অনলাইন আমের বাজার

অনলাইনআমেরবাজার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

অনলাইনে আম কিনতে ক্লিক করুনআম মধুমাস জৈষ্ঠ্যের সুমিষ্ট ফল। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ দেশবাসীর কাছে আমের রাজ্য হিসেবে সমাধিক পরিচিত। মধুমাস জৈষ্ঠ্যের এই সময়টাতে সকলেই রাজশাহীর রসাল আম খেতে চায়। কিন্তু সত্যিই কি রাজশাহীর ভালো আম ক্রেতারা খেতে পারছে? ক্রেতাদের এই সংশয় দূর করার জন্য বিশ্বস্থ কিছু অনলাইন শপ শতভাগ বিশ্বস্থতার সাথে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম বিক্রি করছে। চলুন দেশের সবচেয়ে জনপ্রিয় একটি অনলাইন শপের আমের কালেকশন সম্পর্কে জেনে নেই।

অনলাইনে আমঃ

নখনা আম কিনতে ক্লিক করুন

অনলাইন ও ফেসবুকের ব্যবহারের মাধ্যমে আমের জনপ্রিয়তা দ্রুত বৃদ্ধি পেয়েছে। ফলমার্কেট ও খোলাবাজারের চেয়ে ক্রেতারা অনলাইনে আম কিনতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করছে। দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকেরডিল সহ বেশ কিছু অনলাইন মার্কেটপ্লেস আমের অর্ডার নিচ্ছে। আমি অনলাইন শপ আজকের ডিলের ওয়েবসাইট ঘুরে এসেছি তাদের কালেকশনে বেশ কয়েক পদের আম রয়েছে। তাদের এক কর্মকর্তা বলেন, আম ও বাজারমূল্য দেখে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতারা আমের অর্ডার করছেন। আমরা তাদের অর্ডারকৃত আম দ্রুত ঠিকানামত পৌঁছে দিচ্ছি।

ল্যাংড়া আম কিনতে ক্লিক করুনআজকেরডিল রাজশাহীর মার্চেন্টদের মাধ্যমে সরাসরি বাগান থেকে পাড়া আম অনলাইনের মাধ্যমে বাজারজাত করছেন। এর ফলে বাড়িতে বসে রাজশাহীর বাগানের সুস্বাদু আমের স্বাদ গ্রহণের সুযোগ পাচ্ছেন ক্রেতারা। অনলাইনে আম বিক্রিকর্তা এক মার্চেন্ট বলেন, তারা ব্যবসার জন্য আগে থেকেই রাজশাহীতে বিভিন্ন আমের বাগান লিজ নিয়ে থাকেন। আবার নিজেদেরও কিছু আমের বাগান রয়েছে। যেসব বাগানে বছরজুড়ে চলে পরিচর্যা। এরপর মৌসুমে এলে সেই আম বাজারজাত করেন। এসব আম বাজার থেকে মধ্যস্বত্বভোগীরা কিনে নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করে থাকেন। ফলে ঢাকাসহ দেশের অন্যান্য প্রান্ত থেকে রাজশাহীর আম পেতে হলে ক্রেতাকে অতিরিক্ত অর্থ যেমন গুনতে হয় তেমনি আমের গুণগত মান নিয়েও দেখা দেয় প্রশ্ন। তাই তারা অনলাইন মার্কেটের সাথে যুক্ত হয়েছে এবং দেশের বিভিন্ন প্রান্তে রাজশাহীর বাগান থেকে পাড়া আম সরাসরি ক্রেতার হাতে পৌঁছে দিচ্ছেন।

ফজলী আম কিনতে ক্লিক করুনঅনলাইনে চাঁপাই-এর ল্যাংড়া আম ১০ কেজির প্যাক বিক্রি হচ্ছে ১,২৫০/-, ক্ষীরসা ২০ কেজির প্যাক বিক্রি হচ্ছে ১৮০০ টাকায়, ল্যাংড়া ১০ কেজি ৯০০ টাকায়, রাণিপছন্দ ৪০ কেজি ২৮০০ টাকায়, হিমসাগর ১০ কেজি ১২৫০ টাকায়, গোপালভোগ ১০ কেজি ১২৫০ টাকায়, নখনা ২০ কেজি ১৬০০ টাকায় এবং নাক ফজলী ২০ কেজির প্যাক বিক্রি হচ্চে ২০০০ টাকায়।

আজকেরডিল থেকে আম কিনতে যা করবেনঃ

ক্ষীরসাপাত আম কিনতে ক্লিক করুনদেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকের ডিল রাজশাহীর বাগান থেকে সংগৃহীত কার্বাইড মুক্ত টাটকা ও সুমিষ্ট আম সম্পূর্ণ নিরাপদভাবে প্যাক করে সরবারহ করছে। এই আম তারা সর্তকতার সাথে প্যাক করে ফলে আম নষ্ট হওয়ার কোনো সম্ভাবনা থাকে না। তবে যারা আম কিনবেন তাদেরকে অগ্রিম মূল্য পরিশোধ করতে হবে। অগ্রীম মূল্য পরিশোধের ক্ষেত্রে ক্রেতারা ডেবিট/ ক্রেডিট কার্ড বা bKash এর মাধ্যমে মূল্য প্রদান করতে পারবেন। অথবা আজকের ডিলের প্রতিনিধিদের কাছে সরাসরি মূল্য পরিশোধ করতে পারবেন। গ্রাহকদেরকে নিজ নিজ এলাকার নিকটতম সুন্দরবন কুরিয়ার সার্ভিস অথবা এস এ পরিবহন থেকে আম সংগ্রহ করতে হবে। মূল্য পরিশোধের ৩ কর্মদিবসের মধ্যে আম ক্রেতাদের দৌড় গড়ায় পৌঁছে যাবে। অনলাইনে আম কিনতে এখানে ক্লিক করুন

*আম* *অনলাইনআমেরবাজার* *অনলাইনেআম* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★