দাবা


আরও জানতে দাবা - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
প্রশ্ন

২ টি উত্তর আছে

২ টি উত্তর আছে

৭ টি উত্তর আছে

৬ টি উত্তর আছে

১ টি উত্তর আছে

বেশব্লগ
একটা সময় বাড়ির রোয়াকে বসে দাবা খেলার চল ছিল। দুপুরের খাওয়া দাওয়া সেরে শুরু হয়ে যেত খেলা। এরপর ঘণ্টার পর ঘণ্টায় কেটে যেত এই খেলায় নেশায়। দিন বদলে গিয়েছে এই সব দৃশ্য এখন দেখা যায় ... (সম্পূর্ন)
আমানুল্লাহ সরকার একটি বেশব্লগ পোস্ট করেছে
খেলোয়াড়দ্বয় চুপচাপ আর দর্শকরা নিরবেই তা উপভোগ করে চলেছে, এ যেন এক সুনশান নিরবতার রঙ্গমঞ্চ।  কথা বিহীন নিশ্চুপ রোমাঞ্চে মুগ্ধ খেলোয়াড় ও দর্শকরা। হ্যাঁ বন্ধুরা হয়তা বুঝেই নিয়েছেন ক... (সম্পূর্ন)
খেলার খবর একটি বেশব্লগ পোস্ট করেছে
উপকরণ : দই ১ কাপ, সিদ্ধ আলু কিউব ১ কাপ, পনির কুচি হাফ কাপ, ডাবলি সিদ্ধ হাফ কাপ, গোলমরিচের গুঁড়া ১ চা চামচ, টমেটো কুচি হাফ কাপ, লবণ স্বাদমতো, টালা মরিচ গুঁড়া হাফ চা চামচ, পুদিনা ... (সম্পূর্ন)
নাফিসা আনজুম রাফা একটি বেশব্লগ পোস্ট করেছে
দাবা খেলার নাম শুনলেই ভয় লাগে! ওরে বাবা আমার মাথায় দাবা খেলার মত ভারী ব্রেন নাই। আমার না থাকলে কি হবে অাপনার নিশ্চয় বাড়তি বুদ্ধিমত্তা আছে? আপনি নিশ্চয় দাবা খেলতে পছন্দ খুব পছন্দ ... (সম্পূর্ন)
খেলার খবর একটি বেশব্লগ পোস্ট করেছে
বেশটুন
অনেক নতুন মুখ দেখতে পাচ্ছি বেশতো তে !!
সজিবুল ইসলাম একটি বেশব্লগ পোস্ট করেছে


চুপটি করে বসে থাকার কাজটি করে রাজা ছুটোছুটিতে ব্যাস্ত থাকে সৈন্য নামক প্রজা মন্ত্রীগুলো যাবার করছে প্লান ঘোড়া জোরছে ছুটিয়ে হাতিগুলো সব নৌকায় বসে গল্প করবে চুঁটিয়ে
রনি রহমান একটি বেশব্লগ পোস্ট করেছে


(হার্ট) রাজা= কিং (KING) (আতশবাজি) (হার্ট) মন্ত্রী= কুইন (QUEEN) (আতশবাজি) (হার্ট) হাতি= বিসপ (BISHOP) (আতশবাজি) (হার্ট) ঘোড়া= নাইট (KNIGHT) (আতশবাজি) (হার্ট) নৌকা= রোক (ROOK) (আতশবাজি) (হার্ট) বোড়ে/সৈন্য= পৌন (PAWN)(আতশবাজি)
মি"ল"ন একটি বেশব্লগ পোস্ট করেছে


দাবা বিশ্বের একমাত্র খেলা যেখানে স্বামীদের প্রকৃত অবস্থান খুজে পাওয়া যায়! রাজা শুধু ১ পা নড়াচড়া করতে পারে, আর রাণী যেখানে খুশি সেখানে যেতে পারে!!!
অনি একটি বেশব্লগ পোস্ট করেছে


ভাবলাম সবাইরে ফলো করমু! আর তা করতে গিয়া সবপ্নবাজ, অলস, মিথ্যাবাদী, দান্দাবাজ, স্মার্ট কত কথা উনাদের সম্পর্কে পড়লাম আর ক্লিক করলাম, কিন্তু হাত ব্যথা করে উঠলো। ভাবছি আপাতত যতটুকু পারি পোস্ট বাদ দিয়ে ফলো করার দিকে মনযোগি হই!!!!!!!!!
অনি একটি বেশব্লগ পোস্ট করেছে