অনিয়ন চপার

অনিয়নচপার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

পেঁয়াজ কাটতে গিয়ে কান্না! এই কান্না আসলে পেঁয়াজের ঝাঁঝের কারণে চোখে পানি আসা। পেঁয়াজ কাটার সেই সমস্যাটি হচ্ছে, চোখ জ্বালা পোড়া করে ও চোখে পানি আসে। মূলত পেঁয়াজ কাটার সময় এক বিশেষ ধরণের অ্যাসিডের কারণে এমনটি হয়। পেঁয়াজের মধ্যে থাকে প্রচুর পরিমাণ অ্যামিনো অ্যাসিড। এই অ্যাসিডে সাধারণত চোখ জ্বালা করার কথা নয়। তবে পেঁয়াজ কাটার সময় এই অ্যামিনো অ্যাসিডের সালফোক্সাইড উপাদানটি বিক্রিয়া করে সালফোনিক অ্যাসিডে পরিবর্তিত হয়। যেটি চোখে জ্বালা পোড়ার কাজে সহায়ক।

পেয়াঁজ কাটতে গেলে চোখে পানি আসে, তাই পেয়াঁজ কাটতে গিয়ে ভুলবশত আঙ্গুলই কেটে ফেলেন কি ! তাহলে আপনার কষ্টের দিন শেষ। শুধু পেয়াঁজ কেন কাঁচা মরিচ, আদা, রসুন সবই এখন আপনি নিমিষেই কেটে নিতে পারবেন। পেঁয়াজ কাটার সময় চোখ জ্বালা-পোড়া করার এই অসুবিধা থেকে মুক্ত করার উপায় হলো অনিয়ন চপার। যে কোন সবজি, পেঁয়াজ, আদা এর ভিতর বসিয়ে হ্যান্ডেল ঘোরালেই ব্লেন্ড হয়ে যাবে।স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি ব্লেড যা খুব সহজেই পরিষ্কার করা যায় আর ব্যবহার করা খুবই সহজ। ব্যবহার বিধি টিউটোরিয়াল দেখে শিখে নিন। এই অনিয়ন চপারটি কিনতে ছবিতে ক্লিক করুন।

https://youtu.be/nqtIzIRwGdM

পেয়াঁজ কাটার আগে পেঁয়াজ অনেকক্ষণ ফ্রিজে রাখলে চোখে জ্বালা পোড়া হয় না। পেঁয়াজ অর্ধেক করে কেটে গরম পানি কিছুক্ষণ রেখে তারপর কাটলে চোখের জ্বালা থেকে রক্ষা পাওয়া যায়। অনিয়ন চপারে দেবার আগে এই পদ্ধতি অবলম্বন করতে পারেন। 

*পেয়াঁজ* *অনিয়নচপার* *কিচেনটুল* *স্মার্টকিচেন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★