)ফোল্ডারে যান এবং Inst প্রোগ্রামটি রাইট ক্লিক করে "Run as administrator" এ ক্লিক করুন। OK ক্লিক করে কনফার্ম করুন,আশা করি কোণ ঝামেলা ছাড়াই এবার ব্লুটুথ ব্যবহার করতে পারবেন।