অধিনায়ক

অধিনায়ক নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে তেমন কোন দ্বন্দ্ব কখনোই দর্শক মনে লক্ষণীয় হয়নি। তারপরেও ভিন্ন ভিন্ন ফর্মেটে ভিন্ন ভিন্ন খেলোয়াড়গণ অধিনায়ক ও সহ-অধিনায়কের দ্বায়িত্ব পালন করছেন এবং ভবিষ্যতেও করবেন। কিন্তু কেন? এই প্রশ্নের উত্তর হয়তবা অনেকই জানেন না। জানার তেমন কোন দরকারও নেই অধিনায়ক যেই হোক না কেন আমরা চাই বাংলাদেশ দল ভাল খেলুক। 

যাইহোক, কয়েকদিনের মধ্যেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ পাকিস্তান সিরিজে বাংলাদেশ দলে অধিনায়কের দ্বায়িত পালন কবে তিনজন খেলোয়াড়। পাকিস্তানের বিপক্ষে সিরিজে টেস্ট অধিনায়ক থাকছেন মুশফিকুর রহিমই। ওয়ানডে ও টি ২০ অধিনায়ক মাশরাফি মুর্তজা।

তবে বিশ্বকাপে টানা দুই ম্যাচে স্লো ওভার রেটিংয়ের কারণে প্রথম ওয়ানডে খেলতে পারবেন না তিনি। এ কারণে প্রথম ম্যাচে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। সিরিজের টিম ম্যানেজার হিসেবে থাকবেন খালেদ মাহমুদ সুজন।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ১১ এপ্রিল শনিবার ঢাকার মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ দলকে সংবর্ধনা দেবে বিসিবি। সাবেক ফুটবলার মোনেম মুন্নার পরিবারকে ৫ লাখ টাকা সাহায্য দেবে বিসিবি। পাকিস্তান সফরে না যাওয়ার কারণে ক্ষতিপূরণ হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ৩ লাখ ২৫ হাজার ডলার (প্রায় দুই কোটি ৬০ লাখ টাকা) দেবে বিসিবি। 

রোববার সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমরা নেতৃত্বে আর পরিবর্তন আনিনি। মাশরাফি পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে নেই। মাশরাফি এক ম্যাচ নিষিদ্ধ আছে। সাকিব প্রথম ম্যাচে অধিনায়কত্ব করবে। টি ২০-তেও মাশরাফিই অধিনায়ক থাকছে।’ 
*খেলাধুলা* *ক্রিকেট* *টিমবাংলাদেশ* *অধিনায়ক* *মাশরাফি* *সাকিব* *মুশফিক*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★